Workouts For Women: ৫টি সহজ এবং কার্যকর ওয়ার্কআউট মহিলাদের ফিট থাকার জন্য সাপ্তাহিক অনুশীলন

Workouts For Women: মহিলাদের ফিট থাকার জন্য ৫টি সহজ এবং কার্যকর ওয়ার্কআউট আবিষ্কার করুন

হাইলাইটস:

  • সময়-দক্ষ ফ্যাট বার্ন করার জন্য HIIT ওয়ার্কআউটস
  • হার্টের স্বাস্থ্যের জন্য কার্ডিওভাসকুলার ব্যায়াম
  • নমনীয়তা এবং চাপ উপশমের জন্য যোগব্যায়াম

Workouts For Women: একটি সামঞ্জস্যপূর্ণ ফিটনেস রেজিমেন তৈরি করা একটি গুরুত্বপূর্ণ জিনিস যা মহিলাদের তাদের সামগ্রিক স্বাস্থ্য এবং জীবনের মান উন্নত করতে করতে হবে। ক্রমাগত অন-দ্য-গো লাইফের প্রেক্ষাপটে, এমন ওয়ার্কআউটগুলি খুঁজে বের করা সত্যিই প্রয়োজনীয় যেগুলি কেবল উৎপাদনশীলই নয়, সাপ্তাহিক সময়সূচীতে সহজেই একীভূত হয়৷ এটি মহিলাদের জন্য পাঁচটি ওয়ার্কআউট রুটিন, যা তাদের ফিটনেস এবং স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় শক্তি সরবরাহ করার জন্য ডিজাইন করা হয়েছে।

১. নমনীয়তা এবং চাপ উপশমের জন্য যোগব্যায়াম: যোগব্যায়াম হল শারীরিক ব্যায়াম এবং মননশীলতার জন্য উপযুক্ত একটি সমন্বয়। যোগব্যায়াম ভঙ্গি বৃহত্তর নমনীয়তা এবং চাপ এবং উদ্বেগ হ্রাস প্রদান করে। এমনকি প্রতিদিন ২০-৩০ মিনিটের যোগ অনুশীলনের একক অধিবেশন শারীরিক এবং মানসিক উভয় সুস্থতার জন্য লক্ষণীয় ইতিবাচক প্রভাব ফেলতে পারে।

We’re now on WhatsApp- Click to join

২. হার্টের স্বাস্থ্যের জন্য কার্ডিওভাসকুলার ব্যায়াম: দ্রুত হাঁটা, দৌড়ানো, সাইকেল চালানো বা নাচের মতো বায়বীয় ব্যায়ামগুলি কার্ডিওভাসকুলার সিস্টেমকে দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করতে পারে এবং সেই সাথে ধৈর্যের উন্নতি করতে পারে। আপনার কার্ডিওভাসকুলার উন্নত করতে এবং ক্যালোরি পোড়াতে সপ্তাহে কমপক্ষে ৫ বার কমপক্ষে ৩০ মিনিটের মাঝারি তীব্রতার কার্ডিও ওয়ার্কআউট করার জন্য নিজেকে একটি মিশন সেট করুন।

৩. পেশীর স্বরের জন্য শক্তি প্রশিক্ষণ: এখানে আপনার রুটিনে শক্তি প্রশিক্ষণ অন্তর্ভুক্ত পেশী শক্তি এবং স্বন তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ। বডিওয়েট ব্যায়াম যেমন স্কোয়াট, লাঞ্জ, পুশ-আপ এবং প্ল্যাঙ্কের জন্য কোনও সরঞ্জামের প্রয়োজন হয় না এবং এটি ঘরে বসেই করা যেতে পারে। স্ট্রেংথ ট্রেনিং শুধুমাত্র পেশীর বিকাশ ঘটায় না কিন্তু মেটাবলিজমও বাড়ায় যার ফলে চর্বি পোড়ানো হয়।

৪. মূল শক্তি এবং অঙ্গবিন্যাস জন্য Pilates: Pilates পেট এবং পিঠের পেশী লক্ষ্য করে – যা শরীরের স্থিতিশীলতা এবং অঙ্গবিন্যাস মৌলিক উপাদান। নিয়মিত Pilates সেশন অবশ্যই আপনার নমনীয়তা, ভারসাম্য, শরীরের সচেতনতা উন্নত করতে সাহায্য করবে তাই আঘাতের ঝুঁকি কমিয়ে দেবে। একটি দৃঢ় এবং একটি টোনড শরীরের জন্য আপনার সাপ্তাহিক প্রশিক্ষণ পরিকল্পনার অংশ হিসাবে Pilates আন্দোলনের পরিচয় করিয়ে দিন।

Read More- গ্রীষ্মের মরসুমে এই অতিরিক্ত চর্বি দ্রুত ঝরাতে ৫টি ব্যায়াম করুন

৫. সময়-দক্ষ ফ্যাট বার্ন করার জন্য HIIT ওয়ার্কআউটস: HIIT হল একটি পন্থা যার মধ্যে ছোট ছোট বিরতি সহ তীব্র ব্যায়ামের মাঝে মাঝে ব্যায়াম করা হয়। HIIT ওয়ার্কআউটগুলি ক্যালোরি পোড়ানোর জন্য, সহনশীলতা বাড়ানোর জন্য সত্যিই কার্যকর।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.