Morning Ritual Drinks: ম্যাজিকাল ৫টি মর্নিং রিচুয়াল ড্রিঙ্কস যা আপনার চুলের বৃদ্ধিতে সাহায্য করতে পারে

Morning Ritual Drinks: চুলের বৃদ্ধির জন্য এই ৫টি মর্নিং রিচুয়াল ড্রিঙ্কস গ্রহণ করুন

হাইলাইটস:

  • চুলের পুষ্টিকর এজেন্ট হিসাবে মৌরি বীজের সাথে মিশ্রিত ডিটক্স জলে পরিবর্তন করুন
  • অ্যালোভেরার জুস চুলকে পুনরুজ্জীবিত করে
  • আপনার মাথার ত্বককে উদ্দীপিত করতে পেপারমিন্ট চায়ের শক্তি ব্যবহার করুন

Morning Ritual Drinks: চুলের আরও ভালো বৃদ্ধির জন্য এটি দিয়ে আপনার দিনগুলি শুরু করুন। বিশেষজ্ঞরা বলছেন আপনার দিনটি চুলের আকাঙ্ক্ষা দিয়ে শুরু করতে, আপনাকে স্বাস্থ্যকর প্রাতঃরাশের পাশাপাশি সেগুলির মধ্যে একটি পান করতে হবে।

পেপারমিন্ট চা

আপনার মাথার ত্বককে উদ্দীপিত করতে পেপারমিন্ট চায়ের শক্তি ব্যবহার করুন এবং এইভাবে চুল উৎপাদন প্রক্রিয়া সহজতর করুন। এর অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদানগুলির জন্য ধন্যবাদ, পেপারমিন্ট চা লালভাব থেকে মুক্তি পেতে সহায়তা করে এবং একই সাথে ব্যাকটেরিয়া তৈরি হওয়া প্রতিরোধ করে, যা অন্যথায় আমাদের চুলের বৃদ্ধিতে নেতিবাচক প্রভাব ফেলবে। আপনার মাথার ত্বককে মজবুত করতে এবং চুমুক দেওয়ার ঠিক পরেই আপনার চুলের স্বাস্থ্যকর বৃদ্ধির জন্য আপনার সকালের মেকআপ রুটিনের অংশ হিসাবে এই পানীয়টি ব্যবহার করুন।

অ্যালোভেরার জুস

অ্যালোভেরার জুস চুলকে পুনরুজ্জীবিত করে। ত্বকের চমৎকার ময়েশ্চারাইজারের জন্য ইতিমধ্যেই পরিচিত, এই আঠালো পদার্থটি কেরাটিনের মতো পুষ্টি আনে কিন্তু চুলের স্তরে। এটি স্থিতিস্থাপকতা যোগ করে এবং ভাঙ্গন প্রতিরোধ করে। অ্যালোভেরার জুস পান এবং এটি আপনার সকালের রুটিনের সাথে মিশিয়ে নিন।

বাদাম এবং বীজ স্মুদি

চুলের অভ্যন্তরীণভাবে গঠন ও মজবুত করার জন্য বাদামের পাশাপাশি বিভিন্ন বীজ দিয়ে তৈরি। শুকনো রোস্ট চিয়া বীজ, শণের বীজ, সূর্যমুখী বীজ পর্যন্ত এবং কুমড়োর বীজ মোটা গুঁড়ো করে নিন। জুস করা শসা, গাজর, আপেল, পার্সলে এবং আদা, ভেজানো বাদাম এবং খেজুর যোগ করুন এবং একটি ক্রিমি স্মুদিতে মিশ্রিত করুন। আপনার চুলকে বিকাশের জন্য প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ দিন।

Read More- জেনে নিন নিস্তেজ চুল কাটিয়ে উঠতে সহজেই ঘরে তৈরি ৫টি ডিটক্স ড্রিঙ্কস

মৌরি বীজ

চুলের পুষ্টিকর এজেন্ট হিসাবে মৌরি বীজের সাথে মিশ্রিত ডিটক্স জলে পরিবর্তন করুন যা চুলের পুষ্টিকর উপাদান হিসাবে বিশ্বব্যাপী বিখ্যাত। শুধু এক চা চামচ বীজ সারারাত জলে ভিজিয়ে রাখুন এবং সকালের নাস্তা বা অন্য কিছু খাওয়ার আগে সকালের নাস্তার জন্য পুষ্টিগুণ সমৃদ্ধ ইনফিউশন নিন। এই নিয়মটি আপনার দৈনন্দিন অভ্যাসে যুক্ত করুন, এমন একটি আচার যা অবশ্যই আপনার চুলকে সুন্দর করে তুলবে।

We’re now on WhatsApp- Click to join

হেয়ার গ্রোথ 

চুলের জন্য ভালো সমস্ত প্রয়োজনীয় পুষ্টির অধিকারী করার জন্য তৈরি করা একটি মিশ্রণ সমন্বিত একটি চুল যা সম্পর্কে পুষ্টিবিদ পূজা ভার্গব বলেছেন। এই কমলালেবু, আমলা, নারকেল জল এবং বীটরুট ভিজানো আলিব বীজের সাথে মিশ্রিত করুন এতে ভিটামিন এবং খনিজগুলির সাথে একটি উৎসাহী এবং দুর্দান্ত জুস।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.