Hindi News Today: কেরালায় দুদিনের সফরে প্রধানমন্ত্রী মোদী, আসল শিবসেনা নিয়ে বিতর্ক থামছে না

Hindi News Today: দক্ষিণ আমেরিকার দেশগুলি ভারত থেকে পিনাক রকেট লঞ্চার কিনবে, এসসি ডিএনএ প্রোফাইল মামলায় কেন্দ্রীয় সরকারের কাছে উত্তর চেয়েছে

হাইলাইটস:

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী অমিত শাহ বুধবার কেন্দ্রীয় রেজিস্ট্রার সমবায় সমিতির অফিসের নতুন ভবনের উদ্বোধন করবেন।
  • দিল্লির নওরোজি নগরে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এটি তৈরি করা হয়েছে।
  • সমবায় মন্ত্রণালয় গঠনের পর থেকে কেন্দ্রীয় সমবায় সমিতির নিবন্ধকের কার্যালয়কে শক্তিশালী করতে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে।

Hindi News Today: কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সহযোগিতা মন্ত্রী অমিত শাহ বুধবার কেন্দ্রীয় রেজিস্ট্রার সমবায় সমিতির অফিসের নতুন ভবনের উদ্বোধন করবেন। দিল্লির নওরোজি নগরে অবস্থিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এটি তৈরি করা হয়েছে। সমবায় মন্ত্রণালয় গঠনের পর থেকে কেন্দ্রীয় সমবায় সমিতির নিবন্ধকের কার্যালয়কে শক্তিশালী করতে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে।

We’re now on Whatsapp – Click to join

উত্তর ভারতে তীব্র ঠান্ডা:

উত্তর ভারতে তাপমাত্রা ক্রমাগত কমছে। এ কারণে ঠাণ্ডা বাড়লেও স্থবির হয়ে পড়েছে জনজীবন। ঘন কুয়াশার কারণে সড়ক পরিবহনের পাশাপাশি বিমান ও রেল পরিষেবাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। পাহাড় থেকে সমতল পর্যন্ত আবহাওয়া ঠান্ডা থাকে।

ভারত ও চীনের সেনাবাহিনীর মধ্যে এলএসি-তে আরও দুটি সংঘর্ষ হয়েছে।

প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় (এলএসি) ভারত ও চীনের সেনাবাহিনীর মধ্যে আরও দুটি সংঘর্ষ হয়েছে যা আগে জানা যায়নি। ভারতীয় সামরিক কর্মীদের দেওয়া বীরত্ব পুরস্কারের উদ্ধৃতিতে তাদের উল্লেখ থেকে এই তথ্য উঠে এসেছে। সেনাবাহিনী এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

তামিল থালাইভা রক্ষকদের আশ্চর্যজনক কাজ:

মঙ্গলবার প্রো কাবাডি লিগ ২০২৪- এ তামিল থালাইভাস পাটনা পাইরেটসকে ৪১-২৫-এ পরাজিত করেছে। তামিল থালাইভাস দুর্দান্ত রক্ষণ দেখিয়েছিল, যার বিরুদ্ধে পাটনা রাইডার্স তেমন কিছু করতে পারেনি। তামিল থালাইভাস ১৩ ম্যাচে ৪ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ১১ তম থেকে ১০ তম স্থানে চলে গেছে। একই সময়ে, পাটনা পাইরেটস যে ১৩টি ম্যাচ খেলেছে তার মধ্যে এখন তাদের নামে ৭টি হার রয়েছে।

আসল শিবসেনা নিয়ে বিতর্ক থামছে না:

মহারাষ্ট্র বিধানসভার স্পিকার বিধায়কদের অযোগ্যতার বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করলেও রাজনৈতিক বিতর্ক থামছে বলে মনে হচ্ছে না। শিবসেনা (উদ্ধব গোষ্ঠী) একটি সংবাদ সম্মেলন করেছে এবং বিধানসভার স্পিকার রাহুল নার্ভেকরের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে রাজ্যপাল রমেশ বাইসকে একটি বিশেষ অধিবেশন আহ্বান করার দাবি জানিয়েছে। অন্যদিকে, বিধানসভার স্পিকার আরও বলেছিলেন যে ঠাকরে গোষ্ঠীর সাংবিধানিক প্রতিষ্ঠানগুলিতে বিশ্বাস নেই।

ভারত থেকে পিনাক রকেট লঞ্চার কিনবে দক্ষিণ আমেরিকার দুটি দেশ:

দেশীয় অস্ত্র ব্যবস্থা রপ্তানির দিকে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার প্রস্তুতি নিয়েছে ভারত। দক্ষিণ আমেরিকার দুটি দেশ দেশীয় পিনাক মাল্টি-ব্যারেল রকেট লঞ্চার কিনতে আগ্রহ দেখিয়েছে। এর জন্য, DRDO পিনাক শ্রেণীর দুটি রকেট লঞ্চার তৈরির কাজ করছে যার রেঞ্জ হবে ১২০ কিমি এবং ২০০ কিমি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.