U19 Asia Cup Champion Bangladesh: ইতিহাসের পাতায় নাম উঠলো বাংলাদেশ ক্রিকেট দলের! এশিয়ার সেরা এখন টাইগাররা

U19 Asia Cup Champion Bangladesh: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল

 

হাইলাইটস:

  •  সেমিফাইনালের পরই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা স্বপ্ন দেখতে শুরু করেছিল
  •  ভারত, পাকিস্তানের মতো শক্তিশালী দল থাকা সত্ত্বেও বাংলাদেশ এশিয়া কাপ বিজয়ী
  •  এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়নসের খেতাব পেল বাংলাদেশ

U19 Asia Cup Champion Bangladesh: বাংলাদেশের ক্রিকেটের নবজাগরণ। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ভারত, পাকিস্তানের মতো শক্তিশালী দল থাকা সত্ত্বেও বাংলাদেশ এশিয়া কাপ বিজয়ী।

We’re now on WhatsApp – Click to join

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিশাহিকে ফাইনালে হারিয়ে এশিয়া কাপ পায় বাংলাদেশ। গ্রুপ পর্বের খেলাতেও আরব আমিরশাহীর বিরুদ্ধে বড় জয় পেয়েছিল টাইগাররা। ফাইনালে তাদের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

রবিবার দুবাইতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরশাহীকে(UAE) ১৯৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৮২ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের ১৫১ বল বাকি থাকতেই মাত্র ৮৭ রানে গুটিয়ে যায় আরব আমিরশাহীর ইনিংস।

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে এর আগে ৯বারের মধ্যে আটবার চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় ক্রিকেট দল। এর মধ্যে একবার পাকিস্তানের সঙ্গে ট্রফি ভাগাভাগি করে ভারতীয় দল। আর একবার চ্যাম্পিয়ন আফগানিস্তান।

অন্যদিকে এই টুর্নামেন্টে আটবার খেললেও তেমন কোনো সাফল্য পায়নি বাংলাদেশ। সর্বোচ্চ সাফল্য বলতে গেলে ২০১৯ সালে ফাইনালে খেলেছিল তাঁরা। সেবার ফাইনালে ভারতের কাছে ৫ রানে হেরে যায় বাংলাদেশ।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.