Shakib Al Hasan: নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে ভোটের ময়দানে নেমেই শোকজের মুখে বাংলাদেশের তারকা প্রার্থী সাকিব আল হাসান

Shakib Al Hasan: তাঁর বিরুদ্ধে উঠে এসেছে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ

হাইলাইটস:

  • বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের অন্যতম তারকা প্রার্থী হলেন সাকিব আল হাসান
  • এই প্রথমবার রাজনীতির ময়দানে দেখা যাচ্ছে তাঁকে
  • প্রার্থীর নাম ঘোষণার পরেই শোকজ নোটিশের মুখে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক

Shakib Al Hasan: এবারে বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের তারকা প্রার্থী সে দেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। দেশের শাসক দল আওয়ামী লীগের হয়ে মাগুরা-১ আসনের জন্য লড়াইয়ে নামছেন তিনি। এই প্রথমবারই রাজনীতির ময়দানে দেখা যাচ্ছে তাঁকে। প্রার্থী হিসাবে নাম ঘোষণা হওয়ার পর গত বুধবারই প্রথম মাগুরায় আসেন সাকিব। আর তারপরই তাঁকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে নির্বাচন কমিশনের তরফে।

We’re now on Telegram – Click to join

তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠে এসেছে, তিনি নির্বাচনী বিধিভঙ্গ করেছেন। জানা গিয়েছে, আজ অর্থাৎ শুক্রবার বিকালের মধ্যেই এই শোকজের জবাব দিতে বলা হয়েছে সাকিবকে। আজ বিকালে মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে সশরীর উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে আওয়ামী লীগের তারকা প্রার্থীকে। কেন তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের কোনওরকম ব্যবস্থা নেওয়া হবে না সেই ব্যাপারে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে তাঁকে।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ কামারখালী এলাকা থেকে গাড়ির কনভয় নিয়ে মাগুরা শহরে ঢোকেন তিনি। শুধু তাই নয়, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। যার ফলে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এর মাধ্যমেই তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। গতকাল মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান সত্যব্রত শিকদারের সই করা সাকিবকে পাঠানো ওই শোকজের চিঠিতে তাই বলা হয়েছে।

কারণ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি অনুসারে, কোনও রেজিস্টার্ড রাজনৈতিক দল বা তাদের তরফে মনোনীত প্রার্থী বা তাদের পক্ষে অন্য কোনও ব্যক্তি বাস, ট্রাক, মোটরসাইকেল বা অন্য কোনও যান্ত্রিক যানবাহন নিয়ে মিছিল বের করতে পারবেন না। এমনকি কোনও মহড়াও করা যাবে না। তবে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খুরশীদ হায়দার বলেন, “সাকিব একজন সেলিব্রেটি। তিনি জাতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক। এখানে তার ভক্তরা জোড়ো হয়েছিলেন। রাজনৈতিকভাবে কেউ জোড়ো হননি। আমার মনে হয়, আমরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করিনি।” কিন্তু এর জন্য মানুষের যে দুর্ভোগ হয়েছে তার জন্য ক্ষমাও চান তিনি। এমনকি সাকিব নিজেও সবাইকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার অনুরোধ করেন।

উল্লেখ্য, মনোনয়নপত্র জমার শেষদিন অর্থাৎ বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং অফিসার মোহাম্মদ আবু নাসের বেগের কার্যালয়ে নিজের মনোনয়নপত্র জমা দেন সাকিব। তাঁর সঙ্গে ছিলেন মাগুরা-১ আসনের বর্তমান সাংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.