Credit Card Limit: কীভাবে আপনার ক্রেডিট কার্ডের সীমা বাড়াবেন, এক ক্লিকেই সব জেনে নিন

Credit Card Limit: আপনি কি আপনার ক্রেডিট কার্ডের সীমা বাড়াতে চান? তাহলে এই বিষয়গুলো অবশ্যই মেনে চলুন

হাইলাইটস:

  • কার্ডের সীমা কখন বাড়ানো উচিত?
  • আপনার ক্রেডিট কার্ড আপগ্রেড করুন

Credit Card Limit: এখন বড় শহরের পাশাপাশি দেশের ছোট শহরগুলোতেও ক্রেডিট কার্ডের প্রবণতা বেড়েছে। ক্রেডিট কার্ড গ্রাহকদের যাদের ভালো CIBIL বা ক্রেডিট স্কোর আছে তারা তাদের ক্রেডিট সীমা বাড়ানোর জন্য ব্যাঙ্ক থেকে কল পান। কখনও কখনও, এটিও ঘটে যে আপনি নিজেই এর সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেন। এমন পরিস্থিতিতে, আপনার কার্ড আপগ্রেড করার আগে বা এর সীমা বাড়ানোর আগে আপনাকে কিছু বিষয়ে বিশেষ যত্ন নিতে হবে।

কীভাবে আপনার ক্রেডিট কার্ডের সীমা বাড়ানো যায়?

আপনি ক্রেডিট কার্ডের সীমা বাড়ানোর জন্য ব্যাঙ্ককে অনুরোধ করতে পারেন। যাইহোক, এটি আপনার ক্রেডিট হিস্ট্রি, ক্রেডিট স্কোর এবং আয়ের মতো অনেক কারণের উপর নির্ভর করে।

আপনার আয় বাড়লে ব্যাঙ্ককে জানিয়ে ক্রেডিট লিমিট বাড়াতে পারেন 

আপনার ক্রেডিট কার্ডের সঠিক ব্যবহার বিবেচনা করে, ব্যাঙ্কগুলিও ক্রেডিট কার্ডের সীমা বাড়ানোর প্রস্তাব দেয়।

যদি আপনার ক্রেডিট স্কোর ব্যাঙ্কের মান অনুযায়ী হয়ে যায় তাহলে ব্যাঙ্ক আপনার ক্রেডিট কার্ডের সীমা বাড়াতে পারে।

আপনি একটি ভালো চুক্তি পাচ্ছেন

আপনি যদি আপনার কার্ড আপগ্রেড করার কথা ভাবছেন, আপনি একটি ভালো চুক্তি পাচ্ছেন তা নিশ্চিত করতে চাইবেন। এছাড়াও, আপনি যদি আপনার কার্ড আপগ্রেড করেন, তাহলে আপনাকে মনে রাখতে হবে যে আপনার কার্ডের সাথে আসা অফার, পুরস্কার, ক্যাশব্যাক, ডিসকাউন্ট এবং ডিলগুলির হার এবং সীমা যেন পুরানো কার্ডের চেয়ে বেশি এবং ভালো হয়।

We’re now on WhatsApp- Click to join

কার্ডের সীমা কখন বাড়ানো উচিত?

আপনার ক্রেডিট কার্ড আপগ্রেড করুন বা একেবারে প্রয়োজন হলেই এর সীমা বাড়ানোর কথা বিবেচনা করুন। কারণ এসবের যত্ন না নিলে আর্থিক সংকটে পড়তে পারেন। কার্ড আপগ্রেড করার মাধ্যমে, আপনি আরও ভালো অফার, পুরষ্কার, ক্যাশব্যাক, ডিসকাউন্ট এবং ডিল পাবেন, তাই আপনি যদি কেনাকাটার জন্য ক্রেডিট কার্ড ব্যবহার করেন তবে এটি আপগ্রেড করা একটি ভালো বিকল্প হতে পারে।

এভাবেই ক্রেডিট কার্ডের সীমা নির্ধারণ করা হয়

আসুন আমরা আপনাকে বলি যে ক্রেডিট কার্ডের সীমা নির্ধারণের ক্ষেত্রে আপনার আয় সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। আপনার আয় যত বেশি হবে আপনার ক্রেডিট কার্ডের সীমা তত বেশি হবে। আপনার ক্রেডিট স্কোর যত বেশি হবে আপনার ক্রেডিট লিমিট তত বেশি হবে। ধরুন আপনার ক্রেডিট কার্ডের সীমা ২ লাখ টাকা, যার মধ্যে আপনি ২০ হাজার টাকা খরচ করেছেন, তাহলে আপনার CUR হবে ১০ শতাংশ। আসুন আমরা আপনাকে বলি যে CUR ৩০ শতাংশের কম মানে আপনার ক্রেডিট ব্যবস্থাপনা আরও ভালো। আপনার CUR কম রাখতে আপনি আপনার ক্রেডিট সীমা বাড়াতে পারেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.