Water Workouts: নতুনদের জন্য ৫টি সহজ ওয়াটার ওয়ার্কআউট সম্বন্ধে দেওয়া হল

Water Workouts: আপনার স্বাভাবিক ফিটনেস রুটিনের অংশ হিসাবে ওয়াটার ওয়ার্কআউটটি অবশ্যই করুন

হাইলাইটস:

  • জল জগিং সব নতুনদের জন্য একটি সহজ ব্যায়াম
  • যেমন আপনি আপনার স্বাভাবিক ফিটনেস রুটিনের অংশ হিসাবে ফুসফুস করেন, আপনি পুলের ভিতরেও একই কাজ করতে পারেন
  • এক পায়ে দাঁড়ান, এবং অন্য হাঁটু নিতম্বের স্তরে বাড়ান। ৩০ সেকেন্ড পর্যন্ত ধরে রাখুন, তারপর পা অদলবদল করুন

Water Workouts: একটি সুস্থ জীবনযাপনের জন্য নিয়মিত কাজ করা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু এই উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ায় এই রুটিন বজায় রাখা বেশ কঠিন। সারাদিনের অতিরিক্ত ঘাম এবং ক্লান্তি গ্রীষ্মে কাজ করার প্রতি অনেকের উদাসীনতার কারণ।

We’re now on WhatsApp – Click to join

যারা তাদের ফিটনেস লক্ষ্যগুলি মিস করতে চান না এখনও গরমের সাথে লড়াই করার বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য, জলের ওয়ার্কআউট হল সেরা সমাধান। ব্যায়ামের এই রূপটি বিভিন্ন গভীরতায় জলেতে করা ওয়ার্কআউটকে বোঝায়।

সহজ ব্যায়াম আপনি একটি পুলের ভিতরে করতে পারেন-

১. জল জগিং – এটি সব নতুনদের জন্য একটি সহজ ব্যায়াম। আপনি কোমর-উচ্চ জলে নিমজ্জিত হওয়ার সাথে সাথে সামনের দিকে হাঁটা শুরু করুন। আপনি প্রায় ১০-২০ ধাপ এগিয়ে যেতে পারেন, তারপর একই দূরত্ব পিছনের দিকে। এটি আরও শক্ত করতে গতি বাড়ান।

২. ফুসফুস – যেমন আপনি আপনার স্বাভাবিক ফিটনেস রুটিনের অংশ হিসাবে ফুসফুস করেন, আপনি পুলের ভিতরেও একই কাজ করতে পারেন। সমর্থন পেতে পুলের প্রাচীরের কাছে দাঁড়িয়ে শুরু করুন, তারপরে একটি বড় লাঞ্জ এগিয়ে নিন। আপনার সামনের হাঁটু যেন পায়ের আঙ্গুলের বাইরে না যায় তা নিশ্চিত করুন। প্রারম্ভিক অবস্থানে ফিরে যান, তারপর বিপরীত পা দিয়ে পুনরাবৃত্তি করুন।

Read more – সামগ্রিক ফিটনেসের জন্য নিয়মিত কার্ডিও ব্যায়াম অনুশীলনের ৫টি সুবিধা জানুন

৩. এক পায়ে ভারসাম্য – এক পায়ে দাঁড়ান, এবং অন্য হাঁটু নিতম্বের স্তরে বাড়ান। ৩০ সেকেন্ড পর্যন্ত ধরে রাখুন, তারপর পা অদলবদল করুন। আপনার যদি ভারসাম্য নিয়ে সমস্যা হয় তবে পুলের পাশে বা নুডল ছাড়াই এই অনুশীলনটি করার চেষ্টা করুন।

৪. আর্ম উত্থাপন করুন – আপনার কাঁধ ঢেকে রাখার জন্য পুলের গভীরে নিমজ্জিত করুন। আপনার বাহুগুলি আপনার পাশে ধরে রাখুন এবং আপনার কনুই ৯০ ডিগ্রি বাঁকান। আপনার কনুই বাঁকানো এবং আপনার কাঁধ নীচে রেখে আপনার বাহুগুলি জলের পৃষ্ঠের দিকে বাইরের দিকে বাড়ান। তারপরে, তাদের আপনার পাশে ফিরিয়ে আনুন।

৫. হাঁটু উত্তোলন – মেঝেতে উভয় পা রেখে পুলের দেয়ালে আপনার পিঠের সাথে দাঁড়ান। একটি মার্চিং অবস্থানে একটি হাঁটু তুলুন। আপনার পা পুলের মেঝেতে সমান্তরাল না হওয়া পর্যন্ত আপনার হাঁটু সোজা করুন। এটি বেশ কয়েকবার চালিয়ে যান এবং তারপরে বিপরীত পায়ে স্যুইচ করুন।

We’re now on Telegram – Click to join

যাইহোক, আপনি ওয়াটার ওয়ার্কআউট চেষ্টা করার আগে, আপনার শরীর তাদের জন্য উপযুক্ত কিনা তা একজন চিকিত্সককে জিজ্ঞাসা করতে ভুলবেন না। এছাড়াও, ধীরে ধীরে যাওয়ার চেষ্টা করুন, কারণ পুলের ভিতরে আপনার পিছলে যাওয়ার এবং নিজেকে আহত করার সম্ভাবনা রয়েছে।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.