Bangladesh Election: শেখ হাসিনার বিরুদ্ধে এবারের জাতীয় সংসদ নির্বাচনে ভোটে লড়বেন কারা? জানুন নাম তাঁদের

Bangladesh Election: শেখ হাসিনার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে গোপালগঞ্জ-৩ আসন থেকে মোট ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন

হাইলাইটস:

  • সবথেকে বেশি সময় ধরে বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকার রেকর্ড গড়েছেন শেখ হাসিনা
  • এখনও পর্যন্ত চারবার প্রধানমন্ত্রীর চেয়ারে রয়েছেন তিনি
  • আওয়ামী লীগের নেতারা নিশ্চিত ফের জিততে চলেছেন শেখ হাসিনা

Bangladesh Election: ইতিমধ্যেই রেকর্ড স্থাপন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবথেকে বেশি সময় ধরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আসনে থাকার রেকর্ড স্থাপন করেছেন আওয়ামী লীগের চেয়ারপার্সন। এখনও পর্যন্ত তিনি চারবার প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছেন। এতদিন ধরে শেখ হাসিনা জিতে এসেছেন গোপালগঞ্জ-৩ আসন থেকে। ওই আসনে আজ পর্যন্ত একবারও হারেননি তিনি। এবারে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও গোপালগঞ্জ-৩ আসন থেকেই তিনি আবার প্রার্থী হয়েছেন। আওয়ামী লীগের নেতা-সহ সকলে নিশ্চিত যে, এই আসনে আবার জিততে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

We’re now on WhatsApp – Click to join

আওয়ামী লীগের দাবি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এই আসনে লড়াই করলে কার্যত হারতে হবে অন্য যে কোনও দলের প্রার্থীকে। সেই ১৯৯১ সাল থেকে গোপালগঞ্জ-৩ আসনে জিতে আসছেন শেখ হাসিনা। তবে এই আসনে তাঁর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন অনেকেই। হাসিনা নিজেও চান, নির্বাচনে তিনি সহ সবাই যেন লড়াই করেই সাংসদ হন। গত বৃহস্পতিবারই শেষ হয়েছে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময়সীমা। নির্বাচন কমিশন সূত্রে খবর, গোপালগঞ্জ-৩ আসনে শেখ হাসিনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মোট ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সূত্রের খবর, শেখ হাসিনার সঙ্গে লড়াই করতে মনোনয়ন পত্র জমা দিয়েছেন গণফ্রন্ট-এর সৈয়দা লিমা, এনপিপির শেখ আবুল কালাম, সুপ্রিম পার্টির নিজামউদ্দিন লস্কর, বাংলাদেশ কংগ্রেসের সাহিদুল ইসলাম মিঠু, জাকের পার্টির মাহবুব মোল্পা এবং বাংলাদেশ জাতীয় পার্টির শিশির চৌধুরী। এছাড়াও কামাল হোসেন নামে একজন নির্দল প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন বলেই জানা যাচ্ছে।

গোপালগঞ্জ-৩ আসনটি হল বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্মস্থান। তাই ১৯৯১ সাল থেকে এই আসনে জিতে আসছেন শেখ হাসিনা। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ‘মহাজোটের’ প্রার্থী ছিলেন তিনি। সে সময় আওয়ামী লীগের হয়ে লড়াই করে, তিনি পেয়েছিলেন ২ লাখ ২৯ হাজার ৬৫৯টি ভোট। তাঁর বিরুদ্ধে সে সময় প্রার্থী ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী এস এম জিলানী। হাসিনার বিরুদ্ধে জিলানী পেয়েছিলেন মাত্র ১২৩টি ভোট।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.