Travel In April: এপ্রিলে ভ্রমণ উৎসাহীদের জন্য শীর্ষ ৫টি গন্তব্যস্থল

Travel In April: এপ্রিল ২০২৪ ভ্রমণকারীদের জন্য শীর্ষ ৫টি মুগ্ধকর গন্তব্য

হাইলাইটস:

  • এপ্রিল এশিয়ার অনেক অংশে বসন্তের আগমনের সূচনা করে
  • জাপানে এপ্রিল মাসটি মুগ্ধকর সাকুরা ঋতুকে চিহ্নিত করে

Travel In April: ১: এশিয়া

এপ্রিল এশিয়ার অনেক অংশে বসন্তের আগমনের সূচনা করে, এটি নবজাগরণ এবং উদযাপনের একটি ঋতু। ফুল ফোটে এবং তাপমাত্রা বাড়ার সাথে সাথে ভ্রমণ উৎসাহীদের জন্য মহাদেশ জুড়ে অ্যাডভেঞ্চারে যাত্রা করার জন্য এটি একটি আদর্শ সময়। প্রাণবন্ত উৎসব থেকে শ্বাসরুদ্ধকর প্রাকৃতিক ল্যান্ডস্কেপ, এশিয়া ভ্রমণকারীদের জন্য সাংস্কৃতিক নিমজ্জন, বহিরঙ্গন অন্বেষণ এবং রন্ধনসম্পর্কীয় আনন্দের জন্য অগণিত অভিজ্ঞতা প্রদান করে।

২: টোকিও, জাপান:

জাপানে এপ্রিল মাসটি মুগ্ধকর সাকুরা ঋতুকে চিহ্নিত করে, যখন চেরি ফুল গোলাপী এবং সাদা রঙের ছায়ায় আড়াআড়ি রঙ করে। টোকিও, গতিশীল রাজধানী, এই সময়ে একটি মনোরম আশ্চর্যভূমিতে পরিণত হয়, যেখানে পার্ক, বাগান এবং রাস্তাগুলি প্রস্ফুটিত চেরি গাছে সজ্জিত। দর্শনার্থীরা উয়েনো পার্ক এবং শিনজুকু গোয়েনের মতো আইকনিক স্পটগুলিতে সাকুরা ক্যানোপির নীচে পিকনিক করে ফুল দেখার ঐতিহ্যবাহী রীতি হানামিতে অংশ নিতে পারেন।

চেরি ফুলের বাইরে, টোকিও আধুনিকতা এবং ঐতিহ্যের মিশ্রন অফার করে। শিবুয়ার কোলাহলপূর্ণ রাস্তাগুলি ঘুরে দেখুন, আসাকুসার ঐতিহাসিক মন্দিরগুলিতে যান বা সুকিজি ফিশ মার্কেটে রন্ধনসম্পর্কীয় আনন্দ উপভোগ করুন৷ এপ্রিল মাস শহরের গোল্ডেন উইকের সাথে মিলে যায়, জাতীয় ছুটির একটি সিরিজ, যা প্রাণবন্ত উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠান দেখার সুযোগ দেয়।

৩: সিম রিপ, কম্বোডিয়া:

এপ্রিল মাসে, কম্বোডিয়ার প্রাচীন শহর সিম রিপ ভ্রমণকারীদের তার সমৃদ্ধ ইতিহাস এবং স্থাপত্যের বিস্ময় নিয়ে ইঙ্গিত দেয়। বিশ্বের বৃহত্তম ধর্মীয় স্মৃতিস্তম্ভ, আঙ্কোর ওয়াটের বাড়ি, সিম রিপ আধ্যাত্মিকতা এবং মহিমার মনোমুগ্ধকর সংমিশ্রণ সরবরাহ করে। বিশাল রেশম-তুলা গাছে সুশোভিত আইকনিক বেয়ন এবং তা প্রহম সহ আঙ্কোরের মন্দিরগুলির জটিল খোদাই দেখে আশ্চর্য হন।

আঙ্কোরের প্রত্নতাত্ত্বিক বিস্ময় অন্বেষণ ছাড়াও, ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন এবং খমের খাবারের নমুনা নিয়ে কম্বোডিয়ান সংস্কৃতিতে নিজেকে নিমজ্জিত করুন। এপ্রিল খেমের নববর্ষ বা চাউল ছনাম থমেকেও চিহ্নিত করে, আনন্দময় উৎসব এবং জলের স্প্ল্যাশিং উদযাপনের সময়, যা স্থানীয় ঐতিহ্য এবং রীতিনীতির একটি প্রাণবন্ত আভাস দেয়।

৪: সিউল, দক্ষিণ কোরিয়া:

চেরি ফুল ফোটে এবং তাপমাত্রা বাড়ার সাথে সাথে দক্ষিণ কোরিয়ার গতিশীল রাজধানী সিউল বসন্তের প্রতিশ্রুতি নিয়ে জীবন্ত হয়ে ওঠে। এপ্রিল মাসে ঐতিহাসিক প্রাসাদ থেকে শুরু করে জমজমাট বাজার এবং ট্রেন্ডি আশেপাশের শহরগুলির অগণিত আকর্ষণগুলি অন্বেষণ করার উপযুক্ত সুযোগ দেয়। ইয়েউইডো পার্ক বা সিউল ফরেস্টের নৈসর্গিক পথ ধরে হাঁটুন, যেখানে চেরি ফুল একটি শ্বাসরুদ্ধকর পটভূমি তৈরি করে।

We’re now on WhatsApp- Click to join

Gyeongbokgung প্যালেস এবং Bukchon Hanok Village-এর মতো আইকনিক ল্যান্ডমার্কে গিয়ে দক্ষিণ কোরিয়ার সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যের সন্ধান করুন, যেখানে ঐতিহ্যবাহী কোরিয়ান বাড়িগুলি আধুনিক আকাশচুম্বী ভবনগুলির মধ্যে দাঁড়িয়ে আছে। খাদ্য উৎসাহীরা সিউলের প্রাণবন্ত রাস্তার খাবারের দৃশ্যের মধ্য দিয়ে একটি রন্ধনসম্পর্কীয় যাত্রা শুরু করতে পারেন, স্থানীয় প্রিয় যেমন বিবিমবাপ, কিমচি এবং সুস্বাদু প্যানকেকের স্বাদ গ্রহণ করতে পারেন।

৫: কাঠমান্ডু, নেপাল:

শ্বাসরুদ্ধকর ল্যান্ডস্কেপ এবং সাংস্কৃতিক নিমজ্জন খুঁজছেন দুঃসাহসিক ভ্রমণকারীদের জন্য, নেপালের রাজধানী কাঠমান্ডু একটি অতুলনীয় অভিজ্ঞতা প্রদান করে। এপ্রিল মাস হিমালয়ে বসন্তের সূচনাকে চিহ্নিত করে, পরিষ্কার আকাশ এবং হালকা তাপমাত্রা ট্রেকিং এবং আউটডোর অনুসন্ধানের জন্য আদর্শ। কিংবদন্তি এভারেস্ট বেস ক্যাম্পে যাত্রা শুরু করুন বা মনোরম অন্নপূর্ণা অঞ্চলে ছোট হাইকিং বেছে নিন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.