TMC making Panchayat Strategy: আজ কালীঘাটে পঞ্চায়েতের ‘স্ট্র্যাটেজি’ নির্ধারণের জন্য মেগা বৈঠক, থাকবেন মমতা-অভিষেক

TMC making Panchayat Strategy: শুধু দলনেত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় না, বৈঠকের থাকবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব

 

হাইলাইটস:

• আজ শনিবার কালীঘাটে তৃণমূলের মেগা বৈঠক

• বৈঠকে উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক সহ দলের শীর্ষ নেতৃত্ব

• বৈঠকে পঞ্চায়েতের ‘স্ট্র্যাটেজি’ নির্ধারণ হবে

TMC making Panchayat Strategy: আজ শনিবার রয়েছে তৃণমূলের মেগা বৈঠক। আর একমাসও বাকি নেই পঞ্চায়েত নির্বাচন, সেই ভোটের ‘স্ট্র্যাটেজি’ ঠিক করতেই আজ কালীঘাটে বৈঠক ডাকলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপে শেষ হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়য়ের নেতৃত্বে তৃণমূলের নবজোয়ার কর্মসূচি। সুতরাং অভিষেকও আজকের বৈঠকে উপস্থিত থাকবেন।

পঞ্চায়েত ভোটের রণকৌশল ঠিক করতে ডাকা হয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব সহ দলের বর্ধিত কোর কমিটির সদস্যদেরও। বৈঠক হবে আজ বিকেল ৪টে নাগাদ কালীঘাটে দলনেত্রীর বাসভবন লাগোয়া তৃণমূল ভবনে। এই বৈঠকের আলোচ্য বিষয় হতে পারে, মূলত পঞ্চায়েত নির্বাচন কৌশল, প্রচার পরিকল্পনা-সহ কোন স্ট্র্যাটেজিতে বিরোধীদের মোকাবিলা করা হবে, সেইসবই বলবেন দলনেত্রী। তাছাড়া মনোনয়ন জমা নিয়ে রাজ্যজুড়ে যে একাধিক অশান্তির খবর এসেছে, তা নিয়েও আলোচনা হতে পারে আজকের বৈঠকে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনসংযোগ যাত্রা যে সফল তা বোঝা গেছে তাঁর প্ৰতিটি জনসভা, রোড শো-তে গ্রামবাংলার মানুষের উৎসাহ-উদ্দীপনা দেখে। তৃণমূলের নবজোয়ার কর্মসূচি পঞ্চায়েত ভোটের আগে তৃণমূললে বাড়তি অক্সিজেন দিয়েছে। যার ফলে গ্রামবাংলার মানুষের অভাব-অভিযোগ খানিকটা হলেও মেটাতে পেরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২৪-২৫ তারিখ দিয়েই হয়তো তিনি আবারও পঞ্চায়েত ভোটের প্রচার করতে মাঠে নামবেন।

গতকাল কাকদ্বীপের শেষ নবজোয়ার মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, এবারের মতো শান্তিপূর্ণ মনোনয়ন এর আগে কখনও দেখেনি বাংলা। তবে রাজ্যজুড়ে বিভিন্ন প্রান্ত থেকে অশান্তি, সংঘর্ষ, বোমবাজি, এমনকি খুনেরও অভিযোগ উঠে এসেছে। এই পরিস্থিতিতে বিরোধী শিবির অবশ্য শাসকদল তৃণমূলকেই দায়ী করছে। বার বার আক্রমণ করা হচ্ছে শাসক দলকে। বিরোধী শিবির প্রথম থেকেই কেন্দ্রীয় বাহিনীর দাবি করলেও রাজ্য নির্বাচন কমিশন রাজ্য পুলিশেই আস্থা দেখিয়েছে। তবে কলকাতা হাইকোর্টের উদ্বেগের কারণে শেষে কেন্দ্রীয় বাহিনী দিয়েই ভোট প্রক্রিয়া করার কথা জানিয়ে রাজ্য নির্বাচন কমিশন।

তবে পঞ্চায়েত ভোট শান্তিপূর্ণভাবে করানোর জন্য আগেই বার্তা দিয়েছে রাজ্যের শাসকদল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও রাজ্যের বিভিন্ন জেলায় জনসংযোগে গিয়ে এবারে শান্তিপূর্ণভাবে ভোট হবে, এই কথাই বলেছেন। ফলে রাজ্যের একাধিক নেতা-মন্ত্রীকে বিভিন্ন জেলার দায়িত্বও দেওয়া হয়েছে। এবারে পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বঞ্চনাকে ইস্যু করে যে ভোটে লড়াই করবে তৃণমূল কংগ্রেস, তা এখনও পর্যন্ত স্পষ্ট। একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলাতেও কেন্দ্রীয় বঞ্চনার কথা উঠে এসেছে। সুতরাং বলা যায়, গ্রামবাংলায় আবারও ঘাসফুল ফোটাতে আজকের মেগা বৈঠকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.