Hindi News Today: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ তামিলনাড়ু সফর করবেন, ইডি আজ হেমন্ত সোরেনকে জিজ্ঞাসাবাদ করবে

Hindi News Today: বিশেষ কাঠের তৈরি রামায়ণ অযোধ্যায় পৌঁছেছে, ব্রিটিশ পার্লামেন্ট জয় শ্রী রামের স্লোগানে প্রতিধ্বনিত হয়েছে

হাইলাইটস:

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০-২১ জানুয়ারি তামিলনাড়ুর অনেকগুলি গুরুত্বপূর্ণ মন্দির পরিদর্শন করবেন।
  • প্রধানমন্ত্রী ২০শে জানুয়ারি সকাল ১১ টায় তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর শ্রী রঙ্গনাথস্বামী মন্দিরে একটি অনুষ্ঠানে যোগ দেবেন।
  • প্রধানমন্ত্রী এই মন্দিরে বিভিন্ন পণ্ডিতদের কাছ থেকে কাম্বা রামায়ণমের শ্লোক আবৃত্তিও শুনবেন।

Hindi News Today: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০-২১ জানুয়ারি তামিলনাড়ুর অনেকগুলি গুরুত্বপূর্ণ মন্দির পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী ২০শে জানুয়ারি সকাল ১১ টায় তামিলনাড়ুর তিরুচিরাপল্লীর শ্রী রঙ্গনাথস্বামী মন্দিরে একটি অনুষ্ঠানে যোগ দেবেন। প্রধানমন্ত্রী এই মন্দিরে বিভিন্ন পণ্ডিতদের কাছ থেকে কাম্বা রামায়ণমের শ্লোক আবৃত্তিও শুনবেন।

We’re now on Whatsapp – Click to join

এ বছর পাহাড়ে তুষারপাত হয়নি:

জানুয়ারিতে উত্তর ভারতে শীতের তীব্রতা কমছে না। পাহাড়ে এখনো তুষারপাত না হওয়ায় আবহাওয়া স্বাভাবিক রয়েছে। সেই সঙ্গে সমতল ভূমিতে বরফের বাতাসের কারণে দিনের বেলাও মানুষ কাঁপতে বাধ্য হচ্ছে। দিল্লিতে ছয় বছরের মধ্যে ডিসেম্বর হয়তো সবচেয়ে উষ্ণ ছিল, কিন্তু জানুয়ারির ঠান্ডা প্রতিদিনই নতুন রঙ দেখাচ্ছে।

বিশেষ কাঠের তৈরি রামায়ণ পৌঁছে গেল অযোধ্যায়:

২২শে জানুয়ারিকে কেন্দ্র করে দেশে চলছে উত্তেজনা। দেশের প্রতিটি কোণ থেকে রাম মন্দিরের জন্য কিছু না কিছু আসছে। লাড্ডু হোক, সুগন্ধি হোক বা বিশ্বের সবচেয়ে বড় ধূপকাঠি। একই সময়ে, এখন রাম লালার অভিষেক অনুষ্ঠানের আগেই বিশ্বের অন্যতম ব্যয়বহুল রামায়ণ অযোধ্যায় পৌঁছেছে এবং এর দাম এক লাখ পঁয়ষট্টি হাজার টাকা।

রাম মন্দিরে অতিথিরা পাবেন ঠেলা পরাঠা:

রাম লালার মূর্তির প্রাণ প্রতিস্থা মহোৎসবে ভারত-বিদেশের অনেক বড় মুখ অংশ নেবেন। তাদের জন্য বিশেষ সুস্বাদু খাবারের আয়োজন করা হচ্ছে। প্রাণপ্রতিষ্ঠার দিনই রাম জন্মভূমি কমপ্লেক্সের প্যান্ডেলে সবাইকে খাবারের প্রসাদের প্যাকেট দেওয়া হবে।

জয় শ্রী রাম ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ব্রিটিশ পার্লামেন্ট:

সারা বিশ্ব অধীর আগ্রহে অপেক্ষা করছে অযোধ্যায় অনুষ্ঠিতব্য প্রাণ প্রতিস্থা বিগ্রহের জন্য। এদিকে ব্রিটিশ পার্লামেন্ট শ্রী রামের জয়ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে। ব্রিটেনের সনাতন সংস্থা (এসএসইউকে) ব্রিটিশ পার্লামেন্টে শঙ্খের ঐশ্বরিক ধ্বনি দিয়ে অনুষ্ঠান শুরু করে। হাউস অফ কমন্সের অভ্যন্তরের পরিবেশ উচ্ছ্বসিত হয়ে ওঠে। শ্রী রাম যুগের পুরুষ হিসাবে সম্মানিত হন।

আগ্রায় মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু হল চার বন্ধুর:

শুক্রবার রাতে বিয়ের অনুষ্ঠান থেকে ফিরে আসা ছয় বন্ধুর গাড়িটি ডিগনার কালভার্টে নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। আধাঘণ্টা চেষ্টার পর গ্রামবাসী গাড়ির কাচ ভেঙে গাড়িতে আটকে পড়া যুবককে বের করে। ততক্ষণে চারজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত এক যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামাসের জন্য হুমকি হয়ে উঠেছে ইসরায়েলি সেনাবাহিনী:

শুক্রবার ইসরায়েলি সেনাবাহিনী দক্ষিণ গাজার বৃহত্তম শহর খান ইউনিসের আল-আমাল হাসপাতালে ড্রোন নিক্ষেপ করেছে। ইসরায়েলি হামলা থেকে বাঁচতে হাজার হাজার মানুষ এই হাসপাতালে আশ্রয় নিচ্ছে। ইসরায়েলি হামলায় বেশ কয়েকজন নিহত ও আহত হওয়ার খবর পাওয়া গেছে। গাজার আরও অনেক এলাকায় ইসরায়েলি হামলা ও যুদ্ধের খবর পাওয়া গেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.