Delhi Court Firing: দুই আইনজীবীর মধ্যে বচসার জেরে ফের দিল্লি আদালতে চললো গুলি! আদালত চত্বরে ছড়িয়েছে তুমুল উত্তেজনা

Delhi Court Firing: দিল্লির তিস হাজারি কোর্টে বচসার জেরে গুলি চালালো এক আইনজীবি

হাইলাইটস:

• দিল্লির তিস হাজারি কোর্টে এক বরিষ্ঠ আইনজীবী চালালেন গুলি

• কোনো হতাহতের খবর পাওয়া যায়নি এই ঘটনায়

• দিল্লি বার কাউন্সিলের চেয়ারম্যান কে কে মেনন এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন

Delhi Court Firing: দিল্লির কোর্ট চত্বরে আবারও চলল গুলি। দুই আইনজীবীর মধ্যে হল তুমুল বচসা। দিল্লির তিস হাজারি কোর্টে চলল গুলি। এক বরিষ্ঠ আইনজীবী চালালেন গুলি। ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, একাধিক মামলার শুনানি চলছিল তিস হাজারি কোর্টে। তখনই আদালতের বাইরে বার কাউন্সিলের দুই আইনজীবীর মধ্যে শুরু হয় তুমুল বচসা। তিস হাজারি কোর্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মণীশ শর্মা ও আইনজীবী অতুল শর্মার মধ্যে তুমুল বাকবিতণ্ডা শুরু হয়।

অভিযোগ উঠছে, বাকবিতণ্ডা চলাকালীন হটাৎ-ই শূন্য গুলি ছোড়েন মণীশ শর্মা। এরপর গোটা এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পরে। কিন্তু এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তবে, কী করে একজন আইনজীবি প্রকাশ্য দিবালোকে আদালতের মধ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশ করতে পারেন ইতিমধ্যেই সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। এদিকে ঘটনার পরই আদালতে পৌঁছে যায় পুলিশ। এই ঘটনার প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, কোর্ট চত্বরে চেম্বার তৈরি এবং পার্কিং নিয়ে অতুল শর্মা ও মণীশ শর্মার মধ্যে দীর্ঘদিন ঝামেলা চলছিল। সেই নিয়েই গতকাল দুই আইনজীবির মধ্যে ঝামেলা ও তর্কাতর্কি শুরু হয়। তারমধ্যেই এই গুলি চালানোর ঘটনাটি ঘটে যায়।

দিল্লি বার কাউন্সিলের চেয়ারম্যান কে কে মেনন এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। যে বন্দুক থেকে গুলি চালানো হয়েছে, সেটি লাইসেন্স বন্দুক কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি আসলে কী কারণ রয়েছে ঘটনার নেপথ্যে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এই ঘটনা প্রথম নয়। সাম্প্রতিককালে দিল্লির একাধিক আদালত চত্বরে একাধিকবার চলেছে গুলি। আর তাতে প্রাণও গিয়েছে। ২০২১ সালের ১৩ই জুলাই দিল্লির দ্বারকা কোর্টে গুলি চলেছিল। সেই ঘটনায় মৃত্যু হয়েছিল একজনের। ওই বছরের সেপ্টেম্বর মাসে গুলি চলেছিল রোহিণী কোর্টে। গ্যাংস্টারদের মধ্যে সংঘর্ষ হয়েছিল সেখানে। পুলিশের পাল্টা গুলিতে দুই দুষ্কৃতীর মৃত্যু হয়। তবে এখানেই শেষ নয়, গত বছর এপ্রিল মাসে আবাবও গুলি চলেছিল রোহিণী কোর্টে। এরপর আবার চলতি বছরের ২২সে এপ্রিল সাকেত আদালতে গুলি চলে। সেই ঘটনায় এক মহিলা আইনজীবীর মৃত্যু হয়।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.