Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে এবার বড় সিদ্ধান্ত নিল RBI

Ayodhya Ram Mandir: শ্রী রামচন্দ্রের বিগ্রহে প্রাণ প্রতিষ্ঠা করার উপলক্ষ্যে ওইদিন পূর্ণ দিবসের জন্য মানি মার্কেট ও বন্ড মার্কেট বন্ধ রাখছে

 

হাইলাইটস:

  • কেন্দ্রীয় সরকারের পথেই হাঁটলো রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া
  • রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে কেন্দ্রীয় স্তরের সমস্ত দফতরে অর্ধ দিবসের ছুটি ঘোষণা করেছে
  • এবার RBI নিল বড় পদক্ষেপ

Ayodhya Ram Mandir: অযোধ্যার রাম মন্দির উদ্বোধন শুধুমাত্র কয়েক ঘন্টার সময়ের অপেক্ষা। ২২শে জানুয়ারি, সোমবার রামলালার প্রাণপ্রতিষ্ঠা হবে। তারপর ভক্তদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হবে। যা নিয়ে ইতিমধ্যে দেশজুড়ে ভক্তদের উদ্দীপনা তুঙ্গে। এবার রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়াও (RBI) এই উৎসবে সামিল হয়েছে। কেন্দ্রীয় ব্যাঙ্কের তরফে শুক্রবার জানানো হয়েছে, ২২শে জানুয়ারি বৈদেশিক মুদ্রা, বন্ড ও মানি মার্কেটে কোনওরকম লেনদেন হবে না। কারণ মহারাষ্ট্র রাজ্য সরকার ওইদিন সরকারি ছুটি ঘোষণা করেছে।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে, নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্টস অ্যাক্ট, ১৮৮১-এর ধারা ২৫-এর আওতায় রাজ্য সরকার সোমবার সরকারি ছুটি ঘোষণা করেছে। যার জেরে সারাদিনই মানি মার্কেট এবং বন্ড মার্কেট বন্ধ থাকবে।

We’re now on WhatsApp – Click to join

তবে ওইদিন বাজার কতক্ষণ খোলা থাকবে, নাকি পাকাপাকিভাবে বন্ধ থাকবে তা নিয়ে যথেষ্ট সংশয়ে ভুগছেন সাধারণ মানুষ। কারণ, শুক্রবারই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, FX, বন্ড, কারেন্সি ডেরিভেটিভ, কল মানি, সুদের হার এবং কমার্শিয়াল পেপারের ট্রেড করা হবে দুপুর ২.৩০ থেকে ৫টা পর্যন্ত।

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকার রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে ২২শে জানুয়ারি সমস্ত কেন্দ্রীয় প্রতিষ্ঠান এবং কেন্দ্রীয় সরকারি অফিস দুপুর আড়াইটে পর্যন্ত অর্ধদিবস ছুটির ঘোষণা করেছে। অর্থাৎ, কেন্দ্রীয় সরকারি অফিসগুলি আড়াইটের পর থেকেই কাজ করবে। শ্রী রামচন্দ্রের বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠা উৎসব পালনের জন্যই ওইদিন দুপুর আড়াইটে পর্যন্ত এই ছুটির ঘোষণা করা হয়েছে।

এদিকে সোমবার রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষ্যে সরকারি ছুটি ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার। ফলে ওইদিন যোগী রাজ্যে সরকারি ব্যাঙ্ক তো বটেই বেসরকারি ব্যাঙ্কগুলিও বন্ধ থাকছে। দেশের সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক দুপুর আড়াইটে পর্যন্ত বন্ধ থাকার পর ফের খুলবে। এমনকি বেশ কয়েকটি বেসরকারি ব্যাঙ্কেরও এই ছুটি রয়েছে বলে জানা গিয়েছে। পশ্চিমবঙ্গের ক্ষেত্রেও এই নিয়মই প্রযোজ্য হচ্ছে।

এইরকম রাম মন্দির সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

1 Comment

Leave a Reply

Your email address will not be published.