Winter School Holidays 2024: এই রাজ্যগুলিতে স্কুলে শীতকালীন ছুটি বাড়ানো হয়েছে

Winter School Holidays 2024: ঠাণ্ডা আবহাওয়া অব্যাহত থাকায় ভারতজুড়ে শহর ও রাজ্যের স্কুলে শীতকালীন ছুটি বাড়ানো হয়েছে

হাইলাইটস:

  • তরুণ শিক্ষার্থীদের জন্য শীতকালীন ছুটি বাড়িয়েছে
  • ২০২৪ শীতকালীন স্কুল ছুটির ঘোষণা

Winter School Holidays 2024: নয়ডা এবং গ্রেটার নয়ডা –

স্কুল বন্ধের আপডেট বিরাজমান ঠান্ডা আবহাওয়া এবং ঘন কুয়াশার প্রতিক্রিয়ায়, গৌতম বুদ্ধ নগর জেলা ম্যাজিস্ট্রেট, মনীশ কুমার ভার্মা, নয়ডা এবং গ্রেটার নয়ডার স্কুলগুলির জন্য শীতকালীন ছুটি বাড়ানোর ঘোষণা করেছেন। বন্ধটি নার্সারি থেকে ৮ পর্যন্ত ক্লাসের জন্য প্রযোজ্য, স্কুলগুলি ১৬ই জানুয়ারী পর্যন্ত বন্ধ থাকবে। অতিরিক্তভাবে, ৯ থেকে ১২ শ্রেণী পর্যন্ত স্কুলের সময় সামঞ্জস্য করা হয়েছে, যা এখন ২০ জানুয়ারী পর্যন্ত সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চলবে।

সরকারী বিজ্ঞপ্তিটি প্রতিকূল আবহাওয়া থেকে শিক্ষার্থীদের রক্ষা করার জন্য এই ব্যবস্থাগুলি মেনে চলার গুরুত্বের উপর জোর দেয়। অভিভাবক এবং ছাত্রদের তাদের নিজ নিজ স্কুলের দ্বারা প্রদত্ত যোগাযোগের চ্যানেলের মাধ্যমে আরও আপডেট সম্পর্কে অবগত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।

গাজিয়াবাদ স্কুল

নয়ডা এবং গ্রেটার নয়ডায় গৃহীত সিদ্ধান্তের সাথে সারিবদ্ধভাবে স্যুট অনুসরণ করুন, গাজিয়াবাদ জেলার স্কুলগুলি, নার্সারি থেকে ১২ তম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের চলমান শৈত্যপ্রবাহের কারণে ১৬ই জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। জেলা স্কুল পরিদর্শক বর্ধিত শীতকালীন ছুটির বিষয়টি নিশ্চিত করে একটি নোটিশ জারি করেছেন, এই সময়ের মধ্যে তাদের সন্তানদের নিরাপত্তা ও মঙ্গল নিশ্চিত করার জন্য অভিভাবকদের অনুরোধ করেছেন।

বেরেলি

বর্ধিত শীতকালীন বিরতির তালিকায় যোগ দেয় বেরেলিও, ঘন কুয়াশার প্রভাব এবং তাপমাত্রার উল্লেখযোগ্য হ্রাসের সম্মুখীন হচ্ছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, বেরেলিতে ১ম থেকে ১২ শ্রেণী পর্যন্ত স্কুলগুলি তাদের শীতকালীন ছুটি ১৬ই জানুয়ারী পর্যন্ত বাড়িয়েছে। স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে অফিসিয়াল ঘোষণার মাধ্যমে অভিভাবক এবং ছাত্রদের যে কোনও পরিবর্তন সম্পর্কে আপডেট থাকতে উৎসাহিত করা হচ্ছে।

পাঞ্জাবের স্কুল বন্ধ ঘোষণা

শৈত্যপ্রবাহের কারণে পাঞ্জাবের স্কুলগুলো ব্যাপকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। রাজ্যের শিক্ষামন্ত্রী হরজোত সিং বেইনস ঘোষণা করেছেন যে সরকারি, সরকারী সাহায্যপ্রাপ্ত এবং বেসরকারী প্রতিষ্ঠান সহ সমস্ত স্কুল ৫ তম এবং নীচের শ্রেণীতে পড়ুয়াদের জন্য শনিবার, ২০ জানুয়ারী পর্যন্ত বন্ধ থাকবে। উচ্চতর ক্লাস আবার শুরু হবে বলে আশা করা হচ্ছে সোমবার (১৫ই জানুয়ারি)।

We’re now on WhatsApp- Click to join

চণ্ডীগড় তরুণ শিক্ষার্থীদের জন্য শীতকালীন ছুটি বাড়িয়েছে

চণ্ডীগড়ে, স্কুল শিক্ষার ডিরেক্টর ৮ম গ্রেড পর্যন্ত ক্লাসের জন্য শীতকালীন ছুটি ২০ জানুয়ারী, ২০২৪ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। অত্যন্ত ঠান্ডা আবহাওয়ার অবস্থার উল্লেখ করে, অফিসিয়াল বিজ্ঞপ্তিতে এই গ্রেডগুলির জন্য শারীরিক ক্লাস এড়ানোর উপর জোর দেওয়া হয়েছে। এই বর্ধিত বিরতির সময় শিক্ষার ধারাবাহিকতা নিশ্চিত করতে স্কুলগুলিকে অনলাইন ক্লাসের আয়োজন করতে উৎসাহিত করা হয়।

আগ্রা জেলা বন্ধ বাস্তবায়ন

৫ তম শ্রেণী পর্যন্ত প্রচণ্ড ঠান্ডার প্রতিক্রিয়া জানিয়ে, আগ্রা জেলা ম্যাজিস্ট্রেট ইউপি বোর্ডের অধীনে থাকা স্কুলগুলি সহ ৫ তম পর্যন্ত ক্লাসের জন্য ২০ জানুয়ারি পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ রাখার আদেশ জারি করেছেন। অভিভাবক এবং শিক্ষার্থীদের সাথে সংযুক্ত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে বর্ধিত শীতকালীন ছুটির বিষয়ে সর্বশেষ আপডেট এবং অতিরিক্ত নির্দেশিকাগুলির জন্য স্কুল কর্তৃপক্ষ।

২০২৪ শীতকালীন স্কুল ছুটির জন্য, অবগত থাকুন এবং সংযুক্ত থাকুন যেহেতু শীতের আবহাওয়া বিভিন্ন অঞ্চলে প্রভাব ফেলতে থাকে, অভিভাবক, ছাত্র এবং শিক্ষাবিদদের অবশ্যই ক্রমবর্ধমান পরিস্থিতি সম্পর্কে অবগত থাকতে হবে। বর্ধিত শীতকালীন ছুটির লক্ষ্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আবহাওয়ার সময়ে শিক্ষার্থীদের নিরাপত্তা এবং মঙ্গলকে অগ্রাধিকার দেওয়া। সাম্প্রতিক আপডেটের জন্য সংশ্লিষ্ট স্কুলের প্রধানদের সাথে নিয়মিত চেক করা আবহাওয়ার অবস্থার উন্নতি হয়ে গেলে স্কুলের নিয়মিত কার্যক্রমে মসৃণ রূপান্তর নিশ্চিত করতে সাহায্য করবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.