Low Budget Tour: নতুন বছর শুরু করুন নতুন জায়গা দিয়ে, বছর শেষের উইকএন্ড কাটানোর কলকাতার নিকটবর্তী ৫টি গন্তব্যস্থল জেনে নিন

Low Budget Tour: শহর কলকাতার নিকটবর্তী প্রচুর স্থান রয়েছে উইকএন্ড কাটানোর

হাইলাইটস:

  • বছরের শেষ উইকএন্ড কাটান নতুন শহরে
  • ছুটিই যখন আছে ব্যাগপত্র গুছিয়ে বেরিয়ে পড়ুন
  • আজ আমরা বছরের শেষ সপ্তাহান্ত কাটাতে কলকাতার নিকটবর্তী ৫টি গন্তব্যস্থলের সন্ধান দিয়েছি

Low Budget Tour: আর মাত্র ২ দিন বাকি, তারপরের আসতে চলেছে নতুন বছর। ২০২৪-কে আহ্বান জানাতে প্রস্তুত শহরবাসী। সকলে নিউ ইয়ার প্ল্যানও ছকে নিয়েছেন। বছরের শেষ দিনে কেউ করবেন পার্টি, কেউ করবেন পরিবারের সাথে হৈ-হুল্লোড়। তবে যারা ভাবছেন নতুন বছরের যাত্রা শুরু করবেন কলকাতার বাইরে দিয়ে। তাদের জন্য আজ আমরা এনেছি কম খরচে কলকাতার নিকটবর্তী ৫টি গন্তব্যস্থলের সন্ধান নিয়ে। জেনে নিন ঝটপট –

We’re now on WhatsApp – Click to join

সুন্দরবন:

বছর শেষের উইকএন্ডে কলকাতা থেকে মাত্র ১০৯ কিমি দূরত্বে আপনি যেতে পারেন সুন্দরবন। সুন্দরবনের নাম শুনলেই সবার প্রথমে মাথায় আসে, বিশ্ব বিখ্যাত রয়েল বেঙ্গল টাইগার। তবে বাঘমামার দেখা পেতে গেলেও ভাগ্য লাগে। দু’দিনের ছুটিতে ব্যাগপত্র গুছিয়ে পরিবারের সকলকে নিয়ে বেরিয়ে পড়ুন সুন্দরবনের উদ্দেশ্যে।

কীভাবে যাবেন –

কলকাতার অতি কাছেই সুন্দরবন, ফলে বেশিরভাগ মানুষ সড়কপথই ব্যবহার করে থাকেন। তাছাড়া হাওড়া থেকে বাস পরিষেবা এবং শিয়ালদহ থেকে ট্রেন পরিষেবাও রয়েছে।

বিষ্ণুপুর:

২০২৩-এর শেষ এবং ২০২৪-এর শুরু করতে পারেন বাঁকুড়া জেলার বিষ্ণুপুর নামক একটি হেরিটেজ ডেস্টিনেশন দিয়ে। ‘টেরাকোটা’-এর শিল্প দেখতে এবং বাংলাকে আরও ভালো করে জানতে বছর শেষের উইকএন্ডে বেরিয়ে পড়ুন ‘টেরাকোটা’ শহরের উদ্দেশ্যে।

কীভাবে যাবেন –

হাওড়া থেকে যেকোনও বাঁকুড়াগামী ট্রেনে সোজা চলে যাবেন বিষ্ণুপুর। আর সড়কপথে আসতে চাইলে ধর্মতলা থেকে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের অনেক বাস আছে বিষ্ণুপুর আসার জন্য।

শান্তিনিকেতন:

ভ্রমণপিপাসু বাঙালিদের কাছে শান্তিনিকেতন খুব কাছের একটি প্রিয় স্থান। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে জনপ্রিয়তা পেয়েছে এই পবিত্র স্থানটি। একবার শান্তিনিকেতনে গেলেই মনটা যেন শান্তি পেয়ে যায়। শান্তিনিকেতন কিন্তু উইকএন্ড কাটানোর পারফেক্ট ডেস্টিনেশন। চলুন তবে বেরিয়ে পড়ুন শান্তিনিকেতনে শান্তি খোঁজার উদ্দেশ্যে।

কীভাবে যাবেন –

শান্তিনিকেতন যাওয়ার সহজ পথ হল রেলপথ। হাওড়া থেকে ট্রেনে বোলপুর অথবা প্রান্তিক স্টেশনে নেমে সেখান থেকে ৫-১০ মিনিট টোটোতে সোজা শান্তিনিকেতন।

পুরুলিয়া:

যারা পাহাড় এবং সবুজ অরণ্য পছন্দ করেন তাদের জন্য পারফেক্ট উইকএন্ড ডেস্টিনেশন হল পুরুলিয়া। এই শীতে ২-৩ দিনের জন্য সবুজ অরণ্যের মাঝে প্রকৃতিকে উপভোগ করতে চাইলে ঘুরে আসুন পুরুলিয়া দিয়ে। বিশ্বাস করুন পুরুলিয়া আপনাকে একটুও হতাশ হতে দেবে না।

কীভাবে যাবেন – 

হাওড়া থেকে পুরুলিয়াগামী ট্রেন ধরে সোজা চলে আসুন পুরুলিয়া। এছাড়া ধর্মতলা থেকে বেশ কিছু বাস পরিষেবাও রয়েছে।

মন্দারমণি:

আপনি যদি কলকাতার একেবারে কাছাকাছি একটি নিরিবিলি সমুদ্র সৈকতে বছর শেষের উইকএন্ড সেলিব্রেট করতে চান তবে মন্দারমণি আপনার জন্য আদর্শ ঠিকানা। নিরিবিলিতে ছুটি কাটানোর সবথেকে সুন্দর ভ্রমণ গন্তব্যস্থল হল মন্দারমণি। তবে কী আর ভাবছেন? ট্রেনের টিকিট কাটিয়ে ফেলুন ঝটপট।

কীভাবে যাবেন –

হাওড়া থেকে ট্রেনে সোজা পৌঁছে যাবেন মন্দারমণি। তবে অবশ্য এখানে বেশিরভাগ পর্যটক যান তাদের নিজস্ব গাড়িতে।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.