TVS Apache RTR 310: বিদেশি কোম্পানির স্পোর্টস বাইককেও টেক্কা দিতে পারে TVS’র এই নতুন বাইক! মাইলেজ শুনলে চমকে যাবেন

TVS Apache RTR 310: TVS’র এই নতুন বাইক ফিচার্সের পাশাপাশি পারফরম্যান্সের দিক থেকেও অসাধারণ!

হাইলাইটস:

  • আজকাল ভারতীয় বাজারে দুরন্ত সব মোটরসাইকেল লঞ্চ হচ্ছে
  • সম্প্রতি সেই তালিকায় বড় চমক দিতে টিভিএস এনেছে Apache RTR 310
  • এই বাইকে পাবেন 150 কিমি প্রতি ঘণ্টা সর্বোচ্চ গতি এবং দারুন সব চোখ ধাঁধানো ফিচার্স

TVS Apache RTR 310: আজকাল ভারতীয় বাজারে দুরন্ত সব মোটরসাইকেল লঞ্চ করে চলেছে বিভিন্ন বাইক প্রস্তুতকারোক সংস্থাগুলি। সম্প্রতি সেই তালিকায় বড় চমক দিয়েছে টিভিএস। ভারতীয় বাজারে স্পোর্টস বাইকগুলোর মধ্যে সেরা হয়ে উঠতে টিভিএস এনেছে Apache RTR 310।

বাইকের সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় 150 কিমি। অন্যান্য বাইকের থেকে অনেক বেশি হর্সপাওয়ার উৎপন্ন করতে পারে টিভিএসের এই বাইক। এতে 312 সিসি ইঞ্জিন রয়েছে যা সর্বোচ্চ 35 হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করতে পারে এবং সর্বোচ্চ 28.7 এনএম টর্ক জেনারেট করতে সক্ষম।

TVS Apache RTR 310: বাইকের মাইলেজ কত?

নতুন Apache RTR 310 বাইকটি প্রতি লিটারে 35 কিলোমিটার মাইলেজ দিয়ে থাকে। যা সম্পূর্ণ পরিস্থিতি ও রাইডারের উপর নির্ভর করবে। এই বাইকে 11 লিটার ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি রয়েছে। সঙ্গে রয়েছে 2.2 লিটার রিজার্ভ ফুয়েল ক্যাপাসিটি। বাইকের ট্যাংক ফুল করলে 330 কিমি যেতে পারে।

Read more – https://bangla.oneworldnews.com/business/2024-bajaj-pulsar-220f-after-a-long-wait-the-new-pulsar

TVS Apache RTR 310: বাইকের ফিচার্স

Apache RTR 310 বাইকে ভরপুর টেক ফিচার্স দেওয়া হয়েছে যা এর আগে টিভিএসের কোনও বাইকে থাকেনি। বাইকে রয়েছে চারটি রাইডিং মোড – আর্বান, স্পোর্ট, ট্র্যাক এবং রেইন। 6 স্পিড গিয়ারবক্সের সঙ্গে রয়েছে অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ। দু চাকাতেই দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (ABS)।

শুধু তাই নয়, Apache RTR 310 বাইকে পাবেন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, গিয়ার ইন্ডিকেটর এবং LED লাইটিং ফিচার্স। এই বাইকে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি, টাচস্ক্রিন, জিপিএস/নেভিগেশন এবং USB চার্জিং পোর্ট।

 

TVS Apache RTR 310-এ ক্রুজ কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, ভেন্টিলেটেড সিটও দিয়েছে সংস্থা। রয়েছে সাসপেনশন অ্যাডজাস্টমেন্ট ফিচার। যা খুব কম বাইকেই থাকে। সবমিলিয়ে Apache RTR 310 হল একটি ফিচারপ্যাক মোটরসাইকেল। এই বাইকে ফিচার্সের পাশাপাশি পারফরম্যান্সেও সমান মনোযোগ দিয়েছে টিভিএস।

TVS Apache RTR 310: বাইকের দাম

বাইকের তিনটি ভ্যারিয়েন্ট বাজারে এনেছে টিভিএস। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম 2.42 লক্ষ টাকা (এক্স শোরুম)। কুইকশিফটার-সহ আর্সেনাল ব্ল্যাক ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে 2.57 লক্ষ টাকা (এক্স শোরুম) এবং ফিউরি ইয়েলো ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 2.63 লক্ষ টাকা।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.