Psychological Signs: আপনার ক্রাশ ডিকোড করার জন্য ৫ টি মনস্তাত্ত্বিক লক্ষণও আপনার উপর ক্রাশ রয়েছে!

Psychological Signs: এখানে ৫ টি মনস্তাত্ত্বিক উপায় রয়েছে যা বলার জন্য যে আপনার ক্রাশেরও আপনার উপর ক্রাশ আছে

হাইলাইটস:

  • যদি আপনার ক্রাশ আপনাকে পছন্দ করে তবে তা দেখানোর চেষ্টা করছে না তা বলার উপায় থাকলে কী হবে?
  • আপনি তাদের আপনার দিকে তাকিয়ে রাখার চেষ্টা করুন।
  • তারা আপনার সম্পর্কে কথা বলতে চায়

Psychological Signs: আপনার ক্রাশ এছাড়াও আপনার উপর ক্রাশ রয়েছে। আমরা সকলেই জানি যে আপনি যখন কারো প্রতি ক্রাশ করেন তখন এটি কতটা হতাশাজনক হতে পারে তবে তারা আপনাকে পছন্দ করে কিনা তা আপনি নিশ্চিত নন। এটি আরও কঠিন হতে পারে যদি সেই ব্যক্তি আপনার প্রতি তাদের অনুভূতি লুকানোর চেষ্টা করে এবং আপনাকে মিশ্র সংকেত দেয়। আপনি ভাবতে পারেন যে তারা শুধু সুন্দর হচ্ছে, অথবা হয়ত তারা আপনাকে ততটা পছন্দ করে না যতটা আপনি তাদের পছন্দ করেন।

যাইহোক, যদি আপনার ক্রাশ আপনাকে পছন্দ করে তবে তা দেখানোর চেষ্টা করছে না তা বলার উপায় থাকলে কী হবে?

“মনোবিজ্ঞান অনুসারে, এমন কিছু লক্ষণ রয়েছে যা নির্দেশ করে যে কেউ আপনাকে গোপনে পছন্দ করে কি না। এবং এমনকি যদি তারা এটি লুকিয়ে রাখতে পারে তবে আপনি বলতে সক্ষম হবেন।”

এখানে ৫ টি মনস্তাত্ত্বিক উপায় রয়েছে যা বলার জন্য যে আপনার ক্রাশেরও আপনার উপর ক্রাশ রয়েছে।

আপনি তাদের আপনার দিকে তাকিয়ে রাখার চেষ্টা করুন:

প্রথম সুস্পষ্ট লক্ষণ যে আপনার ক্রাশ আপনাকে পছন্দ করে তা হল যখন আপনি তাদের আপনার দিকে তাকিয়ে আছেন। বিশেষ করে যখন আপনি তাদের সাথে চোখের দিকে তাকিয়ে যোগাযোগ করেন। সে বা সে ভাবতে পারে যে আপনার চোখ ধরার অর্থ তাদের দূরে তাকাতে হবে, কিন্তু তারা যদি কয়েক সেকেন্ড পরেও আপনার দিকে তাকিয়ে থাকে এবং মুখ ফিরিয়ে নেয় তবে এটি একটি লক্ষণ যে তারা আপনাকে পছন্দ করে।

গবেষণা অনুসারে, যখন কেউ আপনাকে পছন্দ করে, তখন তারা আপনার থেকে চোখ সরাতে পারে না। তারা স্বাভাবিকের চেয়ে বেশি সময় ধরে আপনার দিকে তাকিয়ে থাকবে এবং এটি সম্পর্কে বিশ্রী বোধ করবে না।

তারা আপনার সম্পর্কে কথা বলে:

গবেষণায় দেখা গেছে যে যখন কেউ আপনাকে পছন্দ করে, তখন তারা অন্যদের কাছে আপনার সম্পর্কে আরও প্রায়ই কথা বলতে শুরু করবে। তারা আপনার সম্পর্কে খুব কৌতূহলী এবং আপনার সম্পর্কে তাদের বন্ধুদের মতামত চায়। অবচেতনভাবে, তাদের জন্য আপনার সম্পর্কে কথা বলার একমাত্র উপায় হল তাদের মাথায় সমস্ত ধরণের পরিস্থিতি তৈরি করা। অন্যরা কী বলতে চায় সে বিষয়ে তারা খুব আগ্রহী হবে এবং তাদের আপনার সম্পর্কে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করবে এবং সাধারণত লোকেরা কী তা নিয়ে চিন্তা করবে না।

তারা আপনাকে রক্ষা করবে:

একজন ব্যক্তি যে আপনাকে পছন্দ করে সে আপনাকে রক্ষা করবে এমনকি যদি সে আগে কখনো আপনার সাথে দেখা না করে এবং সাধারণত তারা তাদের সম্পর্কে কী ভাববে সেদিকে খেয়াল রাখে না। যখন কেউ আপনার ক্রিয়াকলাপের প্রতি খুব রক্ষণাত্মক হয়, তখন এর মানে হল যে তারা আপনার প্রতি অন্য কারো মতামত বা কথার দ্বারা হুমকি বোধ করে।

তারা বিষয় পরিবর্তন করার চেষ্টা করতে পারে বা এমনকি এটি সম্পর্কে কথা বলা বন্ধ করতে পারে কারণ তারা ভয় পায় যে তারা তাদের সত্যিকারের অনুভূতি প্রকাশ করলে অন্যরা কী ভাববে।

তারা আপনার চারপাশে স্নায়বিক হলে:

আপনার ক্রাশ আপনাকে পছন্দ করে এমন সবচেয়ে বড় লক্ষণগুলির মধ্যে একটি হল যখন তারা আপনার চারপাশে ঘাবড়ে যায়। তাদের পেটে প্রজাপতি এবং স্পর্শকাতর হতে পারে প্রথমে খুব সূক্ষ্ম হতে পারে, কিন্তু সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে তারা আরও লক্ষণীয় হয়ে উঠবে। তাদের কণ্ঠে একটি অনিশ্চিত সুর থাকবে এবং পরিস্থিতির প্রয়োজন না হলেও আপনার সাথে কথা বলার বিভিন্ন উপায় খুঁজে পাবে।

সময় অতিবাহিত হওয়ার সাথে সাথে আপনি লক্ষ্য করবেন যে তারা সর্বদা কথোপকথন চালিয়ে যাওয়ার জন্য একটি উপায় খুঁজে পায় এবং বলার মতো জিনিসগুলি কখনই ফুরিয়ে যায়।

মনোবিজ্ঞান অনুসারে, যখন কেউ আপনার চারপাশে স্নায়বিক থাকে, তখন তারা সম্ভবত আপনাকে প্রভাবিত করার চেষ্টা করে।

তারা আপনাকে অনুসরণ করে এবং সামাজিক মিডিয়াতে আপনার সাথে জড়িত থাকেন।

যদি আপনার ক্রাশ আপনাকে পছন্দ করে তবে তারা সামাজিক মিডিয়াতে আপনার সাথে যোগাযোগ করার উপায় খুঁজে পাবে। এমনকি যদি এটি শুধুমাত্র আপনার ছবিগুলিতে লাইক দিয়ে হয় যা তারা ইনস্টাগ্রামে দেখে বা আপনার একটি টুইট রিটুইট করে। যাইহোক, এটি সর্বদা সত্য নয় কারণ কিছু লোক তাদের অনুভূতি কতটা সর্বজনীন তা নিয়ে দূরে সরে যেতে পারে এবং ঘটনাক্রমে সেগুলি অনলাইনে প্রকাশ করে।

তাহলে, আপনি কি মনে করেন আপনার ক্রাশেরও আপনার উপর ক্রাশ আছে? তারা কত চিহ্ন প্রদর্শন করে? নীচের মন্তব্যে আমাদের সাথে ভাগ করতে দ্বিধা বোধ করবেন না। আপনি মনে করেন যে তারা আপনাকে পছন্দ করুক বা না করুক, তাদের খুঁজে বের করার জন্য জিজ্ঞাসা করা সম্ভবত মূল্যবান। একটু অনুশোচনা করার চেয়ে আপনি চেষ্টা করেছেন তা জানা ভালো, আপনি কেমন অনুভব করছেন তা তাদের জানাতে না দেওয়া, তাই না?

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.