2024 Maruti Suzuki Swift: ভারতে লঞ্চ হতে চলেছে নতুন মারুতি সুজুকি সুইফট! থাকবে ৪টি বড় পরিবর্তন!

2024 Maruti Suzuki Swift: নতুন মারুতি সুজুকি সুইফট গাড়িটি লঞ্চ হবে ৯ই মে

 

হাইলাইটস:

  • পুরনো মডেলের তুলনায় নতুন সুইফট গাড়িতে সেফটি ফিচার্স বাড়াতে চলেছে সংস্থা
  • গাড়ির ইঞ্জিন এবং কেবিনে আমূল পরিবর্তন থাকতে পারে বলে মনে জানা গেছে
  • নতুন সুইফটে 6টি এয়ারব্যাগ স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে দেওয়া হবে

2024 Maruti Suzuki Swift: চার-চাকা প্রস্তুতকারোক সংস্থা মারুতি সুজুকির যে গাড়িগুলি সবথেকে বেশি বিক্রি হয় সেগুলি সবই হ্যাচব্যাক। তারই একটি জনপ্রিয় মডেল হল সুইফট। তরুণ ক্রেতাদের কাছে এই মডেলটি বেশ জনপ্রিয়। সেই সুইফট গাড়ির নতুন প্রজন্ম বা ফেসলিফ্ট ভার্সন আনতে চলেছে সংস্থা। যেখানে দেখা যাবে চারটি বড় পরিবর্তন। সেফটি ফিচার্স থেকে কেবিন লুক একাধিক জায়গায় চমক থাকবে নতুন সুইফট মডেলে।

2024 Maruti Suzuki Swift: ফেসলিফ্ট ও নতুন ফিচার্স

নতুন সুইফট মডেলের গাড়িতে নতুন বাম্পার, হেডলাইট, ফ্রন্ট গ্রিল এবং বনেট পাওয়া যাবে। পাশাপাশি ডোর হ্যান্ডেলেও দেখা যাবে নতুনত্ব।

ইতিমধ্যে মারুতি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে সেই গাড়ির ইঙ্গিত দিয়ে রেখেছে। তবে জানা গেছে, সুইফটের নতুন মডেলে যে মূল পরিবর্তন থাকবে তা হল সেফটি ফিচার্স।

We’re now on WhatsApp – Click to join

2024 Maruti Suzuki Swift-এর সব মডেলে থাকবে 6টি এয়ারব্যাগ 

জানা গেছে, নতুন সুইফটে 6টি এয়ারব্যাগ স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে দেওয়া হবে। অর্থাৎ এর জন্য আর টপ মডেলের দিকে তাকিয়ে থাকতে হবে না। এছাড়াও অ্যান্টি লক ব্রেকিং, ইলেক্ট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন, টায়ার প্রেশার মনিটরিং-সহ গুচ্ছের ফিচার্স মিলবে।

আরও একটি ভালো খবর হল, জাপানে ক্র্যাশ টেস্টে এই নতুন সুইফট গাড়িটি 4 স্টার নিরাপত্তা রেটিং পেয়েছে। যা একটি এই গাড়ির বড় চমক। তবে ভারতে দাম কম রাখার কারণে এসব সুবিধা থাকবে কি না তা এখনও স্পষ্ট জানা যায়নি।

গাড়ির কেবিনে মিলবে নতুন টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা। প্রিমিয়াম সাউন্ড সিস্টেমও পাওয়া যেতে পারে। এর পাশাপাশি গাড়ির ইঞ্জিনেও নতুন প্রযুক্তি ব্যবহার করা হবে বলে জানা গেছে।

Read more:- মারুতি সুজুকি সুইফ্ট হাইব্রিড ইঞ্জিন সহ লঞ্চ করেছে, জেনে নিন পুরো বিষয়টি

বর্তমানে মারুতি সুইফটের পুরনো মডেলটি বেশ ভালো পরিমাণে বিক্রি হয়। প্রতি মাসে গাড়ির কয়েক হাজার ইউনিট বিক্রি করে সংস্থা। গাড়ির দামও 8 লক্ষ টাকার কম। আশা করা হচ্ছে, নতুন মডেলের দামও তেমনই রাখবে সংস্থা। যাতে নতুন সুইফটের দাম মধ্যবিত্ত গ্রাহকদের সাধ্যের মধ্যে থাকে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.