Healing Hearts: ব্রেকআপ কাটিয়ে উঠার এবং স্বাভাবিক জীবনকে আলিঙ্গন করার ৪টি কার্যকর উপায়

Healing Hearts: ব্রেকআপ কাটিয়ে ও স্বাভাবিক জীবন যাপন করার ৪টি উপায় দেখুন

হাইলাইটস:

  • আপনার সবচেয়ে বেশি কী প্রয়োজন তা বুঝুন
  • আশেপাশের মানুষের সাথে পুনরায় সংযোগ করুন

Healing Hearts: মানবিক সম্পর্ক পরিচালনা করা একটি ক্লান্তিকর ট্রেক যা এনকাউন্টার এবং প্রস্থানের ভূখণ্ডের মধ্য দিয়ে। তারপরে, এমন কিছু ব্যক্তি আছেন যারা কোনও কারণে বা অন্য কোনও কারণে তাদের উপস্থিতি, তাদের বন্ধুত্ব এবং তাদের ভালোবাসার কারণে আমাদের জীবনের একটি অপরিহার্য অংশ গঠন করে। তবুও, বিচ্ছেদ, যা ব্রেকআপ বা স্রেফ বিচ্ছেদ আকারে হতে পারে, কখনও কখনও অনিবার্য। এখানে একটি সম্পর্ক অতিক্রম করার জন্য কিছু টিপস আছে-

আশেপাশের মানুষের সাথে পুনরায় সংযোগ করুন

সাধারণত, মানুষ তাদের সামাজিক জীবন গড়ে তুলতে বন্ধুদের সাথে তাদের বেশিরভাগ সময় কাটাতে অভ্যস্ত হয়। এই কারণেই, ব্রেকআপের পরে, আপনি যাদের সবচেয়ে বেশি চান তাদের কাছাকাছি থাকার জন্য আপনার কিছু সময় প্রয়োজন, তারা বন্ধু, আত্মীয় বা রুমমেট হতে পারে। আপনার একজন ঘনিষ্ঠ বন্ধুর সাথে আপনার মধ্যাহ্নভোজের সময় বা রাতের খাবারের সময় এটি করার চেষ্টা করুন এবং অন্যকে জানান আপনি কেমন আছেন এবং আপনি কেমন ভালো বোধ করছেন। তারা আপনার সাথে কেমন করছে সে সম্পর্কে জিজ্ঞাসা করে সেখানে তাদের স্বাগত বোধ করতে ভুলবেন না।

আপনার সবচেয়ে বেশি কী প্রয়োজন তা বুঝুন

পর্যাপ্ত বিশ্রাম এবং পুষ্টিকর খাবারের মতো মৌলিক চাহিদাগুলি উদ্ধার করা উচিত, বিশেষ করে ব্রেকআপের পরে। এই স্ব-যত্ন অনুশীলনগুলি বেশ তুচ্ছ মনে হতে পারে, তবে আমাকে বিশ্বাস করুন, আপনার আশেপাশে হাঁটাহাঁটি করা আপনাকে চাপের চাপ থেকে মুক্তি পেতে উল্লেখযোগ্যভাবে সাহায্য করতে পারে।

We’re now on WhatsApp- Click to join

স্বাস্থ্যকর সীমানা সেট করুন

আমাদের সম্পর্ক শেষ হয়ে যাওয়ার পরে, পরবর্তীতে কী করতে হবে তা সিদ্ধান্ত নিতে প্রায়ই লোকেদের কঠিন সময় হয়৷ নিজের এবং অন্য সকলের সাথে স্বাস্থ্যকর সীমানা স্থাপন করা আপনার মানসিক এবং মানসিক স্বাস্থ্যকে রক্ষা করার জন্য একটি গুরুত্বপূর্ণ দিক হতে পারে যা ভবিষ্যতের জন্ম দেয়৷ ব্রেকআপের পরে আপনি সেট করতে পারেন এমন কিছু সীমানার উদাহরণ এখানে রয়েছে: মনে রাখবেন যে আপনার সম্পর্ক বা বিচ্ছেদের বিবরণ প্রকাশ করার দরকার নেই। আপনি যদি আপনার বন্ধু বা পরিবারের সদস্যদের সাথে সমস্যাটি মোকাবেলা করতে স্বাচ্ছন্দ্য বোধ না করেন তবে তাদের বলুন আপনি এখনও আলোচনা করার জন্য প্রস্তুত নন।

Read More- আপনি যাকে ভালোবাসেন আপনার প্রতি তাকে আকর্ষিত করার জন্য ১০টি সিক্রেট জানুন

মিশ্র অনুভূতির জন্য অনুমতি দিন

বিচ্ছেদ নিজেই খুব সুখকর নয়, এবং যখন এটি আমাদের হৃদয়কে জড়িত করে তখন এটি কঠিন হয়ে যায়। মনে রাখবেন যে হারানো, ঈর্ষান্বিত হওয়া, ঈর্ষান্বিত হওয়া বা লজ্জিত হওয়া বা এমনকি সুখী হওয়া, স্বস্তি বোধ করা ইত্যাদির মতো বিভিন্ন আবেগ অনুভব করা সাধারণত একটি স্বাভাবিক বিষয়। শোক এমন একটি প্রক্রিয়া যার অংশ হিসেবে বিভিন্ন অনুভূতি জড়িত থাকে। দুঃখ থেকে রাগ পর্যন্ত সব ধরনের গ্রহণ করা, নিরাময়ের একটি অপরিহার্য পদক্ষেপ হিসাবে বিবেচিত হতে পারে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.