Summer Vacation: এই গ্রীষ্মের আপনি বাচ্চাদের সাথে ভারতের এই জায়গাগুলিতে যেতে পারেন

Summer Vacation: এই গ্রীষ্মে কম বাজেটে ভ্রমণের পরিকল্পনা করুন

হাইলাইটস:

  • এই জায়গাগুলি আপনার বাজেটের জন্যও উপযুক্ত
  • গরমের ছুটিতে বাচ্চাদের বেড়াতে নিয়ে যান

Summer Vacation: গ্রীষ্মের ছুটির সময়, আপনি পরিবার এবং বাচ্চাদের সাথে কিছু বিশেষ জায়গায় যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এছাড়াও, আপনি এই জায়গাগুলিতে স্মরণীয় সময় কাটাতে সক্ষম হবেন। এছাড়াও, এই জায়গাগুলি আপনার বাজেটের জন্যও উপযুক্ত।

গরমের ছুটিতে বাচ্চাদের বেড়াতে নিয়ে যান-

আজকাল গ্রীষ্মকাল চলে এসেছে। এমন পরিস্থিতিতে গ্রীষ্মের ছুটিতে প্রতিটি বাড়ির শিশুরা অভিযোগ করে যে তাদের অভিভাবকরা তাদের কোথাও নিয়ে যাচ্ছেন না। গ্রীষ্মে, শিশুরা প্রতিদিন কোথাও যাওয়ার জন্য জোর দেয়, কিন্তু বাবা-মা তাদের কাজের ব্যস্ততার কারণে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন না, এমন পরিস্থিতিতে অনেক সময় বাজেটের অভাবে মানুষের ভ্রমণের পরিকল্পনা বাতিল হয়ে যায়। আপনি যদি বাজেটের কারণে কোথাও ভ্রমণ করতে না যান, তাহলে আপনি বাচ্চাদের সাথে ভারতের এই জায়গাগুলিতে যেতে পারেন এবং এটি আপনার বাজেটের মধ্যেও থাকবে।

মাউন্ট আবু ঘুরে আসুন-

মাউন্ট আবু, ভারতের রাজস্থানের একমাত্র হিল স্টেশন, শিশুদের সাথে দেখার জন্য সেরা জায়গাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়। এখানে আপনার দেখার জন্য অনেক জায়গা রয়েছে, যেমন নক্কি লেক, গুরু শিখর, টোড রক ভিউ পয়েন্ট এবং দিলওয়ারা জৈন মন্দির ইত্যাদি। এই সব জায়গা বেশ বিখ্যাত। আপনি এখানে ভ্রমণ উপভোগ করবেন ভিন্নভাবে। আপনি স্বল্প বাজেটেও এখানে যেতে পারেন, শুধু ট্রেনে আপনার ভ্রমণের পরিকল্পনা করুন। মাউন্ট আবুর নিকটতম রেলওয়ে স্টেশন হল আবু রোড। এর পাশাপাশি আপনি বাচ্চাদের সাথে ট্রেন ভ্রমণ উপভোগ করতে পারেন।

হরিদ্বার ও ঋষিকেশ ভ্রমণ-

কম বাজেটে, আপনি আপনার বাচ্চাদের হরিদ্বার এবং ঋষিকেশের মতো জায়গায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। এই জায়গাটি গ্রীষ্মে দেখার জন্য ভারতের সেরা পর্যটন স্থানগুলির মধ্যে একটি। এখানেও ট্র্যাকিং করা যায়। এছাড়াও আপনি এখানে ট্রেনে যেতে পারেন। যাইহোক, এখানকার নিকটতম রেলওয়ে স্টেশন হরিদ্বার জংশন।

মহাবালেশ্বর-

মুম্বাইতে অবস্থিত এই জায়গাটি পরিবারের সাথে দেখার জন্য সবচেয়ে ভালো। মহারাষ্ট্রে হলেও গ্রীষ্মকালে এখানে প্রচুর মানুষের ভিড় দেখা যায়। এই হিল স্টেশনটি আপনাকে জ্বলন্ত তাপ এবং আর্দ্রতা থেকে বিশ্রাম দিতে পারে এবং এখানে আপনি মন্দির, জলপ্রপাত এবং প্রতাপগড় দুর্গ পরিদর্শন করতে পারেন। আপনি এখানে ট্রেনেও যেতে পারেন এবং মহাবালেশ্বরের নিকটতম রেলওয়ে স্টেশন হল ওয়াথার, যা শহর থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত।

ডালহৌসি দেখার পরিকল্পনা করুন-

আপনি যদি ভারতে গ্রীষ্মের ছুটির সময় একটি ভালো জায়গা খুঁজছেন, তাহলে আপনি উত্তরাখণ্ডের বিখ্যাত জায়গাটি দেখার পরিকল্পনা করতে পারেন। ডালহৌসিতে দেখার মতো ভালো জায়গা রয়েছে, যেগুলো আপনার ভ্রমণকে আরও রোমাঞ্চকর করে তুলতে পারে। এটি গ্রীষ্মে দেখার জন্য সেরা এবং শীতল জায়গাগুলির মধ্যে একটি। শিশুরাও এখানে ঘোরাঘুরি উপভোগ করতে পারে এর নিকটতম রেলওয়ে স্টেশন পাঠানকোট।

We’re now on WhatsApp- Click to join

মুসৌরি-

তবে গ্রীষ্মের ছুটিতে মুসৌরি যাওয়ার পরিকল্পনাও করতে পারেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল কম বাজেটের জন্য এটি একটি সেরা জায়গা। এটি সমুদ্র উপকূল থেকে ৭০০০ ফুট উচ্চতায় অবস্থিত। আপনি এখানে ট্রেন বা আপনার গাড়িতেও যেতে পারেন।

শোজা-

এছাড়াও আপনি হিমাচল প্রদেশে অবস্থিত শোজা পরিদর্শন করতে পারেন। এবং এটি একটি অফবিট হিল স্টেশন হিসাবে পরিচিত। আপনি এবং আপনার বাচ্চারা এখানে সবুজ উপত্যকা এবং সুন্দর জলপ্রপাত উপভোগ করতে পারেন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.