Bike Service Tips At Home: বাড়িতে বাইক সার্ভিস করার সময় কিছু বিশেষ বিষয় মাথায় রাখুন

Bike Service Tips At Home: আপনি যদি বাড়িতে আপনার বাইক পরিষেবা দিতে চান, তাহলে এই সহজ টিপসগুলি অনুসরণ করুন

হাইলাইটস:

  • শক্ত ব্রাশিং ব্যবহার
  • ব্যাটারি এবং স্পার্ক প্লাগ পরিষ্কার

Bike Service Tips At Home: আপনিও যদি বাড়িতে বাইকটি সার্ভিস দিতে যাচ্ছেন, তাহলে প্রথমে আপনাকে বাইকটি ধুয়ে ফেলতে হবে যাতে এতে আটকে থাকা ময়লা সম্পূর্ণভাবে দূর হয় এবং আপনাকে কিছু বিষয় মাথায় রাখতে হবে।

বাইক সার্ভিসিং-

প্রায়শই আমরা আমাদের বাইকটি পরিষেবার জন্য নিতে পারি না, এমন পরিস্থিতিতে আপনি সহজেই বাড়িতে আপনার বাইকটি পরিষেবা দিতে পারেন। কোনো টাকা খরচ না করেই আপনি আপনার বাড়ির রক্ষণাবেক্ষণ করতে পারেন। আপনার বাইক সার্ভিসিং করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন। সার্ভিসের সময় বাইক নিয়ে একধরনের সমস্যা দেখা দিতে পারে। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে বাইক পরিষেবার জন্য খুব সহজ টিপস বলতে যাচ্ছি যা আপনি অনুসরণ করতে পারেন।

বাইক ধোয়া-

আপনি যদি বাড়িতে বাইকটি পরিষেবা দিতে যাচ্ছেন, তবে প্রথমে আপনাকে বাইকটি ধুয়ে ফেলতে হবে যাতে এটিতে আটকে থাকা ময়লা পুরোপুরি মুছে যায়। ধোয়ার জন্য, আপনি একটি পাইপের সাহায্যে ধুয়ে ফেলতে পারেন। একবার ময়লা অপসারণ করা হলে, আপনি সঠিকভাবে আপনার মোটরসাইকেল পরিষেবা করতে পারেন।

শক্ত ব্রাশিং ব্যবহার-

প্রথমত, চেইন কভার, চেইন এবং বাইকের অন্যান্য অংশ পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করার জন্য আপনার একটি শক্ত ব্রাশ প্রয়োজন। লোহার অংশে জমে থাকা ময়লা পরিষ্কার করার জন্য এই ব্রাশটি খুবই গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয়।

We’re now on WhatsApp- Click to join

তৈলাক্তকরণ –

চেইন কভার এবং চেইনকে মরিচা থেকে রক্ষা করতে এবং আরামদায়ক রাইডিংয়ের জন্য লুব্রিকেশন সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনি যদি এই অংশগুলিতে একটি ভালো মানের লুব্রিকেশন স্প্রে প্রয়োগ করা উচিত।

ব্যাটারি এবং স্পার্ক প্লাগ পরিষ্কার –

ব্যাটারি এবং স্পার্ক প্লাগ উভয়ই এমন অংশ যা আপনি খুব অসুবিধা ছাড়াই বের করতে পারেন। যদি আপনার বাইক স্টার্ট করতে অসুবিধা হয়, তবে উভয়কে ভালোভাবে পরিষ্কার করুন এবং আপনি সেগুলিকেও ঠিক করতে পারবেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।