Check-in Strategies For Couples: দম্পতিদের জন্য ৭টি চেক-ইন কৌশল যা সুস্থ সম্পর্ক গড়ে তুলতে পারে

Check-in Strategies For Couples: সমস্যা সমাধান থেকে শুরু করে সম্পর্কের সন্তুষ্টি পর্যন্ত, এখানে কয়েকটি বিষয় রয়েছে যা সুস্থ সম্পর্ক গড়ে তুলতে পারে

হাইলাইটস:

  • চেক-ইন একে অপরকে আরও ভালোভাবে বুঝতে সাহায্য করে
  • এই বিষয়ে থেরাপিস্ট লুসিল শ্যাকলটন কি বলেছেন জানুন
  • এখানে ৭টি কি কি কৌশল রয়েছে তা জানুন

Check-in Strategies For Couples:

একটি সম্পর্কে, একে অপরের সাথে চেক-ইন একে অপরকে আরও ভালোভাবে বুঝতে সাহায্য করে। বোঝার ক্ষেত্রে ধৈর্যশীল হওয়া এবং সম্পর্কের বিষয়ে স্পষ্টতা পাওয়া সঙ্গীকে দেখা, শোনা এবং মূল্যবান বোধ করতে সহায়তা করে।

থেরাপিস্ট লুসিল শ্যাকলটন লিখেছেন “একটি সাপ্তাহিক বা এমনকি একটি মাসিক সম্পর্কের চেক-ইন হল উন্মুক্ত যোগাযোগ বজায় রাখার, আপনার সংযোগকে শক্তিশালী করার এবং উদ্ভূত যেকোনো উদ্বেগ বা সমস্যার সমাধান করার একটি দুর্দান্ত উপায়। মনে রাখবেন, চেক-ইন-এর লক্ষ্য হল উন্মুক্ত যোগাযোগকে উৎসাহিত করা এবং বজায় রাখা। শক্তিশালী সংযোগ নিশ্চিত করুন, সক্রিয়ভাবে শুনুন, সহায়তা প্রদান করুন এবং আপনার সঙ্গীর কাছ থেকে প্রতিক্রিয়ার জন্য গ্রহণযোগ্য হোন”।

We’re now on WhatsApp- Click to join

প্রশংসা : একে অপরকে পর্যবেক্ষণ করা এবং একে অপরের জন্য প্রচেষ্টা করা উচিত এবং প্রশংসা করা উচিত। এটি অংশীদারকে জানতে সাহায্য করে যে আমরা তাদের প্রচেষ্টা লক্ষ্য করেছি।

হাইলাইটস : আমাদের সপ্তাহের বা দিনের হাইলাইটগুলি অংশীদারের সাথে শেয়ার করা উচিত। এটি অর্জন এবং মুহূর্তগুলিকে জড়িত করা উচিত যা আমাদের মধ্যে আনন্দ এনেছে।

চ্যালেঞ্জ : ব্যক্তি এবং দম্পতি হিসাবে আমরা যে চ্যালেঞ্জ এবং সংগ্রামের মুখোমুখি হয়েছি সেগুলি নিয়ে আমাদের আলোচনা করা উচিত। এতে দ্বন্দ্ব, মানসিক চাপ, পরিবার-সম্পর্কিত সমস্যা এবং আরও অনেক কিছু জড়িত থাকতে পারে।

We’re now on Telegram- Click to join

মানসিক সুস্থতা : সঙ্গী কীভাবে আবেগগতভাবে কাজ করছে তা বোঝার জন্য আমাদের নিয়মিত চেক-ইন করা উচিত।

সম্পর্কের সন্তুষ্টি : একটি সুস্থ সম্পর্কের ক্ষেত্রে, আমরা সম্পর্কের সাথে সন্তুষ্ট কিনা তা জানতে হবে। আমাদের একে অপরের সাথে এটি সম্পর্কে চেক-ইন করা উচিত এবং সম্পর্ককে আরও ভালো করতে আমাদের যে পরিবর্তনগুলি করা উচিত তা জানার চেষ্টা করা উচিত।

Read More- জেনে নিন লিভ-ইন সম্পর্কে ভারতের সুপ্রিম কোর্ট কি রায় দিয়েছে

সমস্যা-সমাধান : চলমান কোনো দ্বন্দ্বের ক্ষেত্রে, আমাদের এটিকে সুস্থভাবে মোকাবেলা করার জন্য সময় দেওয়া উচিত। আমাদের একে অপরকে আমাদের হৃদয়ের কথা বলতে এবং একসাথে সমস্যা সমাধানের উপায় খুঁজে বের করতে উৎসাহিত করা উচিত।

ভবিষ্যত পরিকল্পনা : সময়সূচী, দায়িত্ব এবং আমাদের একে অপরের সাথে ভবিষ্যত পরিকল্পনাগুলি আলোচনা করা উচিত এবং স্পষ্টভাবে যোগাযোগ করা উচিত।

এইরকম আরও সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.