Nearby Beaches From Kolkata: অগাস্টের উইকেন্ডে ঘুরে আসুন কলকাতার কাছাকাছি সমুদ্র সৈকতগুলো থেকে, সমুদ্রের উপর বৃষ্টি ঝরে পড়ার অপূর্ব দৃশ্যের সাক্ষী থাকুন

Nearby Beaches From Kolkata: এই বর্ষায় ঘুরে আসতে পারেন কলকাতার খুব কাছাকাছি কিছু সমুদ্র সৈকত থেকে

হাইলাইটস:

  • কলকাতার কাছাকাছি সমুদ্র সৈকতগুলি সুন্দর ও বাজেট ফ্রেন্ডলি
  • সারাবছরই মনোরম আবহাওয়া থাকে সৈকতগুলিতে
  • সপ্তাহান্তে প্যাচপ্যাচে গরম থেকে একটি শান্তি পেতে এই সৈকতগুলি হতে পারে দারুণ আস্তানা

Nearby Beaches From Kolkata: কলকাতার নিকটেই রয়েছে বেশ কিছু সমুদ্র সৈকত। সেগুলি সুন্দর তো বটেই তার সাথে বাজেট ফ্রেন্ডলিও। সেখানে ঘুরতে যেতে হাজার হাজার টাকার প্রয়োজন হয় না। সারাবছরই এখানকার আবহাওয়া বেশ মনোরম। তাই এই প্যাচপ্যাচে গরম থেকে মুক্তি পেতে এই সৈকতগুলি হতে পারে ঘুরতে যাওয়ার দারুণ ডেস্টিনেশন। যাঁরা বর্ষায় সমুদ্রে যাননি তাঁরা এইবার এই সমুদ্র সৈকতগুলি থেকে ঘুরে আসতেই পারেন।

বকখালি:

কলকাতা থেকে প্রায় ১২৫ কিলোমিটার দূরে অবস্থিত বকখালি। এসপ্ল্যানেড এবং গড়িয়াথেকে বকখালি যাওয়ার বাস মেলে। এছাড়া প্রাইভেট গাড়িতেও সেখানে পৌঁছোনো যায়। বঙ্গোপসাগরের উপকূলে অবস্থিত বকখালির সমুদ্র সৈকত লাল কাঁকড়ার জন্য বিখ্যাত। এছাড়াও এখানে রয়েছে ম্যানগ্রোভ অরণ্য এবং উন্মুক্ত চিড়িয়াখানা। পাশাপাশি এর সংলগ্ন এলাকায় রয়েছে হেনরিজ আইল্যান্ড। উইকেন্ডে সময় কাটানোর আদর্শ স্থান এটি।

মন্দারমণি:

কলকাতা থেকে প্রায় ১৬৯.৬ কিমি দূরত্বে মন্দারমণি। এখানকার সমুদ্র সৈকতে পায়ে হেঁটে ঘুরতে দারুণ লাগে। কাঁকড়া, মাছভাজা খেতে খেতে সমুদ্রের দৃশ্য উপভোগ করতে পারবেন। এছাড়াও এখানে প্যারাস্লাইডিং-এর সুযোগ রয়েছে।

শঙ্করপুর:

ভিড়ভাট্টা এড়িয়ে ঘুরে আসতে পারেন শঙ্করপুর থেকে। শঙ্করপুরের নির্জন সমুদ্র সৈকত রযেছে হাজার হাজার ঝাউগাছের সারি। এখানকার সূর্যাস্তের দৃশ্য অপরূপ সুন্দর। এখানে বিভিন্ন বাজেটের সরকারি বেসরকারি হোটেল পেয়ে যাবেন। কলকাতা থেকে শঙ্করপুর পৌঁছোতে প্রায় পাঁচ ঘণ্টা সময় লাগে।

তালসারি:

ওড়িশার তালসারিতে গাছপালা ঝোপের মাঝে পাখির কুজন শুনতে শুনতে সমুদ্রের আনন্দ মিলবে। অত্যন্ত মনোরম পরিবেশ। সমুদ্র সৈকত ছাড়াও এখানে পাবেন নদী এবং পাহাড়। এছাড়াও পাবেন প্রচুর নারিকেল, তাল এবং ঝাউ গাছ। ট্রেনে করে দিঘা পৌঁচ্ছে, সেখান থেকেই গাড়িতে চড়ে যেতে হয় এই অঞ্চলে।

তাজপুর:

নিরিবিলি সৈকত এবং বালিয়াড়ি হল তাজপুরের প্রধান আকর্ষণ। শহুরে কোলাহলকে দূরে রেখে তাজপুর পর্যটকদের কাছে এক আদর্শ অবসরযাপনের স্থান। ওয়াটার স্পোর্টস, প্যারাগ্লাইডিংয়ের সুবিধা রয়েছে এখানে। তাজপুরের বেশিরভাগ হোটেলের রেট একটু বেশি। তবে ঝাউবনের ধারে সমুদ্র সৈকতে কীভাবে যে সময় কেটে যাবে বুঝতেই পারবেন না।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.