Body Oil Vs Body Lotion: বডি অয়েল বনাম বডি লোশন, আপনার ত্বকের জন্য কোনটি ভালো?

Body Oil Vs Body Lotion: আপনার ত্বকের ধরন এবং পছন্দগুলি নির্ধারণ করবে কোন বডি অয়েল এবং লোশন আপনার জন্য সেরা

হাইলাইটস:

  • বডি অয়েল বনাম বডি লোশনের মধ্যে পার্থক্য বুঝন
  • তীব্র স্তরের হাইড্রেশন চান এবং শুষ্ক বা অত্যন্ত শুষ্ক ত্বকের অধিকারী হন তবে বডি অয়েল একটি ভালো পছন্দ হতে পারে
  • স্বাভাবিক থেকে শুষ্ক ত্বক থাকে তবে একটি বডি লোশন একটি দুর্দান্ত বিকল্প হতে পারে

Body Oil Vs Body Lotion: আপনার ত্বকের জন্য আদর্শ ময়েশ্চারাইজারের ক্ষেত্রে বডি অয়েল বনাম বডি লোশন এর মধ্যে বেছে নেওয়া চ্যালেঞ্জিং হতে পারে। আপনার ত্বকের ধরন এবং পছন্দগুলি নির্ধারণ করবে কোন বডি অয়েল এবং লোশন আপনার জন্য সেরা। আপনার যদি হালকা ময়েশ্চারাইজার প্রয়োজন হয় এবং স্বাভাবিক থেকে শুষ্ক ত্বক থাকে তবে একটি বডি লোশন একটি দুর্দান্ত বিকল্প হতে পারে। আপনি যদি আরও তীব্র স্তরের হাইড্রেশন চান এবং শুষ্ক বা অত্যন্ত শুষ্ক ত্বকের অধিকারী হন তবে বডি অয়েল একটি ভালো পছন্দ হতে পারে।

বডি অয়েল বনাম বডি লোশনের মধ্যে পার্থক্য বোঝা –

যদিও বডি অয়েল এবং লোশন উভয়ই ত্বককে হাইড্রেট এবং পুষ্টিকর করতে ব্যবহার করা যেতে পারে, তাদের গঠন, টেক্সচার এবং সুবিধাগুলি আলাদা ।

Read More- শীতের জন্য ৫টি সেরা বডি লোশন

ফর্মুলেশন:

জল-ভিত্তিক কেমিকাল, অয়েল এবং ইমালসিফায়ারগুলিকে একত্রিত করে বডি লোশন তৈরি করা হয়, যেগুলিতে প্রায়শই বডি অয়েলের চেয়ে বেশি জল থাকে। এগুলি সাধারণত একটি টেক্সচার দিয়ে তৈরি করা হয় যা হালকা, অ-চর্বিযুক্ত এবং ত্বকে দ্রুত শোষণ করে। বিপরীতভাবে, বডি অয়েলগুলি সাধারণত বিভিন্ন ধরণের অয়েল মিশ্রিত করে তৈরি করা হয় এবং প্রায়শই জল বা ইমালসিফায়ার ব্যবহার ছাড়াই তৈরি করা হয়।

We’re now on Telegram- Click to join

টেক্সচার:

বডি লোশনগুলির সাধারণত একটি নরম টেক্সচার থাকে এবং এটি দ্রুত শোষণ করে, যার ফলে ত্বক মসৃণ এবং সিল্কি বোধ করে। বিশেষ করে গ্রীষ্মকালে যখন ত্বকের হালকা ময়েশ্চারাইজার প্রয়োজন হয়, তারা প্রতিদিনের ব্যবহারের জন্য আদর্শ। তবুও, বডি অয়েলের সাধারণত একটি ভারী গঠন থাকে এবং ত্বককে চর্বিযুক্ত বোধ করতে পারে। বলা হচ্ছে, তারা আরও শক্তিশালী এবং টেকসই হাইড্রেশন দিতে পারে, যা তাদের শুষ্ক বা ডিহাইড্রেটেড ত্বকের জন্য উপযুক্ত করে তোলে।

We’re now on WhatsApp- Click to join

সুবিধা-

বডি লোশনের উদ্দেশ্য হল ত্বকের আর্দ্রতা বাধাকে হাইড্রেট করা, রক্ষা করা এবং পুনরুদ্ধার করা। এগুলিতে সাধারণত হিউমেক্ট্যান্ট (যা ত্বকে আর্দ্রতা আকর্ষণ করে) যেমন গ্লিসারিন বা হায়ালুরোনিক অ্যাসিড, সেইসাথে ইমোলিয়েন্ট (যা ত্বকের পৃষ্ঠকে নরম এবং মসৃণ করতে সহায়তা করে) যেমন শিয়া বাটার বা জোজোবা অয়েল থাকে। অন্যদিকে, বডি অয়েলের মধ্যে থাকা ফ্যাটি অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলি পরিবেশ থেকে ত্বককে হাইড্রেট এবং রক্ষা করে।​​​​​ তারা স্ফীত ত্বককে প্রশমিত এবং শান্ত করতেও সাহায্য করতে পারে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.