Benefits of Buttermilk: এই গরমে স্বাস্থ্যকর ও উজ্জ্বল ত্বক পেতে রোজ স্নানের সময় বাটারমিল্ক ব্যবহার করুন

Benefits of Buttermilk: এই গরমে বাটার মিল্কের সৌন্দর্য উপকারিতাগুলি জেনে নিন 

 

হাইলাইটস:

  • ক্লিওপেট্রার প্রতিদিনের বাটারমিল্ক স্নান ছিল তার উজ্জ্বল সৌন্দর্যের প্রাণবন্ত উজ্জ্বলতার চাবিকাঠি
  • প্রাকৃতিক লোশন হিসেবে বাটারমিল্ক রোদে পোড়া ভাব দূর করে
  • আপনার চুল যতই ক্ষতিগ্রস্ত হোক না কেন, একটি বাটারমিল্ক মাস্ক এটিকে নরম করতে একটি গভীর কন্ডিশনার হিসেবে কাজ করে

Benefits of Buttermilk: বাটার মিল্ক হল গ্রীষ্মের গরমের মধ্যাহ্নে নিজেকে চিকিৎসা করার সবচেয়ে সুন্দর উপায়গুলির মধ্যে একটি। এবং আপনার পুনর্বিবেচনা করা উচিত যদি আপনি বিশ্বাস করেন যে এটি শুধুমাত্র আপনার তৃষ্ণা নিবারণ বা সতেজ করার জন্য। এর দুগ্ধজাত উৎসের কারণে, বাটারমিল্ক আশ্চর্যজনক স্বাস্থ্য এবং প্রসাধনী সুবিধার আধিক্য সরবরাহ করে যা পাস করার পক্ষে খুব চমৎকার। এখানে আমরা গ্রীষ্মে বাটারমিল্কের কিছু সৌন্দর্য উপকারিতা নিয়ে আলোচনা করছি-

বাটারমিল্ক বাথ-

কিংবদন্তি অনুসারে, ক্লিওপেট্রার প্রতিদিনের বাটারমিল্ক স্নান ছিল তার উজ্জ্বল সৌন্দর্যের প্রাণবন্ত উজ্জ্বলতার চাবিকাঠি। কেন নিজেকে সুযোগের অস্বীকার? শিশু-কোমল ত্বক পেতে, আপনার বাথটাবে এক কাপ বাটারমিল্ক এবং ওট মিশ্রণ যোগ করুন এবং ১৫ থেকে ২০ মিনিটের জন্য ভিজিয়ে রাখুন।

We’re now on WhatsApp – Click to join

রোদে পোড়ার জন্য বাটারমিল্ক এবং টমেটোর রস

প্রাকৃতিক লোশন হিসেবে বাটারমিল্ক রোদে পোড়া ভাব দূর করে। শুধু টমেটোর রস এবং বাটার মিল্ক একত্রিত করুন, তারপর মিশ্রণটি আক্রান্ত স্থানে ঘষুন। এই মিশ্রণের ভিটামিন এ এবং সি ত্বক ভালো করতে সাহায্য করবে। এই মিশ্রণটি ধুয়ে ফেলার পরে আপনি অনেক ঠান্ডা অনুভব করবেন এবং ভয়ানক পোড়া দাগ থেকে উল্লেখযোগ্যভাবে উপশম হবেন।

দুর্দান্ত চুলের জন্য একটি বাটারমিল্ক হেয়ার মাস্ক

গরম গ্রীষ্মের মাসগুলিতে, গুরুতরভাবে শুষ্ক, ভাঙা এবং খারাপভাবে ক্ষতিগ্রস্ত চুল হওয়া অস্বাভাবিক নয়; এটি বিশেষ করে সত্য যদি আপনি আপনার চুল খুব ঘন ঘন ধুয়ে থাকেন। আপনার চুল যতই ক্ষতিগ্রস্ত হোক না কেন, একটি বাটারমিল্ক মাস্ক এটিকে নরম করতে একটি গভীর কন্ডিশনার হিসেবে কাজ করে। এক কাপ বাটার মিল্কের সাথে শুধু দুই চা চামচ মধু এবং একটি কলা মেশান। মাস্ক হিসেবে ব্যবহৃত এই মিশ্রণ থেকে আপনার মাথার ত্বক এবং চুল উপকৃত হবে। চুলের মাস্কটি ধুয়ে ফেলার আগে ৪৫ মিনিটের জন্য বসতে দিন। এর পরে আপনার চুল অবিশ্বাস্যভাবে সিল্কি এবং চকচকে হবে!

Read more – এই গরমে আপনার ত্বককে তারুণ্য এবং স্বাস্থ্যকর রাখতে আপনাকে সানস্ক্রিন লাগানোর টিপস দেওয়া হল

বাটারমিল্ক এবং কমলার খোসা

বাটারমিল্কে প্রচুর পরিমাণে ল্যাকটিক অ্যাসিড রয়েছে, একটি আলফা হাইড্রক্সি অ্যাসিড (AHA) যা ত্বককে নরম ও উজ্জ্বল করতে সাহায্য করে, ত্বকের কালো দাগ এবং ট্যানড প্যাচের প্রাকৃতিক সমাধান হিসেবে কাজ করে। এখন আপনাকে শুকনো কমলার খোসা পিষতে হবে। তারপর পিষে নেওয়া কমলার খোসা এবং বাটার মিল্ক মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টটি আপনার ত্বকে খুব আলতোভাবে ম্যাসাজ করুন। এটি ৩০ মিনিটের জন্য থাকতে দিন এবং তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। আপনি যদি এটি নিয়মিত করেন তবে আপনি এক মাসের মধ্যে দৃশ্যমান পরিবর্তনগুলি লক্ষ্য করবেন।

বাটারমিল্ক এবং মধু একসাথে অ্যান্টি-এজিং উপকারিতা-

বড় মাত্রার ল্যাকটিক অ্যাসিড, একটি আলফা হাইড্রক্সি অ্যাসিড (AHA) যা ত্বকে ট্যানড এবং কালো দাগের প্রাকৃতিক প্রতিকার হিসেবে কাজ করে, বাটারমিল্কে পাওয়া যায়। ল্যাকটিক অ্যাসিড ত্বককে নরম ও উজ্জ্বল করতে সাহায্য করে। একটি পেস্ট তৈরি করতে, শুকনো কমলার খোসা পিষে নিয়ে বাটারমিল্কের সাথে মিশিয়ে নিন। এই পেস্টটি দিয়ে আপনার ত্বকে সামান্য ম্যাসাজ করুন। পেস্টটি আধা ঘণ্টা রাখার পর ঠাণ্ডা পানি দিয়ে মাথার তালু থেকে ধুয়ে ফেলুন। এক মাসের মধ্যে, আপনি যদি এটি ঘন ঘন অনুসরণ করেন, আপনি লক্ষণীয় ফলাফল দেখতে পাবেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.