Royal Enfield: 650 সিসির দুটি নতুন মোটরসাইকেল বাজারে আনছে Royal Enfield, নাম কী? জেনে নিন

Royal Enfield: সাড়ে 600 সিসির দুটি নতুন বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড

 

হাইলাইটস:

  • ইতিমধ্যে সেই বাইকগুলির টেস্টিং শুরু করে দিয়েছে রয়্যাল এনফিল্ড
  • ইতিমধ্যেই ভারতের রাস্তায় নেমে পড়েছে দুই বাইকের টেস্ট মডিউল
  • বিশেষ কী থাকতে চলেছে এই নতুন মোটরসাইকেলে? আসুন জেনে নেওয়া যাক

Royal Enfield: সাড়ে 600 সিসির দুটি নতুন বাইক আনতে চলেছে রয়্যাল এনফিল্ড। বাইক দুটির টেস্টিং শুরু করে দিয়েছে সংস্থা। ইতিমধ্যে ভারতের রাস্তায় নেমে পড়েছে দুই বাইকের টেস্ট মডিউল, সাম্প্রতিক সময়ে একাধিক নতুন বাইক বাজারে লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড। খুব শীঘ্রই সেই তালিকায় যোগ হতে চলেছে নতুন ক্লাসিক এবং স্ক্র্য়াম। বিশেষ কী থাকতে চলেছে এই নতুন বাইকে? আসুন জেনে নেওয়া যাক।

বাজারে আসতে চলেছে 650 সিসি ইঞ্জিনের ক্লাসিক। সঙ্গে যোগ দিতে চলেছে রয়্যাল এনফিল্ডের আরও একটি বাইক স্ক্র্য়াম 650। বর্তমানে এনফিল্ডের ঝুলিতে 4টি 650 সিসি বাইক রয়েছে- ইন্টারসেপ্টার, কন্টিনেন্টাল জিটি, শটগান এবং সুপার মিটিওর। এবার শোনা যাচ্ছে শীঘ্রই বাজারে আসতে চলেছে ক্লাসিক 650 এবং স্ক্র্য়াম 650।

We’re now on WhatsApp – Click to join

Royal Enfield Classic এবং Scram 650

জানা গেছে 2024 সালে তিনটি নতুন বাইক লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে সংস্থা। যার মধ্যে একটি স্ক্র্য়াম 450, যা হিমালয়ান 450 বাইকের আপডেটেড ভার্সন হবে বলে মনে করা হচ্ছে। অন্য দুটি বাইকের মধ্যে রয়েছে একটি 350 সিসির বাইক এবং অপরটি 650 সিসির বাইক। Classic 650 একটি বড় চমক হতে চলেছে ভারতীয় বাইকের বাজারে। এর পাশাপাশি বড় চমক হতে পারে স্ক্র্য়াম 650। বর্তমানে ভারতীয় বাজারে 411 সিসি ইঞ্জিনের স্ক্র্য়াম বিক্রি হয়। স্ক্র্য়াম 650 আদ্যোপান্ত একটি অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হতে পারে বলে জানা গেছে।

আগামীদিনে রাইডারদের কাছে হিমালয়ান ছাড়াও অন্য অ্যাডভেঞ্চার বাইক বেছে নেওয়ার বিকল্প থাকবে। এক রিপোর্ট অনুযায়ী, স্ক্র্য়াম 650 ভারতে ইন্টারসেপ্টার বিয়ার 650 নামে লঞ্চ করা হতে পারে। এই বাইকে একগুচ্ছ নতুন বৈশিষ্ট্য এবং ডিজাইন দেখা যাবে।

রয়্যাল এনফিল্ডের প্রিমিয়াম বাইক হতে চলেছে স্ক্র্য়াম 650। উঁচু-নিচু রাস্তায় ভারসাম্যের জন্য এই বাইকে থাকবে USD টেলিস্কপিক ফর্ক সাসপেনশন, এছাড়াও মিলবে ট্রিপার ড্যাশ স্ক্রিন। দুই বাইকেই মিলবে 648 সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ 47 হর্সপাওয়ার এবং 52 এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে 6 স্পিড গিয়ারবক্স এবং স্লিপার ক্লাচ থাকবে বলে জানা গিয়েছে।

সম্প্রতি লঞ্চ হওয়া রয়্যাল এনফিল্ড শটগান বাইকেও এই একই ইঞ্জিন রয়েছে। এখন দেখার আসন্ন দুই বাইকের কেমন দাম রাখে রয়্যাল এনফিল্ড সংস্থা। আগামী কয়েক দিনের মধ্যে নতুন বাইকের ঘোষণা করতে পারে কোম্পানি।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.