BNP Bangladesh: আওয়ামী লীগ সরকারের পতনের দাবিতে ফের টানা অবরোধ ডাকল বিএনপি

BNP Bangladesh: বাংলাদেশের মানুষের স্বার্থে রাস্তায় নেমেই আন্দোলন করবে বিএনপি

 

হাইলাইটস:

  • ফের টানা অবরোধ ডাকল বিএনপি
  • এবার বিএনপির দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • টানা ৩৬ ঘন্টা অবরোধ ডেকেছে বিএনপি

BNP Bangladesh: বাংলাদেশের প্রধান বিরোধী দল হল বিএনপি। আর এই বিএনপির দিকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন আওয়ামী লীগের চেয়ারপার্সন তথা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর দাবি, এইরকম হিংসাত্মক কর্মসূচি গ্রহণ করার কারণেই মানুষের কাছ অনেকটাই সরে গিয়েছে বিএনপি। তবে বিএনপির তরফে জানানো হয়েছে, শুধুমাত্র বাংলাদেশের মানুষের স্বার্থে রাস্তায় নেমেই তাঁরা আন্দোলন করবে। তাঁদের দলের কর্মীরা দাবি করেন, খুব তাড়াতাড়ি আওয়ামী সরকারের পতন ঘটাবে তাঁরাই।

We’re now on WhatsApp – Click to join

অন্যদিকে, বাংলাদেশের বর্তমান সরকারের বিরুদ্ধে আরও এক দফা অবরোধ ডেকেছে বিএনপি। গত রবিবার সারা বাংলাদেশ জুড়ে পালিত হয় বিশ্ব মানবাধিকার দিবস। এদিনই আরও একবার অবরোধের ডাক দেওয়া হয়েছিল। সূত্রের খবর, অবরোধ চলবে আগামীকাল সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৩৬ ঘন্টার এই অবরোধ আওয়ামী লীগ সরকারের পতনের জন্যই রাখা হয়েছে।

রবিবার এই একাদশ দফার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘আগামী ৭ই জানুয়ারির নির্বাচন বর্তমান সরকার চেষ্টা করছে নিজেদের মতো করে করার। তাই এখন বাংলাদেশে গণহারের গ্রেফতার এবং নির্যাতন-নিপীড়ন চলছে। এর কারণ একটাই, সেটা হল বাংলাদেশী ভোটারদের মনে ভয় ধরানো। এই সরকারের কাছে ভোটারের দরকার নেই।’

বিএনপির আরও দাবি, বর্তমান শাসকদল আওয়ামী লীগ বিরোধী মতকে সহ্য করে না। তাই তাঁদের তরফে ঢাকা ও দেশের অন্যত্র মানববন্ধন কর্মসূচিতে বাধা দেওয়ার চেষ্টা করা হয়। গত ২৮শে অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯শে অক্টোবর সারা দেশে অবরোধের ডাক দেয় বিএনপি। এরপরই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

তারপর থেকেই বিভিন্ন দাবিতে অবরোধের ডাক দিয়েছে বিএনপি। অন্যান্য রাজনৈতিক দলও একই ধরনের কর্মসূচি পালন করে। আগামীকাল সারা দেশে অবরোধ কর্মসূচি পালন করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপিও। এদিকে বিএনপি আগেই জানিয়েছে, বাংলাদেশে যে নির্বাচন হচ্ছে তা তাঁরা মানবে না। তাঁদের স্পষ্ট দাবি, মানবাধিকার লঙ্ঘনের দিক দিয়ে বাংলাদেশ এখন নাম্বার ওয়ান।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.