Superfoods For Summer: এই ৪০-৪২ ডিগ্রি গরমেও ত্বককে সুস্থ ও সতেজ রাখতে এই ৩ খাবার নিয়মিত রাখুন খাদ্যতালিকায়

Superfoods For Summer: বিশেষ করে এই গরমে শরীরের পাশাপাশি ক্ষতি হচ্ছে ত্বকের

হাইলাইটস:

  • উজ্জ্বল ও জেল্লাদার ত্বক পেতে নিয়মিত যত্ন নেওয়া জরুরি
  • তবে সেই সঙ্গে খেতে হবে উপযুক্ত খাবার ও পানীয়
  • এই গরমে গ্ল্যামারকে অটুট রাখতে ভরসা রাখুন এই ৩ খাবারের উপর

Superfoods For Summer: দিনে দিনে যেমন তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছে তেমন এই রোদে-গরমে সকলের শরীর থেকে ত্বকের অবস্থাও বেহাল হয়ে পড়েছে। এই গরমে কোনও নামী দামি বিউটি প্রোডাক্ট মুখে না মেখে ত্বককে সুস্থ ও জেল্লাদার করতে ভরসা রাখুন এই ৩ সুপারফুডের উপর। দেখে নিন ঝটপট –

নিয়মিত এই ফল খাওয়া জরুরি 

গরমকাল মানেই তরমুজ। এদিকে এতে থাকে প্রচুর পরিমাণে ভিটামিন A এবং C, যা ত্বকের অন্দরে কোলাজেনের উৎপাদন বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। সেই সঙ্গে সাহায্য করে ত্বকের আর্দ্রতা ধরে রাখতেও। তাই এই সময় ত্বককে সুস্থ এবং জেল্লাদার করতে নিয়মিত তরমুজ খান।

ডিটক্স ওয়াটারই একমাত্র ভরসা

শুধু মাত্র ত্বকের যত্ন নেওয়াই নয়, ত্বককে সুস্থ রাখতে নিয়মিত ডিটক্স ওয়াটার পান করাও জরুরি। কারণ ডিটক্স ওয়াটার পান করলে আপনার শরীর যেমন সুস্থ থাকব, তেমনই সুস্থ থাকবে আপনার ত্বকও। লেবু, পুদিনা ও শসা দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন ডিটক্স ওয়াটার।

এলাচ ভেজানো জলে চুমুক

এই সময় ত্বকের বেহাল দশাকে বশে রাখতে আপনি নিয়মিত খেতে পারেন এলাচ ভেজানো জল। এই জলে থাকা অ্যান্টিঅক্সিড্যান্ট গুণ আপনার ত্বক থেকে টক্সিন বার করে দিতে সাহায্য করে। ফলে ত্বক হয়ে উঠবে জেল্লাদার। তবে শুধু ত্বক না, এই জল শরীরের জন্যও দারুণ কার্যকরী।

Read more – https://bangla.oneworldnews.com/lifestyle/applying-these-things-on-your-skin-on-summer

মেনে চলুন এসব নিয়মও

স্বাস্থ্যকর জীবনশৈলী মেনে চললেই হবে না, এর পাশাপাশি আপনাকে সঠিক স্কিনকেয়ার রুটিনও ফলো করতে হবে। সকাল ও রাতে মুখ ক্লিনজিং করতেই হবে। এরপরের স্টেপ টোনার ও ময়শ্চারাইজার লাগানো। আর হ্যাঁ, এই গরমে কিন্তু সানস্ক্রিন মাখাও মাস্ট!

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.