Maruti Swift 2024: ঝড় তুলল মারুতি সুইফট ২০২৪! টাটা পাঞ্চ-কে পিছনে ফেলে দেশের ১ নম্বরে মারুতির জনপ্রিয় হ্যাচব্যাক

Maruti Swift 2024: টাটা পাঞ্চ-কে সরিয়ে ভারতের সেরা গাড়ির তকমা পেল মারুতি সুইফট ২০২৪! কী কারণে এত বিক্রি মারুতির এই হ্যাচব্যাকের?

হাইলাইটস:

  • মারুতি সংস্থার দীর্ঘদিনের পুরনো মডেল ফের বাজারে হাজির হয়েছে নতুন রূপে
  • ভারতে নির্দিষ্ট সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি হয়ে গিয়েছে সুইফট
  • বিক্রির নিরিখে এক নম্বর স্থান দখল করে নিয়েছে মারুতির এই হ্যাচব্যাক

Maruti Swift 2024: মারুতি সংস্থার দীর্ঘদিনের পুরনো মডেল ফের বাজারে হাজির হয়েছে নতুন রূপে। আর বাজারে পা রাখতেই ক্রেতাদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে নতুন মারুতি সুইফট ২০২৪। বাজারজাত হওয়ার প্রথম মাসেই 19,393টি মারুতি সুইফট বিক্রি হয়ে গিয়েছে। ফলে এখনই ভারতে নির্দিষ্ট সেগমেন্টে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি হয়ে গিয়েছে সুইফট। ৯ মে লঞ্চ হয়েছিল নতুন মারুতি সুইফট। নতুন সুইফটের দাম রাখা হয়েছে 6.49 লাখ টাকা। মারুতির এই নতুন গাড়ির টপ মডেলের দাম 9.5 লাখ টাকা।

We’re now on WhatsApp – Click to join

বিক্রির হিসেব দেখলে নতুন মারুতি সুইফট দুর্দান্ত শুরু করেছে। এক নম্বর স্থান দখল করে নিয়েছে মারুতির এই গাড়ি। আগে বিক্রির নিরিখে এই মুকুট ছিল tata punch.-এর মাথায়। এখন টাটার এই গাড়ি রয়েছে দ্বিতীয় স্থানে। টাটা পাঞ্চ বিক্রি হয়েছে 18,949 টি। এর মধ্যে ইভি ভেরিয়েন্টও রয়েছে। আগের ICE ভার্সনের পাশাপাশি নতুন Punch ev-ও এই হিসেবের তালিকায় রয়েছে।

We’re now on Telegram – Click to join

বর্তমানে দেখা যাচ্ছে, ক্রেতাদের মধ্যে SUV-এর চাহিদা বৃদ্ধি পেয়েছে। কিন্তু তারই মধ্যে মারুতি সুইফট নিজের ফ্যানবেস ধরে রেখেছে। এরই সাথে যুক্ত হয়েছে মারুতির নিজস্ব এবং সবচেয়ে বড় USP- ফুয়েল এফিসিয়েন্সি বা মাইলেজ।

Read more:- মারুতি সুইফট বনাম টাটা পাঞ্চ, মধ্যবিত্তের জন্য কোন গাড়ি সেরা? দেখে নিন

আগের মডেলের চেয়ে নতুন মারুতি সুইফট-এ ফুয়েল এফিসিয়েন্সি অনেকটাই ভাল হয়েছে। গাড়ি প্রস্তুতকার সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, নতুন মারুতি সুইফট-এর মাইলেজ 25.75 কিলোমিটার প্রতি লিটার। এটাই এই হ্যাচব্যাকের বিক্রি অনেকটাই বাড়ার পেছনে মুল কারণ।

নতুন মারুতি সুইফট-এ রয়েছে Z series 3 cylinder ইঞ্জিন, যা আগের মডেলের থেকে অনেক বেশি কার্যকর। মারুতির অভ্যন্তরীণ হিসেবও দেখা যাচ্ছে, নতুন সুইফট মারুতির আরেকটি জনপ্রিয় মডেল Wagon R-কে বিক্রির নিরিখে পিছনে ফেলে দিয়েছে। তার ফলেই এখন ভারতের বাজারে সবচেয়ে বেশি বিক্রিত গাড়ি হয়েছে নতুন মারুতি সুইফট ২০২৪। এই গাড়ির হাত ধরেই আবারও হ্যাচব্যাকের উপর সবার নজর এসে পড়েছে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.