Ayodhya Ram Mandir: বিগত ৯ দিনেই কোটিপতি রামলালা! এখনও পর্যন্ত রাম মন্দিরে কত অনুদান দিলেন ভক্তরা?

Ayodhya Ram Mandir: প্রাণ প্রতিষ্ঠার পরের দিন অর্থাৎ ২৩শে জানুয়ারি থেকেই ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছে রাম মন্দিরের দরজা

 

হাইলাইটস:

  • উদ্বোধনের পরের দিন থেকেই রাম মন্দিরে কোটি কোটি টাকা অনুদান দিচ্ছেন ভক্তরা
  • বর্তমানে রামলালা এখন কোটিপতি
  • প্রায় ৭ কোটি টাকারও বেশি অনুদান পড়েছে রামলালার নামে

Ayodhya Ram Mandir: গত ২২শে জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা হয়েছে রামলালার। আর তার পরেরদিন থেকেই ভক্তদের জন্য রাম মন্দিরের দরজা খুলে দেওয়া হয়। ইতিমধ্যে লাখ লাখ মানুষের ঢল নেমেছে অযোধ্যার রাম মন্দিরে। পুণ্যার্থীরা রামলালার দর্শন করার পাশাপাশি রামলালার জন্য দু’হাত উজার করে দিচ্ছেন অনুদানও। সূত্রের খবর, রামলালার জন্য দেশ-বিদেশ থেকেও আসছে বিপুল পরিমাণ অনুদান।

We’re now on WhatsApp – Click to join

উত্তরপ্রদেশ প্রশাসন সূত্রে খবর, যতদিন যাচ্ছে রাম মন্দিরে দর্শনার্থীদের ভিড় উপচে পড়ছে। এদিকে রামলালার চরণে টাকার পাহাড়ও জড়ো হচ্ছে প্রায় প্রতিদিনই। এখন তো রাতারাতি লাখপতি রাম মন্দির কর্তৃপক্ষ। অনলাইন এবং অফলাইন, দুই প্রক্রিয়াতেই মন খুলে রামলালার চরণে দান করতে পারছেন ভক্তরা।

এখনও পর্যন্ত কত দান পড়েছে?

রামলালার মন্দির উদ্বোধন হয় গত ২২শে জানুয়ারি। প্রাণ প্রতিষ্ঠার পরেরদিন অর্থাৎ ২৩শে জানুয়ারি থেকে সাধারণ ভক্তদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হয়। সূত্রের খবর, শুধুমাত্র সেদিনই রামলালার চরণে জমা পড়ে প্রায় ২ কোটি ৯০ লাখ টাকা অনুদান। তারপর ২৪শে জানুয়ারি ভক্তরা দান করেন প্রায় ২ কোটি ৪৩ লাখ টাকা। আবার ২৫শে জানুয়ারি অনুদান হিসেবে জমা পড়েছে প্রায় ৮ লাখ ৫০ হাজার টাকা। প্রজাতন্ত্র দিবসের দিনও রামলালার উদ্দেশ্যে অনুদান জমা পড়ে প্রায় ১৫ লাখ টাকা। এরপর ২৭শে জানুয়ারি রাম মন্দির ট্রাস্টে জমা পড়েছে ১৩ লাখ টাকার একটি চেক এবং নগদ ৮ লাখ টাকা। ২৮শে জানুয়ারি কেবল নগদেই অনুদান এসেছে প্রায় ১২ লাখ। ২৯শে জানুয়ারি ভক্তরা দান করেছেন ৭ লাখ টাকার চেক এবং নগদ ৫ লাখ টাকা।

এগুলি ছাড়াও প্রতিদিন রাম মন্দিরের প্রণামী বাক্সেও হাজার হাজার টাকা জমা পড়ছে। অর্থাৎ অনুমান করা হচ্ছে, ভক্তদের জন্য মন্দিরের দরজা খোলার পর থেকে ২৯শে জানুয়ারি পর্যন্ত মোট ৭ কোটি ৫৩ লাখ টাকারও বেশি অনুদান জমা পড়েছে রামলালার নামে।

উল্লেখ্য, রাম মন্দিরে সাধারণ মানুষের জন্য দর্শন শুরু হওয়ার পর থেকে বিগত ৮ দিনে প্রায় ১৯ লাখ দর্শনার্থী রামলালার দর্শন করেছেন। প্রতিদিন প্রায় গড়ে ২ লাখ ভক্ত সমাগম হচ্ছে অযোধ্যার রাম মন্দির প্রাঙ্গণে।

এইরকম রাম মন্দির সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলা সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.