Water Rich Fruits: এই গ্রীষ্মে ৫টি জল-সমৃদ্ধ ফলের নাম জেনে নিন

Water Rich Fruits: ৫টি জল-সমৃদ্ধ ফল যা আপনাকে এই গ্রীষ্মে হাইড্রেটেড রাখবে

হাইলাইটস:

  • তরমুজে রয়েছে ৯৫% জল
  • শসাতে ক্যালোরি কম থাকে কিন্তু শসা ভিটামিন কে এবং পটাসিয়ামের মতো পুষ্টিগুণে সমৃদ্ধ

Water Rich Fruits: গ্রীষ্মকালীন সময়ে দিনগুলি দীর্ঘ এবং উষ্ণ হয়ে উঠলে, সঠিক হাইড্রেশন বজায় রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হতে চলেছে, যা আপনাকে ঠান্ডা এবং সতেজ রাখতে সাহায্য করবে। জল খাওয়ার মতো গুরুত্বপূর্ণ, হাইড্রেটেড হওয়ার আরেকটি পদ্ধতি হল জল-সমৃদ্ধ খাবার যা আপনার তরল গ্রহণকে আরও বাড়িয়ে তুলতে এবং আপনাকে পুষ্টি, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির মিশ্রণ সরবরাহ করতে সহায়ক হতে পারে। এখানে ৫টি চটকদার এবং জল সমৃদ্ধ ফল রয়েছে:

তরমুজ:

তরমুজ তার উচ্চ-জলের জন্য পরিচিত, গরম গ্রীষ্মের মাসগুলিতে উপভোগ করার জন্য নিখুঁত হাইড্রেশন ট্রিট। এতে প্রায় ৯৫% জল রয়েছে, যা তরমুজের সতেজতাও যোগ করে এবং গরমের দিনে যে কোনও ব্যক্তিকে তাদের তৃষ্ণা মেটাতে সাহায্য করতে পারে। এছাড়াও, এটি ভিটামিন এ এবং সি এবং লাইকোপিনের মতো অ্যান্টি-অক্সিডাইজিং যৌগগুলির একটি ভালো উৎস যা সূর্যের ক্ষতি থেকে রক্ষা করে করোনারি ধমনী এবং ত্বকের স্বাস্থ্য রক্ষণাবেক্ষণে অবদান রাখতে পারে।

শসা:

শসা ফলের বোটানিকাল সংজ্ঞার অধীনে আসে এবং প্রধানত জল দিয়ে তৈরি যা প্রায় ৯৫%। শসাতে ক্যালোরি কম থাকে কিন্তু শসা ভিটামিন কে এবং পটাসিয়ামের মতো পুষ্টিগুণে সমৃদ্ধ।

স্ট্রবেরি:

স্বাদ থেকে রসালোতা পর্যন্ত, স্ট্রবেরি আপনার তৃষ্ণা নিবারকের কারণ এতে যথাক্রমে প্রায় ৯০% জল রয়েছে। সারা বিশ্ব জুড়ে, এই ফলের গভীর লাল রঙ স্বাস্থ্য উপকারিতার একটি সুপরিচিত প্রতীক হয়ে উঠেছে যেমন ব্যথা হ্রাস এবং হৃদরোগের উন্নতির জন্য প্রচুর পরিমাণে ভিটামিন সি, ম্যাঙ্গানিজ এবং ফ্ল্যাভোনয়েড, একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট শ্রেণী। এগুলিকে দইতে যুক্ত করে বা আপনার ওটমিলে যুক্ত করে বা একটি তাজা স্মুদিতে এগুলি একত্রিত করে, খাবারটি আরও সুস্বাদু হয়ে ওঠে।

আনারস:

গ্রীষ্মমন্ডলীয় মিষ্টতা এবং রসালো আনারস গ্রীষ্মের সময়কালের জন্য হাইড্রেটেড থাকার জন্য আরেকটি পছন্দ। মোটামুটি ৯০% জল সমন্বিত, আনারস একইভাবে ভিটামিন সি, ম্যাঙ্গানিজ এবং ব্রোমেলিন সমৃদ্ধ, একটি এনজাইম যা হজমের জন্য দরকারী এবং সংক্রমণ কমাতে পারে।

We’re now on WhatsApp- Click to join

কমলালেবু:

কমলালেবু শুধুমাত্র ভিটামিন সি-এর একটি জনপ্রিয় উৎস নয় বরং এটি একটি হাইড্রেটিং ফল, যার মধ্যে প্রায় ৯০% জল রয়েছে। কমলালেবুগুলি ফাইবার, পটাসিয়াম এবং অসংখ্য অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, যা এগুলিকে স্বাভাবিক ফিটনেস এবং হাইড্রেশনে সহায়তা করার জন্য একটি পুষ্টিকর ইচ্ছা তৈরি করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.