Correct Way To Use An Aloe Vera Leaf: অ্যালোভেরার পাতা ব্যবহার করার সঠিক উপায়টি জানেন? উত্তর না হলে প্রতিবেদনটি পড়ুন

Correct Way To Use An Aloe Vera Leaf
Correct Way To Use An Aloe Vera Leaf

Correct Way To Use An Aloe Vera Leaf: আপনি কি জানেন অ্যালোভেরা আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে? এর উপকারিতাগুলি জানুন

হাইলাইটস:

  • অ্যালোভেরাতে ভিটামিন এ, সি এবং ই রয়েছে যা চুলের স্ট্র্যান্ডকে শক্তিশালী করতে এবং স্বাস্থ্যকর চুলের বৃদ্ধিতে সহায়তা করে
  • অ্যালোভেরার পাতা একটি পাত্রে জলে ভিজিয়ে রাখুন এবং পাতা থেকে ল্যাটেক্স (হলুদ পদার্থ) আলাদা হতে দিন
  • ডাঃ চাউস জেল বের করার আগে পাতা ভালো করে ধুয়ে নেওয়ার পরামর্শ দেন

Correct Way To Use An Aloe Vera Leaf: অ্যালোভেরা ত্বক এবং চুলের জন্য অত্যন্ত উপকারী, এটি চুলকানি, প্রদাহ, শুষ্কতা এবং নিস্তেজতা পরিত্রাণ পেতে সাহায্য করার জন্য পরিচিত অনেক ময়েশ্চারাইজার, সিরাম এবং লোশনের একটি সাধারণ উপাদান তৈরি করে। কিন্তু আপনি কি তাজা অ্যালোভেরার পাতা ব্যবহার করার সঠিক উপায় জানেন?

We’re now on WhatsApp – Click to join

অ্যালোভেরাতে ভিটামিন এ, সি এবং ই রয়েছে যা চুলের স্ট্র্যান্ডকে শক্তিশালী করতে এবং স্বাস্থ্যকর চুলের বৃদ্ধিতে সহায়তা করে। তবে তাজা অ্যালোভেরার পাতা ব্যবহার করার সঠিক উপায় সম্পর্কে অনেকেই জানেন না। হ্যা, এটা সত্য। এমনকি আমরা আজও বছর বয়সী ছিলাম যখন আমরা জানতে পেরেছিলাম যে ব্যবহারের আগে পাতাটি জলে ভিজিয়ে রাখতে হবে। কিন্তু আমরা এখনও এটি একটি বিশেষজ্ঞের সাথে যাচাই করতে চেয়েছিলাম।

হ্যাক করতে কি প্রয়োজন?

*গাছ থেকে অ্যালোভেরা পাতা কেটে নিন।

*একবার এটি খোলা হয়, হলুদ ল্যাটেক্স গাছ থেকে বেরিয়ে আসতে দিন।

Read more – উজ্জ্বল কোমল ত্বকের জন্য এই ৫টি সহজ অ্যালোভেরা ফেস প্যাক ব্যবহার করুন

“অ্যান্ট্রাকুইনোন নামক যৌগগুলির উপস্থিতির কারণে ল্যাটেক্স ত্বকের জ্বালা বা অ্যালার্জির প্রতিক্রিয়া সৃষ্টি করে যা কারও ত্বকের জন্য উপযুক্ত নাও হতে পারে। তাই, অ্যালোভেরার পাতা একটি পাত্রে জলে ভিজিয়ে রাখুন এবং পাতা থেকে ল্যাটেক্স (হলুদ পদার্থ) আলাদা হতে দিন। একবার জলের রঙ পরিবর্তিত হয়ে হলুদ হয়ে গেলে, আপনি যেতে ভাল,” বলেছেন ডাঃ শরীফা চাউস, ডার্মাটোলজিস্ট এবং কসমেটোলজিস্ট, শরীফার স্কিন কেয়ার ক্লিনিক।

ডাঃ চাউস জেল বের করার আগে পাতা ভালো করে ধুয়ে নেওয়ার পরামর্শ দেন। “এটি পৃষ্ঠে উপস্থিত হতে পারে এমন কোনও ময়লা বা অমেধ্য অপসারণ করতে সহায়তা করে। তারপর, পাতা থেকে জেলটি স্কুপ করুন এবং একটি পাত্রে সঠিকভাবে সংরক্ষণ করুন যা রেফ্রিজারেটরে ৭-১০ দিনেরও বেশি সময় ধরে রাখা যেতে পারে,” ডাঃ চাউস বলেছেন।

We’re now on Telegram – Click to join

অ্যালোভেরা আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে কারণ এটি ব্রণ পরিচালনা করতে, ফুসকুড়ি নিরাময় করতে এবং সামগ্রিক ত্বকের চেহারা উন্নত করতে সহায়তা করে। একইভাবে, এটি আপনার চুলের জন্যও একটি আশীর্বাদ তাই জেলটি বের করা নিশ্চিত করুন এবং সর্বাধিক উপকারের জন্য এটি সঠিক উপায়ে ব্যবহার করুন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.