Health Benefits: যদি আপনার শরীর দুর্বল হয়ে পড়ছে, তাহলে প্রতিদিন আপনার খাদ্যতালিকায় এই জিনিসগুলি খান

Health Benefits: রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এই ফলটি খুবই কার্যকরী, এর প্রভাব কয়েকদিনের মধ্যেই দেখা যাবে

হাইলাইটস:

  • স্থূলতা কমানোর অনেক সমাধান আছে কিন্তু ওজন বাড়ানোর সঠিক তথ্য কী আমরা পাই।
  • আপনিও যদি দ্রুত ওজন বাড়াতে চান, তাহলে আপনার ডায়েটে কিছু জিনিস অন্তর্ভুক্ত করে তা করতে পারেন।
  • অনেক সময় রোগা হওয়ার কারণে বিব্রতকর অবস্থায় পড়তে হয়।

Health Benefits: স্থূলতা কমানোর অনেক সমাধান আছে কিন্তু ওজন বাড়ানোর সঠিক তথ্য কী আমরা পাই। আপনিও যদি দ্রুত ওজন বাড়াতে চান, তাহলে আপনার ডায়েটে কিছু জিনিস অন্তর্ভুক্ত করে তা করতে পারেন। অনেক সময় রোগা হওয়ার কারণে বিব্রতকর অবস্থায় পড়তে হয়। আসলে, ওজন কমানোর অনেক কারণ থাকতে পারে অর্থাৎ পাতলা হয়ে যাওয়া। জেনেটিক্সের মতোই শরীরে যেকোনো ধরনের সমস্যা, ঠিকমতো না খাওয়ার কারণে ক্ষুধা কমে যায়।

স্বাস্থ্য উপকারিতা: আমরা আপনাকে বলি যে ওজন বাড়ানো এত কঠিন নয়, আপনাকে কেবল আপনার খাদ্যের যত্ন নিতে হবে। ডুমুর আমাদের ওজন বাড়াতে সাহায্য করতে পারে। অঞ্জরি শুকনো এবং ভেজা উভয়ই ব্যবহার করা যেতে পারে। আসলে পটাশিয়াম, খনিজ পদার্থ, ক্যালসিয়াম এবং ভিটামিনের গুণাগুণ প্রচুর পরিমাণে পাওয়া যায় অঞ্জারিতে। যা শরীরকে নানা ধরনের সমস্যা থেকে রক্ষা করতে সাহায্য করে।

We’re now on Whatsapp – Click to join

১. দুধের সাথে ডুমুর:

দুধের সাথে ডুমুর খান। দুধকে ক্যালসিয়ামের ভালো উৎস হিসেবে বিবেচনা করা হয়। ডুমুর এবং দুধ একসাথে খেলে শরীরে অনেক উপকার পাওয়া যায়। ওজন বাড়াতে ডুমুর ও দুধ খেতে পারেন।

২. ফিগি পুডিং

আপনি যদি মিষ্টি খেতে পছন্দ করেন তাহলে আপনার খাদ্যতালিকায় ডুমুরের হালুয়া অন্তর্ভুক্ত করতে পারেন। এটি স্বাদ এবং স্বাস্থ্য পূর্ণ। এর সেবন ওজন বাড়াতে সাহায্য করতে পারে।

৩. ডুমুর এবং কিসমিস:

ডুমুর এবং কিশমিশ উভয়েই স্বাস্থ্যকর চর্বি থাকে। ওজন বাড়াতে কিসমিস এবং ৪-৬টি ডুমুর সারারাত জলে ভিজিয়ে রেখে পরদিন সকালে খেতে পারেন। এটি শেকে মিশিয়েও পান করতে পারেন।

৪. এই ফল রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়: 

আসুন আমরা আপনাকে বলি যে ডুমুরের অনেক গুণ রয়েছে। এতে কার্বোহাইড্রেট, প্রোটিন, সেলুলোজ, খনিজ এবং অ্যাসিড পাওয়া যায়। এ ছাড়া আয়রন, ভিটামিন এ, ক্যালসিয়াম, পটাশিয়াম, সোডিয়াম, সালফার, ফসফরিক অ্যাসিড ও আঠা পাওয়া যায়। শীতকালে এর সেবন শরীরকে জ্বর-ঠাণ্ডা থেকে রক্ষা করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

৫. দুর্বলতা দূর হয়ে যাবে কয়েকদিনের মধ্যে:

যদি আপনার শরীর দুর্বল হয় বা আপনি কাজ করার পরে দুর্বল বোধ করেন তবে এই প্রতিকারটি আপনার জন্য উপযুক্ত। মৌরির সাথে চিবিয়ে পাকা ডুমুর খান। ঠান্ডার দিনে নিয়মিত এটি করলে শারীরিক দুর্বলতা দূর হয়। আপনি এক মাসের মধ্যে প্রভাব দেখতে শুরু করবেন। এছাড়া দুধে ডুমুর সিদ্ধ করতে পারেন। সেদ্ধ ডুমুর খান এবং দুধ পান করুন। এটি আপনাকে শক্তি দেবে।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.