Bank Recruitment: সুখবর! উচ্চমাধ্যমিক পাশেই এবার চাকরি HDFC ব্যাঙ্কে, কোন কোন পদে নিয়োগ শুরু হয়েছে?

Bank Recruitment: উচ্চশিক্ষিত যুবক-যুবতীদের জন্য সুখবর নিয়ে এল HDFC ব্যাঙ্ক

 

হাইলাইটস:

  • বর্তমানে চাকরির বাজার অত্যন্ত খারাপ অবস্থার মধ্যে দাঁড়িয়ে আছে
  • বহু উচ্চশিক্ষিত যুবক-যুবতীদের চাকরির অভাবে বাড়িতে বসে আছে
  • এবার তাঁদের জন্যই HDFC ব্যাঙ্কের তরফে আনা হল একাধিক শূন্যপদে নিয়োগ

Bank Recruitment: আজ লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা। প্রতিটি নির্বাচনে শাসক বা বিরোধী একাধিক চাকরির প্রতিশ্রুতি দিলেও উচ্চশিক্ষিত হওয়ার পড়েও চাকরির অভাবে কর্মহীন হয়ে বাড়িতে বসে রয়েছেন অধিকাংশ যুবক-যুবতী। শুধু তাই নয়, বর্তমানে চাকরির বাজারের যা পরিস্থিতি যথাযথ শিক্ষিত হয়েও অনেকে সরকারি চাকরির আশা ছেড়ে দিয়ে বেসরকারি চাকরি খুঁজতে লেগে পড়ছেন। বেসরকারি চাকরি খুঁজতে গিয়েও তাঁরা হিমশিম খাচ্ছেন।

We’re now on WhatsApp – Click to join

এবার সেই সমস্ত উচ্চশিক্ষিত যুবক-যুবতীদের জন্য এল এক দারুণ খুশির খবর। এইচডিএফসি ব্যাঙ্কের তরফে এল সুখবর। জানা যাচ্ছে, বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ করবে এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank Recruitment)। শুরু তাই নয়, যে সকল যুবক-যুবতী এইচডিএফসি ব্যাঙ্কের সঙ্গে কাজ করতে ইচ্ছুক তাঁরা সরাসরি আবেদন করতে পারেন। তবে চাকরিপ্রার্থীরা যেকোনও জেলা থেকেই এই আবেদন করতে পারবেন। এ বিষয়ে সমস্ত খুঁটিনাটি তথ্য রইল নীচের প্রতিবেদনে।

পদের নাম: এইচডিএফসি ব্যাঙ্কে ((HDFC Bank Recruitment) আবারও নতুন করে ডাটা এন্ট্রি অফিসার, কাস্টমার সার্ভিস অফিসার এবং অফিস এক্সিকিউটিভের মতো একাধিক পদে নিয়োগ শুরু হতে চলেছে খুব শীঘ্রই। রাজ্যের বিভিন্ন জেলায় এই পদগুলিতে ইতিমধ্যে আবেদনও শুরু হয়েছে।

We’re now on Telegram – Click to join

শিক্ষাগত যোগ্যতা: জানা যাচ্ছে, ইচ্ছুক চাকরিপ্রার্থীদের নূন্যতম যোগ্যতা হতে হবে, উচ্চ মাধ্যমিক পাশ। এছাড়া উচ্চ শিক্ষিত প্রার্থীরাও এই চাকরির জন্য আবেদন করতে পারেন।

বয়স সীমা: বিজ্ঞপ্তিতে পরিষ্কার উল্লেখ করা হয়েছে, ইচ্ছুক চাকরিপ্রার্থীদের বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে, সংরক্ষিত শ্রেণির (SC/ST/OBC) প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে ছাড় থাকবে।

নিয়োগ প্রক্রিয়া: বিজ্ঞপ্তি অনুযায়ী, এক্ষেত্রে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের কোনও রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। সরাসরি ইন্টারভিউ-এর মাধ্যমে এইচডিএফসি ব্যাঙ্কের বিভিন্ন পদে নিয়োগ করা হবে যোগ্য প্রার্থীদের।

বেতন সীমা: নির্বাচিত চাকরিপ্রার্থীদের শুরুতে প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৫,৩০০ টাকা থেকে ২১,৭০০ টাকা পর্যন্ত। এছাড়াও একাধিক সুযোগ সুবিধা পাবেন তাঁরা।

Read more:- অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ১৯০০ জন মহিলার কাজের সুযোগ! কোন কোন পদে হবে কর্মী নিয়োগ জেনে নিন

আবেদন পদ্ধতি: এক্ষেত্রে অনলাইন এবং অফলাইন দুই পদ্ধতিতেই আবেদন করতে পারবেন ইচ্ছুক চাকরিপ্রার্থীরা। আবেদন করার জন্য শুধুমাত্র প্রয়োজন হবে চাকরিপ্রার্থীর ভোটার কার্ড, প্যান কার্ড, জন্মের প্রমাণপত্র এবং শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট। যদি সংরক্ষিত শ্রেণির চাকরিপ্রার্থী হন, তবে কাস্ট সার্টিফিকেট লাগবে। এছাড়া লাগবে পাসপোর্ট সাইজের একটি রঙিন ফটোর মতো। কোনও অর্থ ছাড়াই এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন ইচ্ছুক চাকরিপ্রার্থীরা। ইন্টারভিউ-এর সময় জানা যাচ্ছে, সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। এক্ষেত্রে সময়ের মধ্যেই ব্যাঙ্কে উপস্থিত হতে হবে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের।

এইরকম চাকরি বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.