West Bengal Tourism: রাজ্যের পর্যটনকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করা হল! রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বড়সড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

West Bengal Tourism: এবার রাজ্যের পর্যটনও শিল্প! বিশ্ব বানিজ্য শিল্প সম্মেলনের আগে বিরাট সিদ্ধান্ত রাজ্যের

হাইলাইটস:

  • রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পর্যটনকে “শিল্প” হিসেবে ঘোষণা করা হল
  • পর্যটনকে শিল্প হিসেবে ঘোষণা করলে পর্যটন ক্ষেত্রে বিনিয়োগ কয়েকগুণ বেড়ে যাবে বলে মনে করছে রাজ্য সরকার
  • এর ফলে পর্যটন ক্ষেত্রে বিনিয়োগকারী সংস্থাগুলি একাধিক সুযোগ-সুবিধা পাবে

West Bengal Tourism: রাজ্যে বিশ্ব বানিজ্য শিল্প সম্মেলনের আগেই পশ্চিমবঙ্গ পর্যটনের জন্য বড় খবর। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পর্যটনকে “শিল্প” হিসেবে ঘোষণা করা হল।

ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি রাজ্যে পর্যটনকে শিল্প হিসেবে ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গে পর্যটনের সম্ভাবনা প্রবল। কয়েক কোটি মানুষ পর্যটনের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত। পর্যটনকে শিল্প হিসেবে ঘোষণা করলে পর্যটন ক্ষেত্রে বিনিয়োগ কয়েকগুণ বেড়ে যাবে, এমনটাই মত রাজ্য সরকারের। নবান্ন সূত্রে জানা গেছে, বুধবার মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের পর্যটনকে শিল্প হিসেবে ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সিদ্ধান্ত নেওয়ার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এর ফলে বড় বড় শিল্প সংস্থাগুলি পর্যটন ক্ষেত্রে বিনিয়োগ করতে আগ্রহী হবে। যার ফলে প্রচুর কর্মসংস্থান তৈরি হবে।”

পশ্চিমবঙ্গের পর্যটনকে শিল্প হিসেবে ঘোষণা করার ফলে পর্যটন ক্ষেত্রে বিনিয়োগকারী সংস্থাগুলি একাধিক সুযোগ-সুবিধা পাবে। বিশেষ করে বিদ্যুৎ থেকে শুরু করে জমির দাম, একাধিক ক্ষেত্রে সুযোগ সুবিধা পাবে রাজ্যে বিনিয়োগকারী সংস্থাগুলি।

চলতি মাসের ২১ তারিখ থেকে শুরু হচ্ছে রাজ্যে বিশ্ব বাণিজ্য শিল্প সম্মেলন। ২৩ই নভেম্বর পর্যন্ত রাজ্য বিশ্ববাণিজ্য শিল্প সম্মেলন চলবে। এর দরুন বিনিয়োগকারীরা পর্যটন ক্ষেত্রে একাধিক সুযোগ-সুবিধা পাবেন বলেই রাজ্যের প্রশাসনিক মহলের মত।

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.