Ayodhya Ram Mandir: ২২শে জানুয়ারি অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠা উপলক্ষ্যে স্কুল-কলেজে ছুটি ঘোষণা, তালিকায় কোন কোন রাজ্য? জেনে নিন

Ayodhya Ram Mandir: অযোধ্যায় এখন সাজ সাজ রব, পুরোদমে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতির কাজ

 

হাইলাইটস:

  •  ২২শে জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা উৎসব
  •  এই অনুষ্ঠানকে কেন্দ্র করে দেশজুড়ে রামভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা চোখে পড়ছে
  •  এই বিশেষ উৎসব উপলক্ষ্যে ২২শে জানুয়ারি একাধিক রাজ্যে স্কুল ছুট দেওয়ার ঘোষণা করা হয়েছে

Ayodhya Ram Mandir: ২২শে জানুয়ারি, সোমবার অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে। অযোধ্যায় এখন সাজোসাজো রব, পুরোদমে চলছে প্রস্তুতির কাজ। রামলালার প্রাণ প্রতিষ্ঠাকে কেন্দ্র করে গোটা দেশজুড়ে রামভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা চোখে পড়ছে। এই বিশেষ উৎসব উপলক্ষ্যে ২২শে জানুয়ারি একাধিক রাজ্যে স্কুল ছুটির ঘোষণা করা হয়েছে। স্কুল ছাড়াও অনেক রাজ্য মদের দোকান বন্ধ রাখার নির্দেশিকা জারি করা হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক কোন রাজ্যে স্কুল বন্ধ থাকবে।

উত্তরপ্রদেশ: ইতিমধ্যেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই বিষয়ে নির্দেশিকা জারি করেছেন। তিনি বলেছিলেন যে ২২শে জানুয়ারি স্কুল, কলেজ এবং মদের দোকান বন্ধ রাখা হবে।

We’re now on WhatsApp – Click to join

মধ্যপ্রদেশ: মধ্যপ্রদেশেও স্কুল ও কলেজে বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যেই সেখানকার মুখ্যমন্ত্রী মোহন যাদবএই বিষয়ে নির্দেশ জারি করেছেন। তাতে বলা হয়েছে, রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান একটি উৎসবের মতো দেশজুড়ে পালন করা হবে। মধ্যপ্রদেশে সোমবার মদ ও গাঁজার দোকানও বন্ধ রাখা হবে।

গোয়া: গোয়া সরকার ২২শে জানুয়ারি রামলালর প্রাণ প্রতিস্থা উৎসবের পরিপ্রেক্ষিতে সরকারি কর্মচারী, স্কুল ও কলেজগুলির ছুটি ঘোষণা করেছে।

ছত্তিশগড়: ২২শে জানুয়ারি ছত্তিশগড়েও স্কুল-কলেজ বন্ধ থাকবে। ছত্তিশগড় সরকার ইতিমধ্যেই এই বিষয়ে নির্দেশিকা জারি করেছে।

হরিয়ানা: হরিয়ানাতেও প্রাণ প্রতিষ্ঠা উৎসবের দিন সরকারি স্কুল-কলেজ বন্ধ থাকবে। শুধু তাই নয়, ২২ জানুয়ারি সেখানেও মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও, এই দিনে রাজ্যের যে কোনও জায়গায় মদ সেবনও করাও নিষিদ্ধ করা হয়েছে৷

দেশের আরও গুরুত্বপূর্ণ বিষয়ে প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.