Xiaomi SU7: প্রথম হাই-টেক ইলেকট্রিক গাড়ি লঞ্চ করল শাওমি, এত কম দামে এত ফিচার্স!

Xiaomi SU7: আল্ট্রা ফাস্ট চার্জিংয়ের সাথে লঞ্চ হল শাওমির প্রথম ইলেকট্রিক গাড়ি

 

হাইলাইটস:

  • অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন এই ইলেকট্রিক সেদান গাড়ির দাম ভারতীয় মুদ্রায় প্রায় 25 লক্ষ টাকা
  • গাড়ির ডিজাইন ও ফিচার্সগুলি কোনও স্পোর্টস কারের তুলনায় কোনও অংশে কম নয়
  • ইতিমধ্যেই এই ইলেকট্রিক সেডানের ডেলিভারিও শুরু হয়েছে

Xiaomi SU7: স্মার্টফোন নির্মাণকারী সংস্থা শাওমি এবার বাজারে আনল প্রথম ব্যাটারী চালিত গাড়ি। এই ইলেকট্রিক গাড়ির নাম দেওয়া হয়েছে SU7। গাড়িতে উচ্চ গতি ও আল্ট্রা ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করেছে শাওমি। দেওয়া হয়েছে অত্যাধুনিক অপারেটিং সিস্টেম। যার সাহায্যে গোটা চার চাকা ফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। ইতিমধ্যেই এই ইলেকট্রিক সেডানের ডেলিভারিও শুরু হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

Xiaomi SU7 গাড়ির ফিচার্স

এই ইলেকট্রিক গাড়িটির টপ স্পিড 265 কিলোমিটার প্রতি ঘণ্টা। 0 থেকে 100 কিমি স্পর্শ করতে মাত্র 2.78 সেকেন্ড সময় নেয়। Xiaomi SU7-তে যে ব্যাটারি প্যাক ও ইলেকট্রিক মোটর রয়েছে তার সম্মিলিত শক্তি 637 হর্সপাওয়ার এবং 838 এনএম টর্ক উৎপন্ন করতে পারে।

800 ভোল্ট আর্কিটেকচারের উপর ভিত্তি করে এই বৈদুতিক গাড়িটি তৈরি। ফুল চার্জে গাড়িটি 700-900 কিলোমিটার যেতে পারে। রয়েছে 73.6 kwh ব্যাটারি প্যাক, যা 700 কিমি রেঞ্জ দিতে পারে। এই গাড়িটি মোট 9টি রঙে কেনা যাবে। ফিচার্স হিসাবে শাওমির ইন-হাউস অপারেটিং সিস্টেম হাইপারওএস রয়েছে।

গাড়িতে পাওয়া যাবে দ্রুত এবং ফিচারপ্যাক পারফরম্যান্স। দেওয়া হয়েছে বিরাট টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ভেন্টিলেটেড সিট, ওয়্যারলেস চার্জিং এবং একাধিক সেফটি ফিচার্স।

Xiaomi SU7: গাড়ির দাম

এই ইলেকট্রিক গাড়ির দাম শুরু হচ্ছে CNY 2,15,900 থেকে। ভারতীয় মুদ্রায় যা প্রায় 24.90 লক্ষ টাকা। এই গাড়ির আরও দুটি প্রো এবং ম্যাক্স মডেলও আছে। প্রো ভার্সনে বেশি ক্যাপাসিটির ব্যাটারি প্যাক (94.3 kwh) রয়েছে। যা সম্পূর্ণ চার্জে 800 কিলোমিটারের বেশি রেঞ্জ দিতে পারে। এই প্রো ভার্সনটির দাম CNY 2,45,900। ভারতীয় মুদ্রায় যা প্রায় 28.36 লক্ষ টাকা।

আর ম্যাক্স মডেলের ব্যাটারী প্যাক (101 kwh) রয়েছে। ভারতীয় মুদ্রায় তার দাম 34.59 লক্ষ টাকা। এই গাড়ি ফুল চার্জে 900 কিমি রেঞ্জ দিতে সক্ষম।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.