Breakfast Recipe: আপনার বাচ্চারা কী খাওয়ার সময় ক্ষেপে যায়? সকালের জলখাবার তৈরি করুন এই চমৎকার মিষ্টি রুটি দিয়ে

Breakfast Recipe: এই রুটি ১০ ​​মিনিটের মধ্যে তৈরি হয়ে যাবে, সকালের জলখাবারে খাওয়ার পরে আপনার প্রশংসা করবে

হাইলাইটস:

  • অনেক সময়, যখন সকালের জলখাবার তৈরির সময় থাকে না তখন জলখাবার না করেই বাড়ি থেকে বের হতে হয়।
  • সকালের জলখাবার স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং এটি আমাদের সকাল থেকেই শরীরে শক্তি এবং হরমোনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।
  • সকালে কিছু খাওয়ার বেশি সময় থাকে না, তখন মিষ্টি রুটি বানিয়ে খেতে পারেন।

Breakfast Recipe: এটি শিশু থেকে প্রাপ্তবয়স্ক সকলের জন্য প্রাতঃরাশের জন্য উপযুক্ত কারণ এটি তৈরি করতে খুব বেশি সময় লাগে না এবং এর স্বাদও খুব আশ্চর্যজনক।

কম সময়ে তৈরি করুন মিষ্টি রুটি-

অনেক সময়, যখন সকালের জলখাবার তৈরির সময় থাকে না, তখন লোকেরা প্রায়শই চিন্তিত থাকে এবং চেষ্টা করার পরেও জলখাবার না করেই বাড়ি থেকে বের হতে হয়। যদিও আমরা সবাই জানি যে সকালের জলখাবার স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং এটি আমাদের সকাল থেকেই শরীরে শক্তি এবং হরমোনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। এমন পরিস্থিতিতে যখন সকালে কিছু খাওয়ার বেশি সময় থাকে না, তখন মিষ্টি রুটি বানিয়ে খেতে পারেন। এটি সম্পর্কে সবচেয়ে ভালো জিনিস হল এটি তৈরি করা খুব সহজ এবং আপনি কোন সময় ব্যয় না করে এটি প্রস্তুত করতে পারেন।

মিষ্টি রুটি সুস্বাদু-

আপনি মিষ্টি রুটি তৈরি করতে পারেন এবং সকালের জলখাবারে এটি খেতে পারেন। এটি প্রচুর পরিমাণে ক্যালোরি এবং শক্তিতে পূর্ণ এবং এর ব্যবহার আপনার পেট ভরাট করতে এবং দীর্ঘ সময়ের জন্য ক্ষুধা নিয়ন্ত্রণে সহায়তা করতে পারে। আর তা ছাড়া আপনার বাড়ির বড়রা এবং বড়রাও এই রুটি খেতে পছন্দ করতে পারেন এবং আপনি দুধ বা অন্যান্য জিনিস দিয়েও খেতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

কীভাবে সকালের জলখাবারে মিষ্টি রুটি বানাবেন-

মিষ্টি রুটি তৈরির জন্য, আপনি সাধারণ ময়দা মেখে এবং গুড় দিয়ে ময়দা ভর্তি করেও এটি তৈরি করতে পারেন। অথবা ময়দা দিয়ে মাখিয়েও তৈরি করতে পারেন। আপনি যদি এটি ময়দার মধ্যে পূরণ করতে চান তবে আপনাকে যা করতে হবে তা হল গুড় ভেঙে আলাদা করে রাখুন। তারপর ময়দার বল বানিয়ে তাতে গুড় পুর দিন। তারপর রোল করে প্যানে অল্প আঁচে রান্না করুন। এর পর ওপরে কিছুটা ঘি লাগিয়ে উল্টে দিন। এইভাবে আপনার মিষ্টি রুটি প্রস্তুত।

এইরকম রেসিপি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.