Sourav Ganguly’s Tweet: ভারতে অনুষ্ঠিত আসন্ন বিশ্বকাপ নিয়ে টুইট করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সারা বিশ্বকে অবাক করে দেবে ভারত! দাবি মহারাজের

Sourav Ganguly’s Tweet: চলতি বছরে ভারতে হতে চলা আসন্ন বিশ্বকাপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগপূর্ণ বার্তা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

হাইলাইটস:

• এবছর অক্টোবরে ভারতে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতা নিয়ে আবেগে ভরা টুইট করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

• টুইটে বিসিসিআই-এর সভাপতি, সচিব ও অন্যান্য কর্মকর্তাদের অভিনন্দন জানান সৌরভ

• বিশ্বকাপে ইডেন গার্ডেনস গুরুত্বপূর্ণ সেমিফাইনাল সহ ৫টি ম্যাচ পাওয়ার পেছনে সৌরভের ভূমিকা আছে বলে মনে করছেন অনেকে

Sourav Ganguly’s Tweet: এই মুহূর্তে লন্ডনে আছেন বিসিসিআইয়ের প্রাক্তন প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। আর কিছুদিন পরেই দেশে ফিরবেন তিনি। কিন্তু বিশ্বকাপের সূচি প্রকাশ্যে আসার পর থেকেই বাকি ক্রিকেটপ্রেমীদের মতোই সৌরভ গঙ্গোপাধ্যায়ও বেশ উচ্ছ্বসিত। ক্রিকেটের নন্দনকানন অর্থাৎ কলকাতার ইডেন গার্ডেনসের একদিনের বিশ্বকাপ ক্রিকেটে প্রাপ্তি পাঁচ-পাঁচটি ম্যাচ! তার ওপর আবার একটি সেমিফাইনাল। ওয়ানডে বিশ্বকাপের পাঁচ-পাঁচটি ম্যাচ ইডেনে হওয়া নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রকাশ্যেই আলোচনা এবং প্রশংসা চলছে। যদিও তিনি বিসিসিআই বা সিএবির কেউ নন এখন। এর মাঝেই টুইটারে একটা আবেগঘন বার্তা পোস্ট করেছেন মহারাজ। সেই টুইটে যেমন তার বোর্ড প্রেসিডেন্ট হিসেবে বিশ্বকাপ আয়োজন করতে না পারার দুঃখ রয়েছে, তেমনই মহারাজ আশাবাদী যে ভারত বাকি ক্রিকেট বিশ্বকে চমকে দেবে আসন্ন বিশ্বকাপের আয়োজন করে।

দেশের মাটিতে অক্টোবরে হতে চলা ক্রিকেট বিশ্বকাপ নিয়ে উন্মাদনার শেষ নেই। এরই মধ্যেই বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি তথা ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় একটি আবেগপূর্ণ টুইট করেছেন। সকলেরই চোখে পড়েছে সেটি। দুর্ভাগ্যক্রমে তিনি সভাপতি পদে থাকাকালীন বিশ্বকাপ আয়োজন করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও ‘দাদা’ ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণ করেননি গত বছর।

দ্বিতীয়বারের জন্য ভারতীয় ক্ৰিকেট বোর্ডের সভাপতি হওয়ার পর বিশ্বকাপ আয়োজন করার সুযোগ পেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু সুযোগ পেলেও করোনা মহামারী জন্য সেবারে দেশের বাইরে করতে হয় টুর্নামেন্টটি। গতকাল দুফুরে ‘দাদা’একটি টুইট করে লেখেন, বিশ্বকাপ আয়োজন করার জন্য ভারত এগিয়ে চলেছে। খুবই চমৎকার হতে চলেছে এই টুর্নামেন্ট। অসাধারণ সব ভেন্যু। দারুণ বরাদ্দ। ভারত ছাড়া অন্য কোন দেশের পক্ষে এতগুলি ভেন্যুর আয়োজন করা সম্ভব নয়। প্রসঙ্গত, বেঙ্গালোর চিন্নাস্বামী স্টেডিয়াম ভারতের কম গুরুত্বপূর্ণ একটি ম্যাচ পেয়েছে ও পাঞ্জাবের মোহালি স্টেডিয়াম বিশ্বকাপের কোনো খেলা পায়নি। কংগ্রেস শাসিত ব্যাঙ্গালোর ও সদ্য ক্ষমতায় আসা আম আদমি পার্টি শাসিত পাঞ্জাব খেলা না পাওয়ার পেছনে বিজেপি সরকারেরই হাত রয়েছে বলে মনে করছে ক্রিকেট রাজনীতি সম্পর্কে ওয়াকিবহালদের একাংশ।

‘মহারাজ’ টুইটে আরও লেখেন, বিসিসিআই আই বিশ্বকাপকে স্মরণীয় একটি টুর্নামেন্টে পরিণত করবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ, সভাপতি রজার বিনি এবং অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মীদের অভিনন্দন। সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করেন, ভারত কেন ক্রিকেটের শেষ কথা এই বিশ্বকাপ থেকে তা প্রমান হয়ে যাবে। কেন এই খেলাটাকে এই দেশের কোটি কোটি মানুষ ধর্মের মত মনে করেন। টাকা অবশ্যই বিগ ফ্যাক্টর। কিন্তু চিরকালই সৌরভ গঙ্গোপাধ্যায় বলে এসেছেন খেলার প্রতি ভালোবাসা এবং টান থাকার জন্যই আজ ক্রিকেট এই জায়গায়। এবার বিশ্বকাপে ভারত যা করবে, অংশগ্রহণকারী দেশগুলি এবং বাকি ক্রিকেট বিশ্ব তা অবাক হয়ে দেখবে।

অপরদিকে, ক্রিকেট রাজনীতি বিশেষজ্ঞরা অনেকেই বলছেন, ইডেনের পক্ষে এতগুলি ম্যাচ সৌরভের ভূমিকা ছাড়া আদায় করে নেওয়া সম্ভব হত না। বিশেষ করে সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রথমে ২টি সেমিফাইনাল মুম্বই এবং চেন্নাইয়ে হবে ঠিক ছিল। কলকাতা সেখানে শেষ মুহূর্তে বাজিমাত করে দেয়। চেন্নাইয়ের এম চিদম্বরম স্টেডিয়ামের বদলে ম্যাচ চলে আসে কলকাতার ইডেন গার্ডেনসে। ক্রিকেট রাজনীতি সম্পর্কে ওয়াকিবহালরা মনে করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিজেপির শীর্ষনেতৃত্বের ‘ইতিবাচক’ সমীকরণ থাকার কারণেই এটি সম্ভব হয়েছে।

এইরকম ক্রীড়া জগতের সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.