Best Bollywood Movies 2023: আইএমডিবি রেটিং অনুসারে, এইগুলি হল ২০২৩ সালের সেরা ১০টি ছবি, যেগুলি লক্ষ লক্ষ মানুষের মন জয় করেছে

Best Bollywood Movies 2023: ২০২৩ সালে সবচেয়ে বেশি দেখা হিন্দি সিনেমা কোনটি?

হাইলাইটস:

  • বলিউড ইন্ডাস্ট্রিতে প্রতি বছর অনেক ছবি মুক্তি পায়।
  • কিন্তু মাত্র কয়েকটি ছবি আছে যেগুলো দর্শকদের মন জয় করে এবং বক্স অফিসে কোটি কোটি টাকা আয় করে।
  • ২০২৩ কয়েক দিনের মধ্যে শেষ হচ্ছে এবং এই বছরেও এমন অনেকগুলি চলচ্চিত্র রয়েছে যা দর্শকদের কাছে তাদের বিশেষ জায়গা করে নিয়েছে।

Best Bollywood Movies 2023: বলিউড ইন্ডাস্ট্রিতে প্রতি বছর অনেক ছবি মুক্তি পায়, কিন্তু মাত্র কয়েকটি ছবি আছে যেগুলো দর্শকদের মন জয় করে এবং বক্স অফিসে কোটি কোটি টাকা আয় করে। ২০২৩ কয়েক দিনের মধ্যে শেষ হচ্ছে এবং এই বছরেও এমন অনেকগুলি চলচ্চিত্র রয়েছে যা দর্শকদের কাছে তাদের বিশেষ জায়গা করে নিয়েছে। আসুন, একটু দেখে নেওয়া যাক।

১. ১২ ফেল’:

‘১২ ফেল’ ছবিটি বাস্তব জীবনের আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার আশ্চর্যজনক গল্পের উপর ভিত্তি করে তৈরি। ফিল্মটি তার যাত্রা চিত্রিত করে, কীভাবে তিনি দারিদ্র্য থেকে উঠে আসেন, সামাজিক প্রতিবন্ধকতা ও ব্যক্তিগত সংগ্রামকে অতিক্রম করে ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন এবং তারপর ভারতীয় পুলিশ পরিষেবার সর্বোচ্চ ক্যাডারে নির্বাচিত হন।ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত ম্যাসি। ছবিটির আয় সম্পর্কে কথা বললে, এটি বক্স অফিসে ৪৪.৫২ কোটি টাকা আয় করেছে এবং এর আইএমডিবি রেটিং ৯.২।

We’re now on Whatsapp – Click to join

২. ওএমজি ২

“ওএমজি ২” ছবিটি যৌন শিক্ষা, ভক্তি এবং ধর্মের মতো বিষয়গুলির উপর ভিত্তি করে একটি কোর্টরুম ড্রামা ফিল্ম। চলচ্চিত্রটি ২০১১ সালের চলচ্চিত্র “ওএমজি” এর আধ্যাত্মিক উত্তরসূরি। এই নতুন চরিত্রে, অক্ষয় কুমার ভগবান শিবের একজন বার্তাবাহকের ভূমিকায় অভিনয় করেছেন, যিনি প্রভুর একনিষ্ঠ ভক্ত কান্তি শরণ মুদগাল (পঙ্কজ ত্রিপাঠি) এর সাহায্যে আসেন। চলচ্চিত্রটি বর্ণনা করে যে তার ছেলের যৌন কার্যকলাপের জন্য সম্প্রদায় তাকে এবং তার পরিবারকে বঞ্চিত করেছিল।

এই ছবির আইএমডিবি রেটিং হল ৭.৭। ছবিটি বিশ্বব্যাপী বক্স অফিসে ২২১.০৮ কোটি টাকা আয় করেছে। এটি নেটফ্লিক্স এ দেখা যাবে।

৩. টাইগার ৩

টাইগার ৩ সালমান খান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত একটি থ্রিলার, যেখানে ইমরান হাশমি একজন দুষ্ট সন্ত্রাসীর ভূমিকায় অভিনয় করেছেন। তাদের দেশের সাথে বিশ্বাসঘাতকতা করার জন্য মিথ্যা অভিযোগ করা হয়েছে, তারপরে তারা নিজেদের এবং তাদের প্রিয়জনকে বাঁচানোর জন্য আশ্চর্যজনক প্রচেষ্টা করে। যশ রাজ ফিল্মস ব্যানারে ছবিটি পরিচালনা করেছেন মনীশ শর্মা এবং প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। সালমান খান, ক্যাটরিনা কাইফ এবং ইমরান হাশমি ছাড়াও এতে আরও অভিনয় করেছেন গুরকেট কৌর, রেবতী, ঋদ্ধি ডোগরা এবং অন্যান্যরা।

ছবিটিকে আইএমডিবি দ্বারা ৭.৬ রেটিং দেওয়া হয়েছে এবং আপনি এটি অ্যামাজন প্রাইম ভিডিওতে দেখতে পারেন। এটি অ্যাকশন এবং থ্রিলার ঘরানার একটি চলচ্চিত্র যা দর্শকদের রোমাঞ্চিত করে।

৪. সত্যপ্রেম কি কথা

“সত্যপ্রেম কি কথা” একটি মধ্যবিত্ত ছেলেকে নিয়ে একটি সিনেমা যে একটি মেয়ের প্রেমে পড়ে এবং তারপর তারা বিয়ে করে। কিন্তু যখন তারা একসাথে থাকে, তখন তাদের সঙ্গীর জীবন সম্পর্কে কিছু সত্যের মুখোমুখি হতে হয় এবং তারপর তারা সংশোধনের জন্য কাজ করে।’

এটি একটি রোমান্টিক নাটক, এবং এর আইএমডিবি রেটিং ৭.২। এতে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি, সুপ্রিয়া পাঠক এবং গজরাজ রাও। এই ছবির গ্লোবাল বক্স-অফিস কালেকশন ১১৭.৭৭ কোটি রুপি। আপনি এটি অ্যামাজন প্রাইম ভিডিওতে দেখতে পারেন।

৫. ‘পাঠান’

এই ছবির মাধ্যমে চার বছর পর বড় পর্দায় ফিরেছেন কিং খান। ‘পাঠান’ হল ওয়াইএসআর স্পাই ইউনিভার্সের অংশ, যেখানে আমাদের নায়ক একজন ভারতীয় এজেন্টের ভূমিকায় অভিনয় করছেন। তিনি দেশ রক্ষা এবং ভিলেনদের থামানোর মিশনে রয়েছেন। এই মিশনের সময়ই নায়িকার সঙ্গে তার পরিচয় হয়।

এই ছবিটি একটি অ্যাকশন থ্রিলার ফিল্ম, এতে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। ছবিটি বিশ্বব্যাপী বক্স অফিসে ১০৫৩.৩ কোটি টাকা আয় করেছে। আপনি এটি অ্যামাজন প্রাইম ভিডিওতে দেখতে পারেন।

৬. অ্যানিমাল:

বাবা ও ছেলের সম্পর্কের ওপর ভিত্তি করেই অ্যানিমাল ছবির গল্প। ছেলে তার বাবাকে খুব ভালোবাসে, কিন্তু বাবার এলোমেলো আচরণের কারণে তাদের সম্পর্ক বুঝতে অসুবিধা হয়। এটি সম্পর্কের মধ্যে উত্তেজনা এবং সংঘর্ষের সৃষ্টি করে, যার ফলে উভয়ের মধ্যে মতবিরোধ এবং মানসিক বিস্ফোরণ ঘটে। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ছবিতে এই সম্পর্কটি একটি দুর্দান্ত অ্যাকশন থ্রিলারে পরিণত হয়েছে। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর, অনিল কাপুর ও ববি দেওল। আইএমডিবি দ্বারা প্রদত্ত রেটিং হল ৭.৩ এবং আপনি এটি থিয়েটারে বা পরে নেটফ্লিক্স-এ দেখতে পারেন।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.