Trending News: আইআইটি রুরকি প্রাক্তন ছাত্রের লিঙ্কডইন প্রোফাইল ভাইরাল, দেখুন

Trending News
Trending News

Trending News: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে আইআইটি রুরকির প্রাক্তন ছাত্রের ক্যারিয়ারের যাত্রা

হাইলাইটস:

  • আইআইটি রুরকির প্রাক্তন ছাত্র সঞ্জীব শর্মার লিঙ্কডইন প্রোফাইল ভাইরাল হয়েছে
  • ভারতীয় রেলওয়ে থেকে স্পেসএক্স পর্যন্ত শর্মার ক্যারিয়ারের যাত্রা ইন্টারনেটকে মুগ্ধ করেছে
  • এখন স্পেসএক্সের একজন প্রধান প্রকৌশলী, তার যাত্রা বেশ কিছু ব্যবহারকারীকে অনুপ্রাণিত করেছে

Trending News: ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) এর প্রাক্তন ছাত্রের লিঙ্কডইন প্রোফাইল, রুরকি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। ভারতীয় রেলওয়ের সাথে নম্র সূচনা থেকে শুরু করে এলন মাস্কের স্পেসএক্সে গুরুত্বপূর্ণ ভূমিকা পর্যন্ত, সঞ্জীব শর্মার যাত্রা ইন্টারনেটকে মুগ্ধ করেছে।

We’re now on WhatsApp- Click to join

ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে তার লিঙ্কডইন প্রোফাইলের স্ক্রিনশটগুলি ভাগ করে চলেছেন এবং এই পোস্টগুলির মন্তব্য বিভাগগুলি “অনুপ্রেরণাদায়ক,” “আশ্চর্যজনক” এবং “অবিশ্বাস্য” এর মতো শব্দে পরিপূর্ণ।

We’re now on Telegram- Click to join

তাঁর লিঙ্কডইন প্রোফাইল অনুসারে, শর্মা ভারতীয় রেলওয়েতে একজন বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন। তার নিবেদন তাকে ডেপুটি চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হওয়ার পদে উন্নীত হতে দেখেছিল, এই পদটি তিনি ১১ বছরেরও বেশি সময় ধরে অধিষ্ঠিত ছিলেন।

যাইহোক, তার উচ্চাকাঙ্ক্ষা তাকে আরও শিক্ষার জন্য পরিচালিত করে যখন তিনি ২০০২ সালে ইউনিভার্সিটি অফ কলোরাডো বোল্ডারে একটি এমএস প্রোগ্রামে ভর্তি হন। এই পদক্ষেপটি তার আন্তর্জাতিক কর্মজীবনের সূচনা করে।

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে এমএস সম্পন্ন করার পর, শর্মা ২০০৩ সালে সিগেট টেকনোলজিতে যোগ দেন, যেখানে তিনি একজন সিনিয়র মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেন এবং মোট পাঁচ বছর আমেরিকান টেক জায়ান্টে অবদান রাখেন।

সিগেটে থাকাকালীন, তিনি ২০০৮ সালে মিনেসোটা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট অফ টেকনোলজিতে এমএসও অর্জন করেছিলেন।

Read More-আজ রেজিস্ট্রেশনের শেষ দিন, IIT রুরকি GATE ২০২৫-এ লেট ফি ছাড়া এখনই আবেদন করুন

২০১৩ সালে, শর্মার কর্মজীবন একটি বিশাল লাফ দিয়েছিল যখন তিনি স্পেসএক্সে একজন ডায়নামিক্স ইঞ্জিনিয়ার হিসাবে যোগদান করেছিলেন। ফালকন ৯ রকেট বুস্টারের পুনরুদ্ধার এবং পুনঃব্যবহারযোগ্যতার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বলে কোম্পানিতে তার কাজের মধ্যে কাঠামোগত গতিশীলতার নেতৃস্থানীয় প্রচেষ্টা জড়িত ছিল। তার কৃতিত্বগুলিও কম ছিল না।

২০২২ সালে স্টারশিপ ডায়নামিক্সের প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার হিসাবে স্পেসএক্সে ফিরে আসার আগে শর্মার প্রকৌশলী দক্ষতা তাকে ম্যাটারনেট ইনকর্পোরেটেড, একটি ড্রোন ডেলিভারি সিস্টেম ডেভেলপার-এ নেতৃস্থানীয় প্রকল্পগুলিতেও দেখেছিল।

এখানে তার লিঙ্কডইন প্রোফাইলটি দেখুন:

তার কর্মজীবনের চিত্তাকর্ষক বৈচিত্র্য সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের বিস্মিত করেছে। একজন ব্যবহারকারী, শর্মার প্রোফাইলের স্ক্রিনশট শেয়ার করে বলেছেন, “স্পেসএক্সে ১১ বছর ধরে ভারতীয় রেলওয়ে কিছু পরবর্তী স্তরের জিনিস।”

অন্য একজন ব্যবহারকারী বলেছেন, “ভারতীয় রেলওয়ে থেকে স্পেসএক্স পর্যন্ত। এই লিঙ্কডইন প্রোফাইলটি অধ্যয়ন করুন – তিনি কীভাবে এটি করেছিলেন।”

ভাইরাল পোস্টগুলি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মন্তব্যে প্লাবিত হয়েছে যারা ইঞ্জিনিয়ারিংয়ের প্রতি তার উৎসর্গ দেখে বিস্মিত হয়েছিল।

এখানে মন্তব্যগুলি দেখুন:

সঞ্জীব শর্মার প্রোফাইল বেশ কিছু অনলাইন ব্যবহারকারীকে ভারতে সরকারি পরিষেবা থেকে বিশ্বের অন্যতম বিপ্লবী মহাকাশ কোম্পানির সাফল্যে অবদান রাখার যাত্রা দেখতে অনুপ্রাণিত করেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.