IPL 2024 Points Table: আইপিএল ২০২৪-এর ৩৯টা ম্যাচ শেষ! প্লে-অফের দৌড়ে এগিয়ে কোন দল? অঙ্ক কি বলছে দেখে নিন

IPL 2024 Points Table: আইপিএলের শেষ চারের দৌড়ে কোন কোন দল? কোন দলের সব আশা শেষ? দেখে নিন

 

হাইলাইটস:

  • ইতিমধ্যেই আইপিএল ২০২৪-এর প্রায় অর্ধেক ম্যাচ শেষ হয়েছে
  • এখান থেকে প্লে-অফে ওঠার অঙ্ক বেশ সহজ মনে হচ্ছে
  • যে কোনও দলের সরাসরি প্লে-অফের যোগ্যতা অর্জনের জন্য প্রয়োজন ১৬ পয়েন্ট

IPL 2024 Points Table:আইপিএল ২০২৪-এর ৩৯টি ম্যাচ শেষ। অর্থ্যাৎ টুর্নামেন্টের প্রায় অর্ধেক ম্যাচ শেষ হয়েছে। এখান থেকে প্লে-অফে ওঠার অঙ্ক বেশ সহজ মনে হচ্ছে। যে দলগুলো প্লে-অফের দৌড়ে রয়েছে তাদের মধ্যে শীর্ষে রয়েছে রাজস্থান রয়্যালস। প্লে অফে খেলার যোগ্যতা অর্জনের দুয়োরগোরায় তারা। আর একটা ম্যাচ জিতলেই এই মরসুমে প্লে-অফে পৌঁছানো প্রথম দল হবে রাজস্থান রয়্যালস।

We’re now on WhatsApp – Click to join

সেই সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে প্লে অফে পৌঁছানোর দরজাই প্রায় বন্ধ। আরসিবির পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্স-সহ আরও কয়েকটি দলের ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা রয়েছে।

অধিনায়ক ফাফ ডু প্লেসিসের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবারের আইপিএলে খুব খারাপ পারফরম্যান্স করেছে। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ বাদ দিলে ৮টি মধ্যে ৭টি ম্যাচেই হেরেছে তারা। এখনও ৬টি ম্যাচ বাকি আরসিবির। আরসিবিকে প্লে অফের দৌড়ে থাকতে হলে তাদের বাকি সবকটি ম্যাচ জিততে হবে এবং রান রেটে উন্নতি করতে হবে। সেই সঙ্গে অন্যান্য দলের ফলাফলের উপর নির্ভর করতে হবে আরসিবিকে।

যে কোনও দলের সরাসরি প্লে অফের যোগ্যতা অর্জন করতে হলে ১৬ পয়েন্ট প্রয়োজন। তবে বাকি সবকটি ম্যাচ জিতলেও আরসিবির ১৪ পয়েন্ট হবে। ফলে তাঁদের পক্ষে প্লে অফে পৌঁছনো কার্যত অসম্ভব। চেন্নাই সুপার কিংস এবং আজ সানরাইজার্স হায়দরবাদের মতো দলের সঙ্গেও খেলা রয়েছে আরসিবির।

আরসিবি ছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং পঞ্জাব কিংসেরও টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ৮ ম্যাচের মধ্যে ২টি জয় নিয়ে পঞ্জাব কিংসের পয়েন্ট মাত্র ৪। পঞ্জাবকে তাঁদের বাকি সব ম্যাচ জিততে হবে, তবেই তাঁরা প্লে অফের দৌড়ে টিকে থাকবে।

মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস ৮ টি ম্যাচের মধ্যে ৩ টি ম্যাচে জয় পেয়েছে। এই দুটি দলকেই তাঁদের বাকি ৬টি ম্যাচের মধ্যে কমপক্ষে ৫টি করে জিততে হবে। তবেই তারা প্লে অফের দৌড়ে থাকবে। একাধিক ম্যাচ হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে এই দুটি দলও।

চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটানসকেও তাদের বাকি ৬টি ম্যাচের মধ্যে কমপক্ষে ৪টি-তে জয় পেতে হবে। তা হলে তারা প্লে অফের দৌড়ে থাকবে। এখনও পর্যন্ত এই দুই দলই ৮টি ম্যাচ খেলে ৮ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ এবং লখনউ সুপার জায়ান্টস ৭-৮টি করে ম্যাচ খেলে ইতিমধ্যেই ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফে নিজেদের স্থান প্রায় নিশ্চিত করে নিয়েছে।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.