Honda Activa Vs New TVS Jupiter: হন্ডা অ্যাক্টিভা নাকি নতুন টিভিএস জুপিটার, দুটি 110cc স্কুটারের মধ্যে কোনটি কিনবেন, সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন

Honda Activa Vs New TVS Jupiter
Honda Activa Vs New TVS Jupiter

Honda Activa Vs New TVS Jupiter: সম্প্রতি বাজারে 110cc সেগমেন্টে লঞ্চ হয়েছে 2024 TVS Jupiter 110, এই নতুন স্কুটার সরাসরি টেক্কা দেবে Honda Activa-কে

 

হাইলাইটস:

  • বাজারে লঞ্চ হয়েছে নতুন TVS Jupiter 110
  • এই স্কুটার Honda Activa-র সাথে সরাসরি প্রতিযোগিতায় নামবে
  • এই দুই স্কুটারের মধ্যে কোনটি কিনলে আপনার লাভ হতে পারে? জেনে নিন

Honda Activa Vs New TVS Jupiter: ভারতীয় বাজারে 110 সিসি সেগমেন্টের অনেকগুলি দুর্দান্ত স্কুটার রয়েছে। সম্প্রতি TVS Jupiter 110 এর নতুন আপডেটেড ভার্সন লঞ্চ করা হয়েছে। এর ফলে ১১০ সিসি স্কুটার সেগমেন্টে প্রতিযোগিতা আরও কঠিন হয়ে উঠেছে। Honda Activa Vs New TVS Jupiter এর মধ্যে কোনটি কিনলে আপনার লাভ হতে পারে? আজকের প্রতিবেদনে আমরা আপনাদের সেই তথ্যই দিতে চলেছি।

We’re now on WhatsApp – Click to join 

ইঞ্জিন

TVS-এর এই নতুন Jupiter 110 স্কুটারের ইঞ্জিন এখন বড় করা হয়েছে। এতে কোম্পানি একটি 113.3 সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুলড ইঞ্জিন দিয়েছে। ফুয়েল ইনজেকশন প্রযুক্তির পাশাপাশি স্কুটারে স্পার্ক ইগনিশনও দেওয়া হয়েছে। এই 113.3 সিসি ইঞ্জিন 5.9 কিলোওয়াট শক্তি এবং 9.8 নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে। এর সর্বোচ্চ গতি ঘণ্টায় ৮২ কিলোমিটার এবং এতে সিভিটি প্রযুক্তি দেওয়া হয়েছে। যেখানে Honda Activa-এ কোম্পানি 109.51 সিসি ফোর স্ট্রোক SI ইঞ্জিন প্রদান করে। যার কারণে স্কুটারটি 5.77 কিলোওয়াট শক্তি এবং 8.90 নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে।

ফিচার্স

টিভিএসের নতুন জুপিটার 110-এ অনেকগুলি দুর্দান্ত ফিচার্স দেওয়া হয়েছে। কোম্পানি এতে বেশ কিছু সেগমেন্ট ফার্স্ট ফিচারও দিয়েছে। এই স্কুটারে রয়েছে 220 মিমি ডিস্ক ব্রেক এবং পিছনে রয়েছে 130 মিমি ড্রাম ব্রেক। এতে রয়েছে ইনফিনিটি এলইডি ল্যাম্প, এলইডি লাইট, অ্যানালগ এবং ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টার্ন বাই টার্ন নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি, ফাইন্ড মাই ভেহিকল, ডিস্টেন্স টু এম্পটি, অ্যাভারেজ ফুয়েল ইকোনমি, ভয়েস অ্যাসিস্ট, মোবাইল চার্জিংয়ের জন্য ইউএসবি পোর্ট, ৩৩ লিটার আন্ডারসিট স্টোরেজ, ভয়েস অ্যাসিস্ট, হ্যাজার্ড লাইট, ফ্রন্ট ফুয়েল ফিলিং, পিয়ানো ব্ল্যাক ফিনিশ, মেটাল ম্যাক্স বডি, ডাবল হেলমেট স্পেস, টার্ন সিগন্যাল ল্যাম্প রিসেট, ফলো মি হেডল্যাম্প, দুই লিটার গ্লাভ বক্স এবং ব্যাগ হুক। ভালো এভারেজের জন্য, এই স্কুটারে আইএসএস এবং আইগো অ্যাসিস্টের মতো বৈশিষ্ট্য সহ ছয়টি রঙের বিকল্প দেওয়া হয়েছে। যেখানে Honda Activa 110-এ কোম্পানি ইঞ্জিন স্টার্ট/স্টপ সুইচ, ডাবল লিড এক্সটারনাল ফুয়েল ফিল, টেলিস্কোপিক সাসপেনশন, সাইলেন্ট স্টার্ট, ফুয়েল ইনজেকশন, মাল্টি ফাংশন ইউনিট, অ্যানালগ স্পিডোমিটারের পাশাপাশি ছয়টি রঙের বিকল্প অফার করে।

We’re now on Telegram – Click to join

দৈর্ঘ্য এবং প্রস্থ

TVS এর নতুন জুপিটার 110 এর দৈর্ঘ্য 1848 মিমি, প্রস্থ 665 মিমি, উচ্চতা 1158 মিমি রাখা হয়েছে। এর হুইলবেস 1275 মিমি এবং সিটের দৈর্ঘ্য 756 মিমি রাখা হয়েছে। পেট্রোল সহ এর মোট ওজন 105 কেজি। যেখানে Honda Activa 110 এর দৈর্ঘ্য 1833 মিমি। এর প্রস্থ 697 মিমি। উচ্চতা 1156 মিমি এবং হুইলবেস 1260 মিমি রাখা হয়েছে। স্কুটারটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স 162 মিমি এবং সিটের দৈর্ঘ্য 692 মিমি। এর ওজন 106 কেজি।

Read more:- নয়া আপডেট নিয়ে বাজারে হাজির হয়েছে HONDA CB200X বাইক! নতুন কী ফিচার যোগ হল? জেনে নিন

দাম

টিভিএস লঞ্চ করেছে নতুন জুপিটার 110, যার এক্স-শোরুম দাম 73,700 টাকা। এটি এই স্কুটারের বেস ভেরিয়েন্টের এক্স-শোরুম প্রাইস। যেখানে Honda Activa তে কোম্পানি দুটি ভেরিয়েন্ট STD এবং DLX অফার করে। এর এক্স-শোরুম দাম 76,684 টাকা থেকে শুরু হয় এবং DLX ভেরিয়েন্টের দাম 79184 টাকা (এক্স-শোরুম)।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.