Ola Electric Bike: চমৎকার ইলেকট্রিক বাইক আনতে চলেছে ওলা, বাইকগুলোর লুক দেখলে পেট্রল মোটরসাইকেল ভুলে যাবেন, মাইলেজ কত জেনে নিন

Ola Electric Bike: ইলেকট্রিক বাইকের বাজারে বড় চমক দিতে চলেছে ওলা! হাজির করছে চমৎকার ইলেকট্রিক বাইক!

 

হাইলাইটস:

  • ইতিমধ্যে ইলেকট্রিক বাইকগুলির পেটেন্ট ফাইল করে ফেলেছে ওলা
  • দুরন্ত ফিচার্সের পাশাপাশি মারকাটারি ডিজাইন নিয়ে আসছে ওলার ইলেকট্রিক বাইক
  • পরিবেশ বান্ধব বাইকের অন্যতম বিকল্প হতে চলেছে ওলার এই বাইকগুলি

Ola Electric Bike: বড় পরিকল্পনা নিয়ে ইলেকট্রিক বাইকের ময়দানে নামছে ওলা সংস্থা। ইলেকট্রিক স্কুটির পর এবার বাজারে আসতে চলেছে ইলেকট্রিক বাইক। গত বছরই ওলার তরফে নতুন বাইকগুলো উন্মোচন করা হয়েছিল। এবার বাইকের পেটেন্টও জমা দিল ওলা। অর্থাৎ অফিশিয়াল লঞ্চ যে আর খুব বেশি দেরি নেই তা পরিষ্কার।

We’re now on WhatsApp – Click to join

এই মুহূর্তে বৈদুতিক দু-চাকার মধ্যে স্কুটির সংখ্যা সবথেকে বেশি। সেই তুলনায় ইলেকট্রিক বাইক নেই বললেই চলে। এই শূন্যস্থান পূরণ করার লক্ষ্যেই ময়দানে নামছে ওলা। পেটেন্ট করা তিনটে বাইকের ডিজাইনও সম্পূর্ণ আলাদা হবে বলে জানা গেছে।

Mahindra Thar-এর ডিজাইনার বানাবে Ola Electric Bike!

মাহিন্দ্রা থারের ডিজাইনার রামকৃপা অনাথন ওলা ইলেকট্রিক বাইকেরও ডিজাইন করবেন। ভারতের বিখ্যাত গাড়ি নকশাকারদের মধ্যে একজন তিনি। গত বছর নিজে চালিয়ে ওলা বাইকগুলো সকলের সামনে হাজির করেছিলেন রামকৃপা অনাথন। তার নকশাতেই ভারতে ব্যাপক জনপ্রিয়তা পায় মাহিন্দ্রা থার। এই মুহূর্তে তিনিই ওলা ইলেকট্রিকের হেড অফ ডিজাইনার।

We’re now on Telegram – Click to join

Ola Electric Bike: ফিচার্স এবং স্পেসিফিকেশন

ওলা যে বেস মডেল নিয়ে আসছে সেখানে পাতলা টায়ারের সনে বেসিক অ্যালয় হুইল ডিজাইন দেওয়া হবে। পিছন দিকে থাকবে হাব মোটর যার মাধ্যমে এই বাইক শক্তি উৎপন্ন করবে। সুইংআর্ম এবং টুইন শক অ্যাবসর্বারও দেওয়া হবে। বাকি যে দুটি বাইকে থাকবে স্পোর্টি ডিজাইন।

এতেও আরামদায়ক সাসপেনশন দেওয়া হবে বলে জানা গিয়েছে। বাইকে আধুনিক স্পোর্টস বাইকের মতো ডিজাইন থাকবে, মিলবে ডুয়াল সিট লে-আউট ও ক্লিপ অন হ্যান্ডেলবার। ফ্ল্যাট ট্রেসার রেসিং বাইকের মতো ডিজাইন থাকবে এই বাইকের প্রিমিয়াম মডেলে।

আসন্ন ইলেকট্রিক বাইকগুলির রেঞ্জ, ব্যাটারি এবং অন্যান্য স্পেকস সম্পর্কে এখনও বিশদে কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, ফুল চার্জে 200 কিলোমিটারের বেশি রেঞ্জ পাওয়া যাবে এই বাইকে। এছাড়াও টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ব্লুটুথ কানেক্টিভিটি তো থাকবেই।

Read more:- প্রথম হাই-টেক ইলেকট্রিক গাড়ি লঞ্চ করল শাওমি, এত কম দামে এত ফিচার্স!

বর্তমানে ভারতীয় বাজারে বেশ কয়েকটি সংস্থার ইলেকট্রিক বাইক বিক্রি হয়, তবে দু-চাকার ক্ষেত্রে ওলা তাঁদের সেলস নেটওয়ার্ক কাজে লাগাতে পারে। এবং ব্যাপক স্তরে সেই ইলেকট্রিক বাইকগুলো তাঁরা প্রমোট করতে পারে। শীঘ্রই বাইকগুলির দাম ঘোষণা করবে ওলা। এখন দেখার এটাই যে, এই বাইকগুলি মানুষের মধ্যে কতটা সাড়া ফেলতে পারে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.