Body Care Tips: গরমে ঘামের গন্ধ থেকে মুক্তি পেতে চান? তাহলে স্নানের আগে এই কাজগুলি করুন দুর্গন্ধ থেকে মুক্তি পাবেন

Body Care Tips: শরীর থেকে ঘামের গন্ধ দূর করতে আপনার জন্য রইল কতগুলি ঘরোয়া উপায়, যেগুলি আপনাকে সারাদিন সতেজ থাকতে সাহায্য করবে 

 

হাইলাইটস:

  • একটি সুতির কাপড়ে বরফ নিয়ে ঘাম দেওয়া জায়গায় ঘষুন, ঘাম উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে
  • রাতে ঘুমানোর আগে আন্ডারআর্মে অ্যালোভেরা জেল লাগান
  • ঘামের দুর্গন্ধ থেকে আরাম পেতে চাইলে গোলাপ জল ব্যবহার করতে পারেন

Body Care Tips: গ্রীষ্মকালে ঘাম হওয়া বড় ব্যাপার নয়। অনেকের ঘাম হয় এবং এতে দুর্গন্ধও হয়। এতে আশেপাশের লোকজনকেও সমস্যায় পড়তে হয়। এছাড়াও যাদের শরীরে ঘাম হয় তাদের বিব্রতকর অবস্থায় পড়তে হতে পারে। ঘামের দুর্গন্ধের পেছনে অনেক কারণ থাকতে পারে। এর মধ্যে রয়েছে খাবার, ওষুধ এবং অন্যান্য জিনিস। তবে কিছু ঘরোয়া উপায়ে ঘামের গন্ধ দূর করার চেষ্টা করা যেতে পারে, যা ঘণ্টার পর ঘণ্টা ঘামের দুর্গন্ধ থেকে মুক্তি দিতে পারে। ঘামে দুর্গন্ধ হলে মানুষ কাছে আসতে লজ্জা পায়, এমন পরিস্থিতিতে তা অনেক সময় বিব্রতকরও হতে পারে। আসুন জেনে নেই কিছু ঘরোয়া উপায় যার সাহায্যে আমরা এই সমস্যা থেকে মুক্তি পেতে পারি।

ঘামের দুর্গন্ধ দূর করার ঘরোয়া উপায়

বরফ বডি কেয়ার টিপস

অনেকের আন্ডারআর্মে অতিরিক্ত ঘাম হয়। এমন অবস্থায় একটি সুতির কাপড়ে বরফ নিয়ে ঘাম দেওয়া জায়গায় ঘষুন। এটি করলে, ঘাম উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে, এর পরে ঘামের গন্ধও চলে যাবে। ঘাড়ের কাছেও ব্যবহার করতে পারেন, যাতে ঘাম ও দুর্গন্ধ থেকে মুক্তি পাওয়া যায়।

শসার বডি কেয়ার টিপস

এক টুকরো শসা নিয়ে শরীরের যেসব অংশে অতিরিক্ত ঘাম হয় সেখানে ঘষে নিন। এতে করে আপনি সতেজ অনুভব করবেন এবং ঘামের গন্ধও দূর হবে।

তেজপাতা বডি কেয়ার টিপস

আপনি সহজেই সব জায়গায় তেজপাতা খুঁজে পেতে পারেন। এটি ব্যবহার করার জন্য, প্রথমে এটি পিষে নিন এবং তারপরে স্নানের জলে তেজপাতার গুঁড়ো মেশান। এতে শরীরের দুর্গন্ধও কমবে।

We’re now on WhatsApp – Click to join

বেকিং সোডা বডি কেয়ার টিপস

বেকিং সোডা ব্যবহার করতে, এতে কিছু জল যোগ করে একটি পেস্ট তৈরি করুন। এবার এটি একটি কাপড়ের সাহায্যে আন্ডারআর্মে লাগান। কিছুক্ষণ পর সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি ব্যবহার করার আগে একবার একটি প্যাচ পরীক্ষা করুন।

অ্যালোভেরা বডি কেয়ার টিপস

রাতে ঘুমানোর আগে আন্ডারআর্মে অ্যালোভেরা জেল লাগান। সকালে ঘুম থেকে ওঠার পর সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনাকে সতেজ থাকতে সাহায্য করবে।

গোলাপ জল বডি কেয়ার টিপস

ঘামের দুর্গন্ধ থেকে আরাম পেতে চাইলে গোলাপ জল ব্যবহার করতে পারেন। একটি স্প্রে বোতলে গোলাপ জল রাখুন এবং সবসময় সাথে রাখুন। যখনই আপনি অনুভব করবেন যে আন্ডারআর্মের গন্ধ, এই স্প্রেটি ব্যবহার করুন। গোলাপজল দিয়ে আন্ডার আর্মস মুছতে পারেন। পানিতে কিছু গোলাপজল মিশিয়ে গোসল করলে ঘামের দুর্গন্ধ থেকেও মুক্তি মিলবে।

Read more – উজ্জ্বল কোমল ত্বকের জন্য এই ৫টি সহজ অ্যালোভেরা ফেস প্যাক ব্যবহার করুন

আপেল সাইডার ভিনিগার বডি কেয়ার টিপস

আন্ডারআর্মের দুর্গন্ধ থেকে মুক্তি পেতে আপেল সিডার ভিনিগারও ব্যবহার করতে পারেন। এর ব্যবহারে আন্ডারআর্মের ব্যাকটেরিয়া দূর হয় এবং ঘামের গন্ধ বন্ধ হয়। আপেল সাইডার ভিনিগার সামান্য নারকেল তেলের সাথে মিশিয়ে লাগালে এর উপকারিতা আরও বাড়ে।

অ্যালুম বডি কেয়ার টিপস

স্নান করার আগে ফিটকি দিয়ে আন্ডারআর্ম মুছে নিন। আপনি এটি ১০ ​​মিনিটের জন্য এভাবে রেখে দিন। এর পর ভালো করে স্নান করুন। গন্ধ কমে যাবে।

লেবু বডি কেয়ার টিপস

লেবুটি অর্ধেক করে কেটে নিন এবং এই টুকরোটি আন্ডারআর্মে ১০ মিনিটের জন্য ঘষুন। কিছুক্ষণ রেখে দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। সারাদিনের দুর্গন্ধ থেকে মুক্তি পাবেন।

সবুজ চা বডি কেয়ার টিপস

স্নানের জলে তিন থেকে চারটি গ্রিন টি ব্যাগ মিশিয়ে একপাশে রেখে দিলে তা শরীরের দুর্গন্ধ কমাতে সাহায্য করবে। আসলে গ্রিন টি-তে এমন অনেক উপাদান পাওয়া যায়, যা শরীরকে শিথিল করতে সাহায্য করে।

We’re now on Telegram – Click to join

অপরিহার্য তেল বডি কেয়ার টিপস

স্নানের জলে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে স্নান করলে ঘামের গন্ধ থেকে মুক্তি পেতে সাহায্য করবে। এর জন্য আপনি টি ট্রি অয়েল বা ল্যাভেন্ডার অয়েল ব্যবহার করতে পারেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.