Jet Fuel Price Increase: জেট ফুয়েলের দাম বৃদ্ধির কারণে টিকিটের দাম বাড়তে পারে, বিস্তারিত জেনে নিন

Jet Fuel Price Increase: ATF এর দাম কত বেড়েছে এবং এখন টিকিটের রেট কত?

হাইলাইটস:

  • বিমানের ভাড়াও বাড়তে পারে
  • মুম্বাইতে দাম এতটাই দামি হয়ে উঠেছে
  • দিল্লিতে সর্বনিম্ন বৃদ্ধি
  • একই সঙ্গে দেশের পূর্বাঞ্চলের কলকাতায় জেট ফুয়েলেরও দাম বেড়েছে

Jet Fuel Price Increase: কিছু দিন আগে, একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে দেশে অভ্যন্তরীণ বিমান যাত্রীর সংখ্যা প্রতিদিন ৪.৭০ লাখের বেশি রেকর্ড পর্যায়ে পৌঁছেছে। ভিস্তারা এয়ারলাইন্সে পাইলটের অভাব রয়েছে। এর বাইরে গো ফার্স্টের মতো কোম্পানি গ্রাউন্ডেড হওয়ার খবরে বিমান ভাড়া বেড়েছে। এমন পরিস্থিতিতে জেট ফুয়েল অর্থাৎ এটিএফ-এর দামও বাড়ছে। আমরা আপনাকে জানিয়ে রাখি যে জেট ফুয়েলের দাম বৃদ্ধির কারণে টিকিটের দাম বাড়তে পারে। IOCL জেট ফুয়েলের দাম বাড়িয়েছে। এখন আশা করা হচ্ছে সিজনে বিমান ভাড়ার দাম আরও বাড়তে পারে। আজ এই নিবন্ধে আমরা আপনাকে বলবো ATF এর দাম কত বেড়েছে। এখন টিকিটের রেট কত?

আমরা আপনাকে জানিয়ে রাখি যে দিল্লিতে অভ্যন্তরীণ ফ্লাইটের জন্য জেট ফুয়েলের দাম ৭৪৯.২৫ টাকা বাড়ানো হয়েছে। হার বৃদ্ধির পর দাম হয়েছে ১,০১,৬৪২.৮৮ কেজি লিটার। একই সঙ্গে দেশের পূর্বাঞ্চলের কলকাতায় জেট ফুয়েলের দাম বেড়েছে ৬৮৪.৫২ টাকা। এর পরে দাম হয়েছে ১,১০,৫৮৩.১৩ টাকা প্রতি কিলোমিটার। দেশের পশ্চিম অঞ্চলের বৃহত্তম মেট্রোপলিটন শহর মুম্বাইতে, জেট ফুয়েলের দামও ৭০৭.২৯ টাকা বেড়েছে।

মুম্বাইতে দাম এতটাই দামি হয়ে উঠেছে

এর পরে, মুম্বাইতে জেট ফুয়েলের দাম বেড়ে হয়েছে ৯৫,১৭৩.৭০ টাকা প্রতি কিলো লিটার। যেখানে দক্ষিণ প্রান্তের বৃহত্তম মহানগরীও বৃদ্ধি পেয়েছে। এখানে জেট ফুয়েলের দাম ৬২৮.৭৩ টাকা বেড়ে ১,০৫,৬০২.০৯ কিলোলিটার হয়েছে। আপনি জেনে আশ্চর্য হবেন যে জেট ফুয়েল দামি হয়ে গেছে এমনকি সেইসব দেশীয় এয়ারলাইন্সের জন্যও যারা আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করে।

We’re now on WhatsApp- Click to join

দিল্লিতে সর্বনিম্ন বৃদ্ধি

সামগ্রিকভাবে, জেট জ্বালানির হারে সর্বনিম্ন বৃদ্ধি শুধুমাত্র দিল্লিতে দেখা গেছে। এপ্রিলে দাম বেড়েছে $৯২১.৪ থেকে $৯২১.৮৩ প্রতি কিলোলিটারে।

অন্যদিকে, কলকাতা থেকে বিদেশগামী অভ্যন্তরীণ ফ্লাইটের জ্বালানির দাম প্রতি কিলোলিটার থেকে $৯৫৯.৪৯ থেকে $৯৬০.৭৬ বেড়েছে। এপ্রিল মাসে মুম্বাই বিমানবন্দরে এই ধরনের বিমানের জ্বালানির দাম ছিল $৯১৯.৪৯, যা বেড়ে দাঁড়িয়েছে $৯২১.০৪ প্রতি কিলোলিটারে।

Read More- সারা দেশে পেট্রোল-ডিজেল ২ টাকা কমানোয় স্বস্তি পেল সাধারণ মানুষ

বিমানের ভাড়াও বাড়তে পারে

চেন্নাইতে আন্তর্জাতিক রুটে চলমান ফ্লাইটের জ্বালানির দাম $৯১৬.৪৯ থেকে বেড়ে $৯১৭.৬৮ হয়েছে প্রতি কিলোলিটারে। এখন আমরা আপনাকে বলি যে জেট ফুয়েল বৃদ্ধির পরে, গ্রীষ্মের সর্বোচ্চ মরসুমে বিমান ভাড়াও বাড়তে পারে এমন ইঙ্গিত রয়েছে। বিশেষজ্ঞরা গত মাসে অনুমান করেছিলেন যে বিমান ভাড়ার দাম ২০ থেকে ২৫ শতাংশ বাড়তে পারে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.