WB Panchayat Election Results 2023: পঞ্চায়েতে সবুজ ঝড়! জেলা পরিষদে বাজিমাত, বিরোধীশূন্য রাজ্যের ৮ জেলা পরিষদ, কপালে চিন্তার ভাঁজ গেরুয়া শিবিরে

WB Panchayat Election Results 2023: পঞ্চায়েত ভোটে চারিদিকে শুধুই উড়েছে সবুজ আবির, শাসকদলের থেকে বহু পিছিয়ে বিরোধীরা

হাইলাইটস:

• পঞ্চায়েত নির্বাচনে তুমুল জয় তৃণমূলের

• রাজ্যের ৮টি জেলা পরিষদ বিরোধীশূন্য

• কপালে চিন্তার ভাঁজ গেরুয়া শিবিরে

WB Panchayat Election Results 2023: পঞ্চায়েত নির্বাচনে ছক্কা হাঁকালো তৃণমূল! গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সমিতি থেকে জেলা পরিষদেও জয়ী রাজ্যের শাসকদল তৃণমূল। তৃণমূলের চমকপ্রদ ফল উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম সর্বত্রই। বিরোধীদের খড়কুটোর মতো উড়িয়ে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। তৃণমূলনেত্রী এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঝোড়ো ইনিংসের সামনে আবারও লজ্জার হার মেনে নিতে হল রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি। শুধু তাই নয়, সেই সঙ্গে মুখ থুবড়ে পড়লো নয়া চ্যালেঞ্জের দাবিদার বাম-কংগ্রেস জোট।

জেলা পরিষদের ফল প্রকাশ্যে আসতেই একের পর এক জেলা পরিষদে উঠল ঘাসফুল ঝড়। কোথাও কোথাও জায়গাই পাননি বিরোধীরা। বিরোধীশূন্য রাজ্যের আট আটটি জেলা পরিষদ। রাজ্যের মোট ২০ জেলা পরিষদের দখল রাখলো তৃণমূল।

রাজ্যের ১৩টি জেলায় বিজেপি ‘শূন্য’। উত্তরবঙ্গেও ৪ জেলায় বিজেপির পকেট ফাঁকা। গেরুয়া শিবির খাতাই খুলতে পারেনি দক্ষিণবঙ্গের ৯ জেলায়। লোকসভায় ভালো ফল করা সত্ত্বেও ২০২১-এর বিধানসভা ও এবারের পঞ্চায়েত নির্বাচনে কার্যত মুখ থুবড়ে পড়েছে রাজ্যের প্রধান বিরোধী দল।

উল্লেখ্য, দুয়ারে চব্বিশের লোকসভা ভোট। আর তারই আগে বাংলার পঞ্চায়েতের ফলাফল। তৃণমূলের এই বিশাল জয় নিঃসন্দেহে উদ্বেগ বাড়াবে কেন্দ্রের বিজেপি সরকারের। বিশেষ করে বিজেপির চিন্তা বাড়িয়ে দিল উত্তরবঙ্গ, মতুয়া ঠাকুরনগর ও জঙ্গলমহল। গত লোকসভা ভোটে উত্তরবঙ্গ থেকে ৭টি আসন পেয়েছিল গেরুয়া শিবির। একুশের বিধানসভা নির্বাচনে সামান্য ধাক্কা খেলেও গেরুয়া দলের গড় পুরোপুরি ভেঙে পড়েনি। কিন্তু ভরাডুবি দেখা গেল পঞ্চায়েতের ফল প্রকাশ্যে আসতেই। অপরদিকে, এই নিয়ে কোনো সন্দেহ নেই যেll এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসকে অনেকটা অক্সিজেন যোগাবে।

এইরকম পঞ্চায়েত নির্বাচন বিষয়ক আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.