Amitabh Bachchan Birthday: অমিতাভ বচ্চনের জন্মদিনে জেনে নিন সফল বলিউড কর্মজীবন থেকে রাজনীতিতে তার যাত্রা

Amitabh Bachchan Birthday: একজন রাগী যুবকের চরিত্রে হৃদয়ে রাজত্ব করা অমিতাভ এখনও হার্টথ্রব

হাইলাইটস:

  • ১১ই অক্টোবর বলিউডের বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের ৮০ তম জন্মদিন।
  • এই জন্মদিনটি অমিতাভ বচ্চনের জন্য খুব বিশেষ কারণ তিনি এই বছর ৮০ বছর বয়সী।
  • অমিতাভ বচ্চন হলেন বলিউডের সেরা অভিনেতা যিনি শুধুমাত্র ৮০ এর দশকের সাথেই নয়, আজকের তারকাদের সাথেও তার ভূমিকা খুব ভালোভাবে পালন করেন।

Amitabh Bachchan Birthday: ১১ই অক্টোবর হল বলিউডের বিগ বি অর্থাৎ অমিতাভ বচ্চনের ৮০তম জন্মদিন। এই জন্মদিনটি অমিতাভ বচ্চনের জন্য খুব বিশেষ কারণ তিনি এই বছর ৮০ বছর বয়সী। অমিতাভ বচ্চন হলেন বলিউডের সেরা অভিনেতা যিনি শুধুমাত্র ৮০ এর দশকের সাথেই নয়, আজকের তারকাদের সাথেও তার ভূমিকা খুব ভালভাবে পালন করেন।

সকলেই জানেন যে ৭০ এবং ৮০ এর দশকের অভিনেতা অমিতাভ বচ্চনের আজ যেখানে তিনি সেখানে পৌঁছাতে কয়েক বছর লেগেছিল। কিন্তু একটা সময় ছিল যখন অভিনয়ের ব্যাপারে ভক্তদের চোখে অমিতাভ ছিলেন শূন্য, কিন্তু বলা হয় ভাগ্য যখন উজ্জ্বল হয় তখন আপনাকে সাফল্যের দিকে এগিয়ে যাওয়া থেকে কেউ আটকাতে পারবে না। হ্যাঁ, এমন একটা সময় ছিল যখন ভক্তরা বিনোদ খান্না এবং রাজেশ খান্নার মতো অভিনেতাদের দেখতে পছন্দ করতেন, কিন্তু বিনোদ খান্নার অবসরের সাথে সাথে অমিতাভ সেই সুযোগটি পেয়েছিলেন এবং তার ভাগ্য উজ্জ্বল হয়েছিল। বিনোদ খান্নার অবসর নেওয়ার পর, অমিতাভ পর্দায় অনেক চরিত্রে অভিনয় করেছিলেন। সব দিতে শুরু করেছিলেন। হিট চলচ্চিত্র।

অমিতাভ বচ্চনের কর্মজীবনের শুরু: 

অমিতাভ বচ্চনের কর্মজীবনের যাত্রা সংগ্রামে ভরপুর। একজন সফল অভিনেতা হওয়ার আগে অমিতাভ অনেক ছোট বিজ্ঞাপনেও কাজ করেছেন। তার সংগ্রামের দিনগুলোতে অমিতাভ মডেলিংয়ের জন্য অফার পেয়েছিলেন, কিন্তু এই কাজে তার কোনো আগ্রহ ছিল না। জালাল আগা একটি বিজ্ঞাপন সংস্থা খুলেছিলেন যেটি ভারতীর বিজ্ঞাপন তৈরি করেছিল।

জালাল অমিতাভকে ওরলির একটি ছোট রেকর্ডিং সেন্টারে নিয়ে যেতেন এবং তিনি এক বা দুই মিনিটের বিজ্ঞাপনে অমিতাভের ভয়েস ব্যবহার করতেন। প্রতি প্রোগ্রামে পঞ্চাশ টাকা পাওয়া যেত। এভাবে অনেকবার অমিতাভ সারারাত খোলা থাকা ক্যাম্পাস কর্নার রেস্তোরাঁয় টোস্ট খেয়ে দিন কাটিয়েছেন এবং সকালে আবার কাজ খুঁজতে শুরু করেছেন।

১৯৭৩ সালের ছবি ‘জাঞ্জির’ সুপারহিট হওয়ার আগে, অমিতাভ ‘বোম্বে টু গোয়া’, পারভানা, আনন্দ, রেশমা অর শেরা এবং ‘সাত হিন্দুস্তানি’ ছাড়াও পেয়ার কি কাহানি, বাঁসি-বিরজু, এক সহ অনেক ছবিতে কাজ করেছিলেন। এছাড়াও নজর, সঞ্জোগ, রাস্তে কা পাথর, দীপ চাল এবং বাঁধে হাত নামে চলচ্চিত্রগুলি, যা বক্স অফিসে খারাপভাবে ফ্লপ হয়েছিল। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অমিতাভকে ‘অভাগা’ নায়ক হিসেবে বিবেচনা করা শুরু হয়।

কিন্তু একই প্রকাশ মেহরা এবং সেলিম জাভেদ তাকে ‘জাঞ্জির’ ছবিতে একটি ভূমিকা দিয়েছিলেন যেখানে তিনি একজন ইন্সপেক্টরের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং এই চরিত্রটি ভক্তদের এত পছন্দ হয়েছিল যে অমিতাভের জাদু সবার হৃদয়ে কাজ করেছিল এবং তার সমস্ত ছবি হিট হয়ে যায়। পর্দায়। এটা ঘটতে শুরু করেছে। এভাবেই বলিউডে খ্যাতি পান বিগ বি।

কর্মজীবনের প্রথম দিকে, অমিতাভ বচ্চনও সেই দিনগুলি দেখেছিলেন যখন লোকেরা তাকে তার কণ্ঠের জন্য প্রত্যাখ্যান করেছিল। কর্মজীবনের প্রাথমিক দিনগুলিতে, অমিতাভ বচ্চন ‘আকাশবাণী’-তে ঘোষক পদের জন্যও চেষ্টা করেছিলেন কিন্তু সেখানেও কাজ করার সুযোগ পাননি। অমিতাভ বচ্চন প্রথমবার কাজ করার সুযোগ পান ১৯৬৯ সালে খাজা আহমেদ আব্বাসের ‘সাত হিন্দুস্তানি’ ছবিতে। কিন্তু চলচ্চিত্রের ব্যর্থতার কারণে মানুষের হৃদয়ে নিজের জন্য বিশেষ জায়গা করে নিতে পারেননি তিনি। এই ছবিটি অবশ্যই ব্যর্থ হয়েছিল, কিন্তু অমিতাভ সাহস হারাননি এবং একের পর এক ছবি করেছেন, যার ফল আজ আমাদের সবার সামনে।

অমিতাভ বচ্চন ১৯৮৪ সালে রাজনীতিতে প্রবেশ করেন। অমিতাভ প্রথমে এলাহাবাদ থেকে এমপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং নির্বাচনে জয়ী হন। কিন্তু অমিতাভ বচ্চন দীর্ঘদিন রাজনীতি পছন্দ করতেন না এবং তিন বছর কাজ করার পর তিনি এমপি পদ থেকে পদত্যাগ করেন। অমিতাভ বচ্চনের রাজনীতি ছাড়ার মূল কারণ সেই সময় বোফর্স কেলেঙ্কারিতে অমিতাভের নাম টেনে আনা হয়েছিল। আর ফিরে আসেন বলিউডে।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.