Benefits Of Climbing Stairs: প্রতিদিন ৩০ মিনিট সিঁড়ি বেয়ে ওঠার সুবিধাগুলি জানুন, এটি কীভাবে আপনার শরীর এবং স্বাস্থ্যকে রূপান্তর করতে পারে তা এখানে আলোচনা করা হয়েছে

Benefits Of Climbing Stairs: প্রতিদিন ৩০ মিনিট সিঁড়ি বেয়ে ওঠা আপনার স্বাস্থ্যের জন্য কতটা উপকারী জানেন?

 

হাইলাইটস:

  • সিঁড়ি বেয়ে ওঠা একটি দুর্দান্ত কার্ডিওভাসকুলার ব্যায়াম যা রক্ত ​​​​প্রবাহ এবং হৃদস্পন্দন বৃদ্ধি করে
  • সিঁড়ি আরোহণ আপনার শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি আপনার মানসিক এবং সাধারণ সুস্থতার জন্য সুবিধা রয়েছে
  • সিঁড়ি বেয়ে ওঠা সবচেয়ে কার্যকর শারীরিক ব্যায়ামগুলির মধ্যে একটি যা আপনি আপনার দৈনন্দিন সময়সূচীতে অন্তর্ভুক্ত করতে পারেন

Benefits Of Climbing Stairs: আপনি যদি এমন কেউ হন যিনি লিফট এবং এস্কেলেটরের পরিবর্তে সিঁড়ি নিয়ে যান, তাহলে আপনি আপনার শরীরের জন্য সেরা জিনিসগুলির মধ্যে একটি করছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞরা পরামর্শ দেন যে প্রায় ৩০ মিনিটের মাঝারি-তীব্র শারীরিক ব্যায়াম সামগ্রিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। কিন্তু নিয়মিত শারীরিক ব্যায়ামে লিপ্ত হওয়ার পরিবর্তে, মানুষ আজকাল সর্বোত্তম স্বাস্থ্য এবং ফিটনেসের জন্য দৌড়ানো, সিঁড়ি বেয়ে ওঠা বা হাঁটার মতো সহজ ব্যায়াম বেছে নেয়।

Read more – আপনি যদি আপনার শরীরকে ফিট রাখতে চান, তাহলে আজ থেকেই সিঁড়ি বেয়ে ওঠার অভ্যাস গড়ে তুলুন

সিঁড়ি বেয়ে ওঠা সবচেয়ে কার্যকর শারীরিক ব্যায়ামগুলির মধ্যে একটি যা আপনি আপনার দৈনন্দিন সময়সূচীতে অন্তর্ভুক্ত করতে পারেন। এটি আপনার শরীরকে পরিমিত ব্যায়ামে লিপ্ত করার একটি সুবিধাজনক উপায় এবং অবিশ্বাস্য স্বাস্থ্য সুবিধা প্রদান করে।

We’re now on Telegram – Click to join

প্রতিদিন ৩০ মিনিট সিঁড়ি বেয়ে ওঠার সুবিধা

সিঁড়ি বেয়ে ওঠা একটি দুর্দান্ত কার্ডিওভাসকুলার ব্যায়াম যা রক্ত ​​​​প্রবাহ এবং হৃদস্পন্দন বৃদ্ধি করে। আপনার শরীরের বড় পেশী গোষ্ঠীগুলিকে যুক্ত করা, যেমন আপনার গ্লুটস, কোর এবং পা, সার্বিকভাবে কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের উন্নতি করে এবং স্ট্যামিনা এবং সহনশীলতা বাড়ায়। প্রতিদিন অল্প সময়ের জন্য সিঁড়ি আরোহণ আপনার কার্ডিওভাসকুলার স্বাস্থ্যে একটি বড় পার্থক্য আনতে পারে।

সিঁড়ি আরোহণ আপনার শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি আপনার মানসিক এবং সাধারণ সুস্থতার জন্য সুবিধা রয়েছে। অনেক লোক আবিষ্কার করে যে সিঁড়ি বেয়ে ওঠা একটি শান্তিপূর্ণ এবং চাপ-মুক্ত ক্রিয়াকলাপ হতে পারে যা প্রতিদিনের পিষে থেকে খুব প্রয়োজনীয় অবকাশ দেয়। উপরন্তু, একটি সিঁড়ি আরোহণ আপনাকে কৃতিত্বের অনুভূতি দিতে পারে যা আপনার মনোভাব এবং আত্মবিশ্বাসকে উন্নত করে।

We’re now on WhatsApp – Click to join

একদিনে কয়টি সিঁড়ি উঠতে হবে?

কুশল পাল সিং, ফিটনেস অ্যান্ড পারফরম্যান্স এক্সপার্ট, যেকোনও সময় ফিটনেসের মতে, সাধারণত দিনে একাধিকবার একবারে লম্বা সিঁড়ি বেয়ে বা কমপক্ষে ৫০টি সিঁড়ি বা পাঁচটি সিঁড়ি বেয়ে ওঠার পরামর্শ দেওয়া হয়। গোপনীয়তা হল অসুবিধা এবং দৈর্ঘ্যের একটি স্তর নির্বাচন করা যা আপনাকে পরিধান না করেই ঠেলে দেয়।

এইরকম স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.