Cardio Workout: সামগ্রিক ফিটনেসের জন্য নিয়মিত কার্ডিও ব্যায়াম অনুশীলনের ৫টি সুবিধা জানুন

Cardio Workout: সামগ্রিক স্বাস্থ্যের জন্য কার্ডিও ওয়ার্কআউট দিয়ে আপনার দিন শুরু করার কিছু সুবিধা এখানে রয়েছে

হাইলাইটস:

  • নিয়মিত কার্ডিও ওয়ার্কআউটের কিছু সুবিধা রয়েছে
  • প্রতিদিন প্রায় আধা ঘন্টা কার্ডিওভাসকুলার কার্যকলাপ আপনার সাধারণ ফিটনেস এবং সুস্থতার উন্নতি করতে পারে
  • এই ৫টি সুবিধা কি কি জেনে নিন

Cardio Workout: আপনি কীভাবে আপনার দিন শুরু করেন তার দ্বারা আপনার পুরো স্বাস্থ্য এবং দিনের মেজাজ ব্যাপকভাবে প্রভাবিত হয়। একটি পুষ্টিকর-ঘন প্রাতঃরাশ, ব্যায়াম, ধ্যান এবং অন্যান্য স্বাস্থ্যকর সকালের রুটিনগুলি শরীরকে ভালো থাকতে এবং বিভিন্ন অসুস্থতা থেকে রক্ষা করতে সহায়তা করতে পারে। হৃদযন্ত্রের ক্রিয়াকলাপ দ্বারা কারও হৃদয়ের স্বাস্থ্যকে সমর্থন করার সেরা পদ্ধতিগুলির মধ্যে একটি। প্রতিদিন প্রায় আধা ঘন্টা কার্ডিওভাসকুলার কার্যকলাপ আপনার সাধারণ ফিটনেস এবং সুস্থতার উন্নতি করতে পারে। সামগ্রিক স্বাস্থ্যের জন্য কার্ডিও ওয়ার্কআউট দিয়ে আপনার দিন শুরু করার কিছু সুবিধা এখানে রয়েছে।

নিয়মিত কার্ডিও ওয়ার্কআউটের সুবিধা

১. হার্টের স্বাস্থ্য

নিয়মিত অ্যারোবিক ব্যায়াম শরীরের রক্তে চর্বির মাত্রা কমায়, ভালো কোলেস্টেরলের মাত্রা বাড়ায় এবং বিশ্রামে থাকা রক্তচাপ ও হৃদস্পন্দন কমায়। ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (এনআইএইচ) বলে যে মাঝারি থেকে তীব্র শারীরিক ব্যায়ামে নিযুক্ত করা হৃৎপিণ্ডের পেশীকে শক্তিশালী করে, যা ফুসফুস এবং শরীরের অন্যান্য অংশে রক্ত ​​পাম্প করার জন্য হৃদয়ের ক্ষমতা বাড়ায়।

২. ত্বকের স্বাস্থ্য

আপনার সকালের নিয়মে অ্যারোবিক ব্যায়াম যোগ করলে আপনার ত্বক উপকৃত হবে। একটি সক্রিয় জীবনধারা বজায় রাখা রক্ত ​​এবং অক্সিজেন প্রবাহ বৃদ্ধি করে, উভয়ই ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে। শরীরের বিভিন্ন অংশে রক্ত ​​প্রবাহ বৃদ্ধির ফলাফল হল উন্নত গাত্রবর্ণ এবং বয়সের সূচকে হ্রাস।

We’re now on Telegram- Click to join

৩. ব্লাড সুগার রেগুলেশন

ক্লিভল্যান্ড ক্লিনিকের মতে, অগ্ন্যাশয় হল সেই অঙ্গ যা হজমে সাহায্য করে এবং আপনি যে খাবার গ্রহণ করেন তা শক্তিতে রূপান্তরিত করতে সাহায্য করে। একটি সক্রিয় জীবনধারা বজায় রাখা টাইপ ২ ডায়াবেটিসের ঝুঁকি কমায়, এই গুরুত্বপূর্ণ অঙ্গে চাপ কমায় এবং রক্তে শর্করা নিয়ন্ত্রণে সাহায্য করে।

We’re now on WhatsApp- Click to join

৪. মস্তিষ্কের স্বাস্থ্য

বয়স নির্বিশেষে, শারীরিক কার্যকলাপ ডিমেনশিয়ার ঝুঁকি কমাতে পারে। কার্ডিওভাসকুলার ব্যায়াম এছাড়াও রক্ত ​​​​প্রবাহ উন্নত করতে পারে, আপনার স্ট্রোকের ঝুঁকি কমাতে পারে, আপনার মনকে শাণিত করতে পারে, স্মৃতিশক্তি বাড়াতে পারে এবং আপনার মস্তিষ্ককে আলঝেইমার রোগ থেকে রক্ষা করতে পারে।

Read More- ওজন হ্রাস এবং পেটের চর্বি কমানোর জন্য ৫টি লো ইমপ্যাক্টের ওয়ার্কআউট

৫. শক্তিশালী হাড় এবং পেশী

কার্ডিওভাসকুলার ওয়ার্কআউটে নিযুক্ত থাকা আপনার পেশী এবং জয়েন্টগুলিকে উন্নত করতে সাহায্য করতে পারে। শরীরের বর্ধিত অক্সিজেন সরবরাহ পেশীগুলিকে শক্ত এবং আরও কার্যকরভাবে কাজ করতে সক্ষম করে। কার্ডিওভাসকুলার ব্যায়াম আপনার পেশীগুলিকে সময়ের সাথে সাথে আরও বেশি কাজের চাপে অভ্যস্ত হতে সাহায্য করে।

এইরকম আরও স্বাস্থ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.